• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বড় ফ্যাক্টর সংখ্যালঘু ভোট! বাংলায় আসাদউদ্দিনের মিমকে ঠেকাতে হাজিদের সঙ্গে জোট তৃণমূলের

  • |

বাংলায় নজর হায়দরবাদের দলের। ইতিমধ্যে মালদহ, মুর্শিদাবাদ সহ সীমান্তবর্তী এলাকায় যথেষ্ট সংগঠনকে মজবুত করেছে মিম। যা যথেষ্ট মাথা ব্যাথার কারণ হয়ে উঠেছে শাসকদল তৃণমূলের। এরপর বিধানসভা ভোটে প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করেছে আসাদউদ্দিনের দল। যা আরও চিন্তায় ফেলেছে শাসকদলকে। কারন আসাদউদ্দিনের দল যদি সংখ্যালঘু ভোটব্যাংকে থাবা বসায় তাহলে আদৌতে বিজেপিরই লাভ বাংলায় হবে বলে মনে করছে রাজনৈতিকমহল। এই অবস্থায় তাই জেলায় যে সমস্ত জায়গায় মিমের সংগঠন মজবুত হয়েছে সেখানে বিশেষ নজর দিচ্ছে শাসকদল তৃণমূল। ইতিমধ্যে মালদহে মিমের শীর্ষ নেতাকে ঘরে তুলে নিয়েছে তৃণমূল। এবার নজর পুরুলিয়াতেও।

মিমকে ঠেকাতে জেলায় জেলায় তৃণমূলের তৎপরতা

মিমকে ঠেকাতে জেলায় জেলায় তৃণমূলের তৎপরতা

বাংলায় মিমকে ঠেকানো বড় চ্যালেঞ্জ তৃণমূলের কাছে। বাংলায় ৩০ শতাংশ সংখ্যালঘু ভোট রয়েছে। পরিবর্তনের পর থেকে সেই ভোট শুধুমাত্র তৃণমূলের দিকেই। এই পরিস্থিতিতে বাংলায় বিধানসভা ভোটে নামতে চলেছে হায়দরাবাদের আসাদউদ্দিন ওয়েসির দল মিম। একদিকে ফুরফুরা শরিফের পিরজাদা আসাউদ্দিনের দল অন্যদিকে মিম। সেখানে একেবারে ভোট কাটাকুটি হতে চলেছে। এই অবস্থায় মিমকে ভেঙ্গে চুরমার করাই মুল টার্গেট শাসকদলের। জানা যাচ্ছে, মিমকে ভাঙতেই গত ৭ ফেব্রুয়ারি পুরুলিয়া জেলা তৃণমূলের পার্টি অফিসে অল ইন্ডিয়া হাজি ফাউন্ডেশনের সদস্যদের সঙ্গে বৈঠক করে শাসক দলের জেলা নেতৃত্ব। এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে

মিমকে আটকাতে একজোট

মিমকে আটকাতে একজোট

জানা যায়, দীর্ঘক্ষণ চলে এই বৈঠক। আর তা ফলপ্রসূ বলেই খবর। পুরুলিয়ার হাজি সংগঠনের সভাপতি রেজাউল হুসেন বলেছেন, দিদি অনেক কাজ করেছেন। বিশেষ করে সংখ্যালঘু মানুষদের জন্যে অনেক কাজই করেছেন দিদি। আর তাই ২০২১-এ দিদি যাতে জিতে আসেন, তার জন্য মিমকে আটকাতে একজোট হয়েছি বলে মন্তব্য হাজি সংগঠনের সভাপতির।

মিমকে ঠেকাতেই এই বৈঠক

মিমকে ঠেকাতেই এই বৈঠক

মিমকে ঠেকানো বড় চ্যালেঞ্জ তৃণমূলের কাছে। পুরুলিয়া জেলার তৃণমূল কংগ্রেস মুখপাত্র নব্যেন্দু মাহালি বাংলা এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে জানিয়েছেন, হায়দরাবাদ থেকে মুসলিম সম্প্রদায়ের মিমের কিছু লোক জেলাতে এসেছে। বৈঠক করছে। কিন্তু তাতে শাসকদল তৃণমূলের কোনও ক্ষতি হবে না বলেই মনে করছেন নব্যেন্দু। তাও হাজিদের ডেকে বৈঠক করা হয়েছে। বৈঠক ফলপ্রসূ হয়েছে বলেও দাবি তাঁর।

তৃণমূল ভয় পেয়েছে বলে দাবি মিমের

তৃণমূল ভয় পেয়েছে বলে দাবি মিমের

এই বৈঠক ঘিরে শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা। তবে এই ঘটনায় সিঁদুরে মেঘ দেখছে মিম। বাংলায় মিম নেতৃত্বের দাবি, তৃণমূলের কোনও স্ট্র্যাটেজি এবার কাজ করবে না। মানুষ মিমকেই ভোট দেবে। সংখ্যালঘু ভোট এবার তাঁদের সঙ্গেই থাকবে বলে মনে করেন মিমের রাজ্য নেতৃত্ব। রাজ্য সভাপতি জামিরুল হাসান ওই সংবাদমাধ্যমকেই জানিয়েছেন, তৃণমূল ভয় পেয়ে গিয়েছে। মুসলিমদের জন্য কাজের কাজ কিছু করেনি। তা পরিষ্কার।

তবে এই সমস্ত বৈঠক নিয়ে বিশেষ মাথা ঘামাতে চায় না বঙ্গ বিজেপি নেতৃত্ব। বিজেপির দাবি, এবার ২০২১ এ নির্বাচনে পরিবর্তনের পরিবর্তন দেখবে বাংলা।

English summary
TMC meeting with All India Hazi Foundation to defend AIMIM in Bengal Election 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X