• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুর রাজনৈতিক অবস্থান নিয়ে প্রশ্ন তৃণমূল নেতার! দলেও 'ঢেউ' উঠেছে এবার

২০২১ নির্বাচনের আগে তৃণমূল সাংগঠনিকর রদবদলের পর থেকেই সুর কেটে গিয়েছে শুভেন্দুর। মতার দলে যোগ্য গুরুত্ব না পেয়ে তিনি দূরত্ব রেখে চলতে শুরু করেছিলেন। প্রায় দু-মাস এভাবে চলার পর কর্মিসভায় প্রশ্ন উঠে গেল শুভেন্দু অধিকারীর রাজনৈতিক অবস্থান নিয়ে। ভরা কর্মিসভায় শুভেন্দু-ঘনিষ্ঠ বিধায়ককে সইতে হল নানা প্রশ্নবাণ।

দলেও নেতারা ধন্দে শুভেন্দুকে নিয়ে

দলেও নেতারা ধন্দে শুভেন্দুকে নিয়ে

সম্প্রতি শুভেন্দুর দলহীন জনসংযোগ নিয়ে জল্পনা চলছে। এরই মাঝে তিনি কয়েকবার বার্তা দিয়েছেন, তাঁর দায়বদ্ধতার কথা জানিয়েছেন। কিন্তু সেভাবে তৃণমূল শীর্ষ নেতৃত্বের সঙ্গে একমঞ্চে আসেননি শুভেন্দু। ফলে ফারাকটা রয়েই গিয়েছে। আরও জল্পনা বাড়ছে, শুভেন্দু মুখ না খোলায়। দলেও নেতারা ধন্দে পড়েছেন শুভেন্দুকে নিয়ে।

শুভেন্দু অধিকারীর অবস্থানটা তৃণমূলে ঠিক কী

শুভেন্দু অধিকারীর অবস্থানটা তৃণমূলে ঠিক কী

শুভেন্দু অধিকারীর অবস্থানটা তৃণমূলে ঠিক কী, তা জানতে চাইলেন তৃণমূল নেতা। ভরা কর্মিসভায় অঞ্চল তৃণমূল সভাপতি অপরেশ সাঁতরা শাসক দলের বিধায়ক অর্ধেন্দু মাইতিকে প্রশ্ন করে বসেন। তাঁর প্রশ্ন শুনে থ হয়ে যান বিধায়কও। কর্মিসভায় শোরগোল পড়ে যায়। আর এরপর বিধায়ক যে জবাব দেন, তা নিয়েও বিতর্ক বাধে।

শুভেন্দুর রাজনৈতিক অবস্থান নিয়ে প্রশ্ন বিধায়ককে

শুভেন্দুর রাজনৈতিক অবস্থান নিয়ে প্রশ্ন বিধায়ককে

ভগবানপুরে বিধানসভাভিত্তিক কর্মী সম্মেলনে আড়গোয়াল গ্রাম পঞ্চায়েতের ভারপ্রাপ্ত প্রধান তথা অঞ্চল তৃণমূলের সভাপতি অপরেশ সাঁতরা বলেন, শুভেন্দু অধিকারীর অবস্থান নিয়ে আমি এবং এলাকার যুব সমাজ বিভ্রান্ত। জেলায় দলের মেরুদণ্ড শিশির অধিকারী এবং শুভেন্দু অধিকারীর রাজনৈতিক অবস্থান স্পষ্ট নয়। এ ব্যাপারে বিধায়ক কী ভাবছেন জানতে চান তিনি।

শুভেন্দুকে নিয়ে বিধায়ক, তাৎপর্যপূর্ণ মন্তব্যে জল্পনা

শুভেন্দুকে নিয়ে বিধায়ক, তাৎপর্যপূর্ণ মন্তব্যে জল্পনা

জেলায় অপরেশ ছোট পোস্টে থাকলেও তাঁর গুরুত্ব রয়েছে। তিনি দুটি অঞ্চলের দায়িত্বে। তারপর তিনি দুবার পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষও হয়েছেন। এই পরিস্থিতিতে তাঁর কথা ফেলার মতো নয়। তাই তাঁর প্রশ্নের উত্তরে অর্ধেন্দুবাবু বলেন, দল ক্ষমতায় থাকলে আপনার কাছে লোক আসবে, ক্ষমতায় না থাকলে কেউ আসবে না।

বিধায়কের যুক্তি শুনে ক্ষোভ তৃণমূল নেতা-কর্মীদের

বিধায়কের যুক্তি শুনে ক্ষোভ তৃণমূল নেতা-কর্মীদের

তাঁর এই জবাব নিয়েও বিতর্ক তৈরি হয়। তিনি কি শুভেন্দু অ্ধিকারীকে ইঙ্গিত করেই একথা বলতে চাইলেন? তাঁর এই যুক্তি বা বক্তব্য মানতে পারেননি অপরেশরা। তিনি প্রশ্ন এড়িয়ে এমন উত্তর দিয়েছেন যা উপস্থিত তৃণমূলের অন্যান্য নেতা-কর্মীরাও মানতে পারেননি। ফলে আরও জটিল হয়েছে পরিস্থিতি।

ভুল ব্যাখ্যা হচ্ছে, পাল্টা দিলেন বিধায়ক

ভুল ব্যাখ্যা হচ্ছে, পাল্টা দিলেন বিধায়ক

তবে এর প্রত্যুত্তরে অর্ধেন্দুবাবু জানিয়েছেন, তিনি এমন কোনও মন্তব্য করেননি। আমার কথার ভুল ব্যাখ্যা হচ্ছে। আমি ওনার কথার প্রত্যুত্তরে ওই জবাব দিইনি। ওই বার্তা দিয়েছিলাম দলকে ঐক্যবদ্ধ করতে। তা কোনওভাবেই শুভেন্দু অধিকারী বা শিশির অধিকারীকে নিয়ে নয়। শুভেন্দুবাবু তৃণমূলের সাধারণ সম্পাদক, শিশিরবাবু জেলা সভাপতি, ওঁরাও তৃণমূলের ভরসা।

অরাজনৈতিক শুভেন্দু, জল্পনা তো বাড়বেই

অরাজনৈতিক শুভেন্দু, জল্পনা তো বাড়বেই

সম্প্রতি শুভেন্দু সমান্তরালভাবে জনসংযোগ চালিয়ে যাওয়ায় জোর চর্চা চলছে রাজনৈতিক মহলে। শুভেন্দু দলের কর্মসূচিতে আসছেন না, সরকারি অনুষ্ঠান এড়িয়ে যাচ্ছেন। ফলে ফাঁকা জমি পেয়ে যাচ্ছেন বিরোধীরা। তারপর শুভেন্দুকে সোশ্যাল মিডিয়ায় এবং পোস্টার-ব্যানারে অরাজনৈতিক করে দেখানো হচ্ছে। তাই জল্পনার পারদ তো চড়বেই!

উত্তর ২৪ পরগনা : পুজো নিয়ে হাইকোর্টের বিরুদ্ধে কথা বলা উচিত নয় : মুকুল রায়

পুজো হোক পুজোর মতো, করোনা জয়ী দিলীপের বার্তায় কিসের ইঙ্গিত, মিছিল করে ফিরলেন বাড়ি

English summary
TMC leader raises questions to MLA about Subhendu Adhikari’s stand in politics before 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X