• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নেই তুরুপের তাস, মতুয়া গড়ে অমিত শাহকে 'টার্গেট সেট' করতে গিয়ে ব্যাকফুটে তৃণমূল!

মতুয়াদের নাগরিকত্বের দাবি পূরণের লক্ষে ৩০ জানুয়ারি ঠাকুরনগরে আসছেন অমিত শাহ। তার আগে মতুয়াদের এককাট্টা করতে আসরে নেমেছে তৃণমূল। আজ মতুয়া অধ্যুষিত তিন বিধানসভা এলাকা গাইঘাটা, বনগাঁ ও বাগদায় তৃণমূলের সভা রয়েছে। কিন্তু, মতুয়াদের এককাট্টা করার ওই তিন সভায় থাকছেন না খোদ মতুয়া মহাসংঘের সংঘাধিপতি মমতাবালা ঠাকুর। আর তা নিয়ে খোঁচা দিতে ছাড়েননি বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর।

মতুয়া ভোট কাছে টানতে মরিয়া তৃণমূল ও বিজেপি

মতুয়া ভোট কাছে টানতে মরিয়া তৃণমূল ও বিজেপি

বিধানসভা নির্বাচনের মুখে মতুয়া ভোট কাছে টানতে মরিয়া তৃণমূল ও বিজেপি দু'পক্ষই। সংশোধিত নাগরিকত্ব আইন কবে চালু হবে সে ব্যাপারে বার্তা দিতে চলতি মাসের ৩০ তারিখে ঠাকুরনগরে আসছেন অমিত শাহ। মতুয়াদের প্রত্যাশা, ওইদিন তিনি নাগরিকত্বের ব্যাপারে স্পষ্ট বার্তা দেবেন।

বঙ্গ সফরে এসে কী বলতে পারেন অমিত শাহ?

বঙ্গ সফরে এসে কী বলতে পারেন অমিত শাহ?

রাজনৈতিক বিশ্লষকরা মনে করছেন, অমিত শাহ সেদিন মতুয়াদের নাগরিকত্বের ব্যাপারে সদর্থক কোনও ঘোষণা করলে বিধানসভা নির্বাচনে তার সুফল ঘরে তুলবে বিজেপি। রাজ্যে মতুয়া অধ্যুষিত ৮৪টি বিধানসভা কেন্দ্রে বাড়তি অক্সিজেন পেয়ে যাবে গেরুয়া শিবির। তাই, বিজেপির যাত্রাভঙ্গের লক্ষে আসরে নেমে পড়েছে তৃণমূল শিবিরও।

গাইঘাটা, বনগাঁ ও বাগদায় তৃণমূলের ৩টি সভা আজ

গাইঘাটা, বনগাঁ ও বাগদায় তৃণমূলের ৩টি সভা আজ

অমিত শাহর সভার আগে মতুয়াদের এককাট্টা করতে তৃণমূল পথে নেমে পড়েছে। আজ তাই মতুয়া পীঠস্থান ঠাকুরবাড়ির চারপাশের তিন বিধানসভা কেন্দ্র-গাইঘাটা, বনগাঁ ও বাগদায় তৃণমূলের ৩টি সভা হবে। ওই তিন সভায় মতুয়া মহাসংঘের প্রতিনিধিরা থাকবেন। তাঁদের সঙ্গে আলোচনা করবেন রাজ্যের দুই মন্ত্রী ব্রাত্য বসু ও জ্যোতিপ্রিয় মল্লিক। থাকবেন সাংসদ সৌগত রায়ও।

তৃণমূলের সভায় নেই মমতাবালা ঠাকুর

তৃণমূলের সভায় নেই মমতাবালা ঠাকুর

কিন্তু তৃণমূল যে মতুয়াদের নিয়ে সভা করবে, তার সংঘাধিপতি মমতাবালা ঠাকুরই তাতে থাকছেন না। মমতাবালার অনুপস্থিতির বিষয়ে জানা গিয়েছে, ত্রিপুরায় তাঁর কাজ রয়েছে। দলকে সেটা তিনি জানিয়েছেন। তবে তিনি জানান, দলের কর্মসূচি তাঁর অজ্ঞাতেই ঠিক করা হয়। অভিযোগ, মতুয়া মহাসংঘের সংঘাধিপতি মমতাবালা ঠাকুরের সঙ্গে কোনওরকম আলোচনাই করেননি কোনও তৃণমূল নেতা।

শান্তনু ঠাকুরের খোঁচা

শান্তনু ঠাকুরের খোঁচা

এদিকে বিষয়টি নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি ঠাকুরবাড়ির সদস্য বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর। তিনি বলেছেন, 'তিনি কেন তাঁর দলের কর্মসূচিতে থাকবেন না, তা বলতে পারব না। তবে মতুয়াদের নাগরিকত্বের বিরোধিতা করলে যে মতুয়া সমাজে কুখ্যাত হতে হবে তা সকলেই জানেন।' ফলে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, দলের মতুয়া সম্মেলনে মমতাবালার গরহাজিরা নিয়ে বিড়ম্বনা বাড়ল ঘাসফুল শিবিরে।

বনমন্ত্রীর ইস্তফা নিয়ে মন্তব্য জিতেন্দ্র তিওয়ারির

English summary
TMC leader Mamatabala Thakur to be absent from party's meeting with Matua faction in Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X