• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অভিষেকের অনুপস্থিতিতে মুকুল-মমতা বৈঠক! তৃণমূলের দুই মন্ত্রীর অবস্থান 'পরিবর্তন' নিয়ে জল্পনা

২০২১-এর বিধানসভা ভোটের পরে তৃণমূলে যোগ দিয়েছিলেন কৃষ্ণনগর উত্তরের বিজেপি বিধায়ক মুকুল রায়। মুকুল রায় কোন দলে তা নিয়ে চূড়ান্ত কোনও ফয়শালা না হলেও পুজোর পরেই তাঁর সঙ্গে মমমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক হয়েছে। যে সময়
  • |
Google Oneindia Bengali News

২০২১-এর বিধানসভা ভোটের পরে তৃণমূলে যোগ দিয়েছিলেন কৃষ্ণনগর উত্তরের বিজেপি বিধায়ক মুকুল রায়। মুকুল রায় কোন দলে তা নিয়ে চূড়ান্ত কোনও ফয়শালা না হলেও পুজোর পরেই তাঁর সঙ্গে মমমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক হয়েছে। যে সময় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক দেশের বাইরে সেই সময় এই বৈঠক নিয়েও জল্পনা তৈরি হয়েছে বিভিন্ন মহলে।

দ্বাদশীর দিন কালীঘাটে বৈঠক

দ্বাদশীর দিন কালীঘাটে বৈঠক

তৃণমূলের জন্মলগ্ন থেকে মুকুল রায় ছিলেন তৃণমূলের অলিখিত দ্বিতীয় ব্যক্তি। মধ্যে সাড়ে তিন বছরের কিছু বেশি সময় গেরুয়া শিবিরে কাটিয়ে মুকুল রায় ফিরেছিলেন তৃণমূলে। যদিও তাঁকে ঘাসফুল শিবিরে তেমন কোনও সক্রিয় অবস্থায় পাওয়া যায়নি। ২০২১-এ কোনও সময় মমতা বন্দ্যোপাধ্যায় প্রকাশ্যে মুকুল রায়ের খোঁজ নিয়েছেন কিংবা তাঁকে ডেকে পাঠিয়েছেন, এর থেকে বেশি কিছু শোনা যায়নি। তবে এবারে পুজোর পরেই মমতা ও মুকুলের বৈঠক হয়েছে বলে সূত্রের খবর। জানা গিয়েছে দ্বাদশীর দিন মুকুল রায় কালীঘাটে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে। প্রায় একঘন্টা তাঁদের মধ্যে বৈঠক হয় বলেও সূত্রের খবর। যদিও বিষয়টি নিয়ে মুকুল রায় কিংবা তৃণমূলের কেউই কোনও মন্তব্য করতে চাননি।

অভিষেকের অনুপস্থিতিতে বৈঠক

অভিষেকের অনুপস্থিতিতে বৈঠক

মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের পুরনো নেতার সঙ্গে বৈঠক করবেন, তাতে আলোচনার তেমন কিছু নেই। মুকুল রায়ে ছেড়ে যাওয়া তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পদে এই মুহূর্তে অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক বিশ্লেষকরা বলেন পার্থ চট্টোপাধ্যায় জেলে যাওয়ার পরে তৃণমূলের অলিখিত দ্বিতীয় ব্যক্তি তিনিই। সেই অভিষেক বন্দ্যোপাধ্যায় একমাসের জন্য দেশের বাইরে। যে কারণে অভিষেকের অনুপস্থিতিতে মমতা-মুকুলের বৈঠক নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

পঞ্চায়েত ভোটের আগেই কি সক্রিয় হবেন মুকুল

পঞ্চায়েত ভোটের আগেই কি সক্রিয় হবেন মুকুল

সামনের শীতের পরেই রাজ্যে পঞ্চায়েত ভোট। সেক্ষেত্রে মাস ছয়েক হাতে সময় রয়েছে। এই মুহূর্তে দলের দক্ষ সংগঠক অনুব্রত মণ্ডল জেলে। তবে অনুব্রত মণ্ডল জেলে যাওয়ার পরেও মুকুল রায়কে সক্রিয় অবস্থায় দেখা যায়নি। তৃণমূলে যোগ দেওয়ার পর থেকে মুকুল রায় সকালে কাঁচরাপাড়ার বাড়ি থেকে সল্টলেকের বাড়িতে আসেন আর বিকেলে ফিরে যান। এর থেকে আলাদা কিছু ছিল না। তবে পুজোর আগে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দলের সাংগঠনিক বৈঠকে যোগ দিতে মমতা বন্দ্যোপাধ্যায়ই ফোন করেছিলেন মুকুল রায়কে। পরের দিনই মুকুল রায় তৃণমূল ভবনে গিয়ে কথা বলেছিলেন সুব্রত বক্সির সঙ্গে। তারপর পুজো কেটে যাওয়ার পরেই সংবাদ মাধ্যমে ফের ভেসে উঠছে মুকুল রায়ের নাম।

মুকুল রায়ের বাড়িতে নেতাদের আনাগোনা

মুকুল রায়ের বাড়িতে নেতাদের আনাগোনা

তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের খবর ছড়িয়ে পড়তেই মুকুল রায়ের সঙ্গে উত্তর ২৪ পরগনা-সহ বিভিন্ন জেলার নেতারা দেখা করতে শুরু করেছেন। মধ্যের বিজেপিতে থাকা সাড়ে তিন বছর এবং তৃণমূলে থাকা আরও এক বছরে মুকুল রায় ও তাঁর ছেলে শুভ্রাংশু রায়ের সঙ্গে উত্তর ২৪ পরগনার দুই মন্ত্রী পার্থ ভৌমিক এবং জ্যোতিপ্রিয় মল্লিকের সম্পর্ক রাজনৈতিক মহলে সকলেরই জানা। তবে এই দুই নেতাকেই দেখা গিয়েছে মুকুল রায়ের বাড়িতে গিয়ে দেখা করতে। জ্যোতিপ্রিয় মল্লিককে এদিন দেখা গিয়েছে মুকুল রায়ের বাড়িতে। যার জেরে পঞ্চায়েত ভোটের আগে মুকুল রায়ের ফের সক্রিয় হওয়া নিয়ে জল্পনা বাড়তে শুরু করেছে। এখন মুকুল রায়কে প্রকাশ্যে কবে তৃণমূলে ফের সক্রিয়ভাবে পাওয়া যায়, এখন সেটাই দেখার।

মোহন ভাগবতের জাতিভেদ প্রথার অবসানের আহ্বান! বাস্তবায়িত করার ডাক শারদ পাওয়ারেরমোহন ভাগবতের জাতিভেদ প্রথার অবসানের আহ্বান! বাস্তবায়িত করার ডাক শারদ পাওয়ারের

English summary
TMC leader Mukul Roy meets Mamata Banerjee in absence of Abhishek Banerjee in the country
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X