• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'প্রশান্ত কিশোর-অরূপ রায়কে মানছি না'! ভোটর মুখে ফের কি 'বিদ্রোহ' তৃণমূলে?

সামনেই ভোট! আর ভোটের আগে ক্রমশ অস্বস্তি বাড়ছে শাসকদল তৃণমূলে। বিশেষ করে হাওড়াতে শাসকদলে বিদ্রোহ দেখেছে বাংলার মানুষ। আর সেই বিদ্রোহ থেকেই গত কয়েকদিনে একাধিক তৃণমূল নেতা-মন্ত্রী যোগ দিয়েছেন বিজেপিতে। খোদ নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দল ছেড়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়, বৈশালী ডালমিয়ার মতো বিধায়ক। দলের অস্বস্তি বাড়িয়ে ফের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন দলের বর্ষীয়ান এই নেতা। শুধু শীর্ষ নেতৃত্ব না, ক্ষোভ উগরে দিলেন প্রশান্ত কিশোরের ভূমিকা নিয়েও।

প্রশান্ত কিশোর ও অরূপ রায়কে মানছি না

প্রশান্ত কিশোর ও অরূপ রায়কে মানছি না

প্রশান্ত কিশোর ও অরূপ রায়ের বিরুদ্ধে পোস্টার হাওড়ায়। বৃহস্পতিবার সকালে হাওড়ার বিভিন্ন অংশে এই পোস্টার দেখা যায়। জানা গিয়েছে, জটু অনুগামীদের তরফ থেকে এই পোস্টার লাগানো হয়েছে বলে জানা যাচ্ছে। প্রশান্ত কিশোর ও অরূপ রায়কে মানছি না! সরাসরি এভাবেই নাম প্রকাশ করে ক্ষোভপ্রকাশ করা হয়েছে ওই পোস্টারের মাধ্যমে। প্রার্থী তালিকা প্রকাশের আগেই শিবপুর বিধানসভার প্রার্থী হিসাবে জটু লাহিড়ীর নামে এর আগে দেওয়াল লিখন হয়েছিল। এবার সরাসরি দলের হাওড়া সদরের চেয়ারম্যানের বিরুদ্ধে পোস্টার দেখা গেল। তৃণমূল বিধায়ক জটু লাহিড়ীর সমর্থনে 'আমরা কাকুর অনুগামী'দের পোস্টার শিবপুর এর দেওয়া হয়েছে। বিধায়ক জটু লাহিড়ীর সমর্থনে ওই পোস্টারে সরাসরি ক্ষোভপ্রকাশ করা হয়েছে ভোট কুশলী প্রশান্ত কিশোর ও দলের হাওড়ার চেয়ারম্যান অরূপ রায়ের বিরুদ্ধে।

প্রার্থীপদ ঘোষণা জটু লাহিড়ীর

প্রার্থীপদ ঘোষণা জটু লাহিড়ীর

গত কয়েকদিন আগে কার্যত তৃণমূল নেত্রীর স্টাইলেই নিজের প্রার্থীপদ ঘোষণা করে দেন হাওড়া শিবপুরের প্রবীণ বিধায়ক জটু লাহিড়ী। তিনি ওই কেন্দ্র থেকে পাঁচবার নির্বাচিত হয়েছে। এবারও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী। তিনি বলেছেন, তিনি নিশ্চিতভাবেই জানেন, এবারও তিনি এই কেন্দ্র থেকেই প্রতিদ্বন্দ্বিতা করবেন।

প্রশান্ত কিশোরকে নিশানা

প্রশান্ত কিশোরকে নিশানা

অন্য অনেকের মতোই তিনিও যে প্রশান্ত কিশোর এবং তাঁর সংগঠনের আইপ্যাকের কাজকে মেনে নিতে পারেনি তা পরিষ্কার করে দিয়েছেন। একাধিকবার তিনি প্রশান্ত কিশোরকে চেনেন না বলে জানিয়েছেন। এবার দলের অস্বস্তি বাড়িয়ে প্রশান্ত কিশোর এবং রাজ্যের মন্ত্রীর বিরুদ্ধে পোস্টার। যা ঘিরে সরগোল রাজ্য-রাজনীতি। যদিও এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও মন্তব্য পাওয়া যায়নি অরূপ রায়ের। এমনকি জটু লাহিড়ীও এই বিষয়ে একেবারে স্পিকটি নট। তবে স্থানীয় বিজেপি নেতৃত্বের দাবি, এটা নতুন কিছু নয়। এর আগে রাজীব বন্দ্যোপাধ্যায়ের নামে পোস্টার দেখা গিয়েছিল। তিনি বিজেপিতে। বৈশালী সহ একাধিক তৃণমূল নেতা নাম লিখিয়েছেন বিজেপিতে। ফলে হাওড়ায় গোষ্ঠীকোন্দল বিজেপির জন্যে সুবিধা বলেই দাবি স্থানীয় বিজেপি নেতৃত্বের।

হাওড়ায় নেতৃত্বের বিরুদ্ধে রয়েছে অভিযোগ

হাওড়ায় নেতৃত্বের বিরুদ্ধে রয়েছে অভিযোগ

একাধিকবার অরুপ রায়ের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ্যে এসেছে। লক্ষ্মীরতন শুক্লা থেকে শুরু করে রাজীব বন্দ্যোপাধ্যায় প্রকাশ্যে ক্ষোভ উগর দিয়েছেন। এমনকি, প্রাক্তন ফুটবলার তথা সাংসদ প্রসূন বিশ্বাসও ক্ষোভ উগরে দিয়েছিলেন একটা সময়। যদিও পরে তা সামাল দেওয়া হয়। কিন্তু অরুপেই ভরসা শাসকদল তৃণমূলের।

ভাঙড়ে কি প্রার্থী পদে আব্বাসের ভাই নৌসাদকে নামানো হচ্ছে! জোট ঘিরে জল্পনা তুঙ্গে

English summary
TMC leader claims not to obey Prashant kishor or Arup Roy, protest in TMC itself again
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X