• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বীরভূমে রেকর্ড ফল করলেও অনুব্রত-র বোলপুরে বিধ্বস্ত তৃণমূল, পুরপ্রশাসকমণ্ডলীর চেয়ারম্যানের ইস্তফা ঘিরে জল্পনা

পরিবর্তনের বছরেও বীরভূমে (birbhum) যে ফল তৃণমূল করতে পারেনি এবার সেই ফল হয়েছে। তারমধ্যে কোথাও যেন দুধে চোনা পড়ার মতো ঘটনা ঘটেছে বীরভূমের বড় শহর বোলপুরে (bolpur) । এই বোলপুর পুরসভাতেই তৃণমূল শুধু পিছিয়ে নেই, অনুব্রত মণ্ডল এবং প্রাক্তন পুরপ্রশাসক মণ্ডলীর চেয়ারম্যানের ওয়ার্ডেও পিছিয়ে তৃণমূল কংগ্রেস।

এবারের ভোটে বীরভূম

এবারের ভোটে বীরভূম

পরিবর্তনের বছরেও বীরভূম যা করে দেখাতে পারেনি, এবারের ভোটে তা করে দেখিয়েছে অনুব্রতর গড়। শুধু ১১-০ হয়নি। যেটার দাবি করেছিলেন অনুব্রত মণ্ডল। ১১ টি বিধানসভঙা আসনের মধ্যে তৃণমূল জিতেছে ১০ টি আসনে। আর বিজেপি ১ টি, দুবরাজপুরে। ২০১৬-তে তৃণমূল এই জেলায় নটি আসন পেয়েছিল। এবারের নির্বাচনে নানুর এবং রামপুরহাটে কড়া লড়াই হয়। শেষ পর্যন্ত জয়ী হয় তৃণমূল কংগ্রেস।

ভোট পুনরুদ্ধারে সক্ষম হয়েছে তৃণমূল

ভোট পুনরুদ্ধারে সক্ষম হয়েছে তৃণমূল

এবারের নির্বাচনে ২০১৯-এ হারিয়ে যাওয়া ভোট অনেকটাই পুনরুদ্ধারে সক্ষম হয়েছে তৃণমূল কংগ্রেস। শহর ও গ্রামাঞ্চল উভয় জায়গাতেই ভোট বাড়িতে নিতে সক্ষম হয়েছে তৃণমূল। চার পুর শহরকে ঘিরে থাকা ৪ কেন্দ্রতে তৃণমূল জয়ী হলেও, বোলপুর নিয়ে কোথাও যেন একটা দাগ লেগেছে ঘাসফুল পতাকায়।

বোলপুরে তৃণমূলের অবস্থা

বোলপুরে তৃণমূলের অবস্থা

বোলপুর কেন্দ্রে প্রায় ২২ হাজার ভোটে বিজেপির হেভিওয়েট প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধায়কে হারিয়ে তৃতীয়বারের জন্য জয়ী হয়েছেন চন্দ্রনাথ সিনহা। বোলপুরের গ্রামীণ এলাকায় এগিয়ে থাকাতেই জয় পেয়েছে তৃণমূল। কেননা ভোটের ফল বিশ্লেষণ করলে দেখা যাবে, পুরসভার ২০ টি ওয়ার্ডের মধ্যে ১৪ টিতে এগিয়ে রয়েছে বিজেপি। তৃণমূল এগিয়ে রয়েছে ৪,৫, ৮, ৯, ১২ এবং ১৪ নম্বর ওয়ার্ডে। পুরসভা এলাকায় তৃণমূল পিছিয়ে রয়েছে প্রায় ৬ হাজার ভোটে। প্রসঙ্গত লোকসভা নির্বাচনেও বোলপুর পুর এলাকায় পিছিয়ে ছিল তৃণমূল।

নিজের ওয়ার্ডে পিছিয়ে অনুব্রত

নিজের ওয়ার্ডে পিছিয়ে অনুব্রত

বীরভূমে ১১-র মধ্যে ১১ আসন পাওয়ার জন্য ডাক দেওয়া অনুব্রত মণ্ডল বোলপুরের ১০ নম্বর ওয়ার্ড বাসিন্দা। সেই ওয়ার্ডে পিছিয়ে তৃণমূল। অন্যদিকে পুর প্রশাসকমণ্ডলীর প্রধানের পদে থাকা সুশান্ত ভকতের ওয়ার্ডেও পিছিয়ে তৃণমূল। তাঁর ১২ নম্বর ওয়ার্ডে তৃণমূল ১২০ ভোটে পিছিয়ে।

পুরপ্রশাসকমণ্ডলীর চেয়ারম্যানের ইস্তফা

পুরপ্রশাসকমণ্ডলীর চেয়ারম্যানের ইস্তফা

ইতিমধ্যেই শারীরিক কারণে ইস্তফা দিয়েছেন সুশান্ত ভকত। মহকুমা শাসক মানস হালদারের কাছে ইস্তফা দেন তিনি। তাঁর জায়গায় পুরপ্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান হয়েছেন পর্ণা ঘোষ। প্রসঙ্গত উল্লেখ্য পর্ণা ঘোষের ১৪ নম্বর ওয়ার্ডে তৃণমূল ৩৯৩ ভোটে এগিয়ে রয়েছে। অন্যদিকে, কেন সুশান্ত ভকত ইস্তফা দিলেন, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। অনেকেই বলছেন, বোলপুর শহরে তৃণমূলের হারের মাশুল দিতে হল সুশান্ত ভকতকে। বিজেপির দাবি তাদের কাছে হারের কারণে পুরপ্রশাসকমণ্ডলীর প্রধানের পদ হারাতে হল সুশান্ত ভকতকে।

তৃণমূলের অন্দরে ভোট পরবর্তী হিংসার প্রতিবাদ, সরকারি পদে ইস্তফা মন্ত্রীর মা-রতৃণমূলের অন্দরে ভোট পরবর্তী হিংসার প্রতিবাদ, সরকারি পদে ইস্তফা মন্ত্রীর মা-র

English summary
TMC loses in Bolpur municipal area under Bolpur assembly as their Chairman Sushanta Bhakat resigns
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X