সবংয়ে কংগ্রেসকে অক্সিজেন জোগাচ্ছেন মানস! কাঁটা দিয়ে কাঁটা তুলতে বদ্ধপরিকর অধীররা

Subscribe to Oneindia News

সবং দুর্গ অটুট রাখতে তৃণমূল সাংসদ মানস ভুঁইয়াকেই হাতিয়ার করছে কংগ্রেস। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর নির্দেশে কংগ্রেসের প্রচারে বাজছে 'কংগ্রেসি' মানস ভুঁইয়ার ভিডিও। গত বিধানসভা ভোটের সময় মানসবাবু যা বলেছিলেন, তা প্রচার করেই তৃণমূলকে মাত দিতে চাইছেন অধীর চৌধুরীরা।

সবংয়ে মানসই অক্সিজেন জোগাচ্ছেন কংগ্রেসকে

দলবদলে মানস ভুঁইয়া এখন তৃণমূল কংগ্রেসে নাম লিখিয়েছেন। গত বিধানসভা নির্বাচনে 'কংগ্রেসি' মানসবাবু তাঁর দল সম্বন্ধে অনেক গর্বের ভাষণ দিয়েছিলেন। এবার সেইসব ভাষণই সিডি বানিয়ে শুনিয়ে চলেছেন কংগ্রেস প্রার্থী চিরঞ্জীব ভৌমিক। আদ্যান্ত কংগ্রেস পরিবারের ছেলে চিরঞ্জীব সার ভেবেছেন তৃণমূল প্রার্থী গীতা ভুঁইয়াকে হারাতে মানসবাবুই তাঁর প্রধান ভরসাস্থল।

আসলে কংগ্রেস চাইছে মানস ভুঁইয়ার 'বেইমানি'কে সবংয়ের মানুষের সামনে তুলে ধরতে। তাহলেই অর্ধেক কাজ হয়ে যাবে বলে বিশ্বাস কংগ্রেসের। যে মানসবাবু কংগ্রেসকে নিয়ে ওইরকম গদগদ কথায় 'ইতিহাস' তুলে ধরতেন, তিনি কী করে কংগ্রেসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে যোগ দিলেন, সেই প্রশ্নও রাখা হচ্ছে।

সবংয়ে মানসই অক্সিজেন জোগাচ্ছেন কংগ্রেসকে

সেইসঙ্গে মানসের কণ্ঠে শোনানো হচ্ছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের কংগ্রেস ছাড়া নিয়ে তাঁর মন্তব্যও। তিনি বলেছিলেন কংগ্রেসের সঙ্গে বেইমানি করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই তিনি একই কাজ করে মমতার সতীর্থ হলেন। ইউপিএ-র সঙ্গে সম্পর্কছিন্ন থেকে শুরু করে রাজ্যে কংগ্রেসের সঙ্গে জোট ভাঙা নিয়েও মমতার সমালোচনায় সরব হয়েছিলেন মানস।

২০১৬ বিধানসভা ভোটের সময় মানসের গায়ে খুনের অভিযোগের কালি ছিটিয়েছিল তৃণমূল। পরে সেই মামলাকে হাতিয়ার করেই মানস ভুঁইয়াকে কংগ্রেস থেকে ভাঙিয়ে নিতে সমর্থ হয় তৃণমূল কংগ্রেস। মানসবাবু এখন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ। তাঁর এই দলবদলের ফলেই সবংয়ে ফের ভোট হচ্ছে। আর এই ভোটে মানসবাবুর স্ত্রী-ই তৃণমূলের প্রার্থী। কংগ্রেস মনে করছে, মানসবাবুকে উচিত শিক্ষা দেবে সবংয়ের মানুষ।

কংগ্রেস দুর্গ ধরে রাখতে অধীর চৌধুরী ও আবদুল মান্নানরা ঘাঁটি গেড়েছেন সবংয়ে। তাঁদের প্রচারে মূল হাতিয়ার মানসবাবুর বক্তেবর ভিডিও। কংগ্রেসপ্রেমী মানুষের কাছে মানসবাবুকে একজন 'বিশ্বাসঘাতক' হিসেবেই তুলে ধরতে চাইছেন। সবংয়ের মানুষকে তাঁরা বোঝাচ্ছেন মানসবাবুর এই নতুন রূপ।

English summary
TMC leader Manas Bhuiyan is giving oxygen to Congress in Sabang by election.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.