• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'বিবেকের ডাক'-র পাল্টা 'বিবেক জয়ন্তী', স্বামী বিবেকান্দের জন্মদিনে শুভেন্দুকে টক্কর দেবেন অভিষেক

স্বামী বিবেকানন্দের জন্মদিনে উদযাপন এখন বড় রাজনৈতিক কর্মসূিচ হয়ে দাঁড়িয়েছে। বহিরাগত তকমা নির্মুল করতে মরিয়া বিজেপি হাতিয়ার করেছেন বাংলার মণীষিদের। রবীন্দ্রনাথ থেকে বিবেকানন্দ সব মণীষিদের নিয়ে তৎপরতা বাড়ছে। স্বামী বিবেকানন্দের জন্মদিন কে আগে থেকে ভাল করে উদযাপন করবে তা নিয়ে রাজনীতি চরমে উঠেছে। বিজেপি আগেই কর্মসূচি ঘোষণা করে ফেলেছে এবার ময়দানে নামল তৃণমূল কংগ্রেস। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে মঙ্গলবার বিবেক জয়ন্তী উদযাপনে রাস্তায় নামছে শাসক দল।

বিবেকের ডাক

বিবেকের ডাক

স্বামী বিবেকানন্দের জন্মদিনে অরাজনৈতিক ব্যানারে পদযাত্রা করবে বিজেপি। শুভেন্দু অধিকারীকে সামনে রেখেই এই পদযাত্রার আয়োজন করা হয়েছে। বিজেপিতে যোগ দেওয়ার পর শহর কলকাতায় কোনও রাজনৈতিক কর্মসূচিতে দেখা যায়নি শুভেন্দুকে। তাই স্বামী বিবেকানন্দের জন্মদিনে অরাজনৈতিক ব্যানারে শুভেন্দুকে নিয়ে পদযাত্রা করবে বিজেপি। শ্যামবাজার থেকে স্বামীবিবেকানন্দের বাড়ি পর্যন্ত হবে সেই মিছিল। তাতে শুভেন্দু ছাড়া থাকবেন কৈলাশ বিজয়বর্গীয়, মুকুল রায়রা।

পাল্টা তৃণমূলের কর্মসূচি

পাল্টা তৃণমূলের কর্মসূচি

বিবেকানন্দের জন্মদিনের অনুষ্ঠানকে বিজেপির হাতে ছেড়ে দিতে নারাজ তৃণমূল কংগ্রেসও। শুভেন্দুকে টক্কর দিতে ময়দানে নামবেন অভিষেকও। তৃণমূল যুব কংগ্রেসের ডাকে এদিন বিবেক জয়ন্তী কর্মসূচি পালন হবে। দক্ষিণ কলকাতায় এই কর্মসূচি করবে তৃণমূস কংগ্রেস। উত্তরে যখন বিজেপি হাঁটবে ঠিক সেই সময়েই দক্ষিণে স্বামী বিবেকানন্দের জন্মদিবস উদযাপন করবে তৃণমূল কংগ্রেসও।

বাংলার কৃষকদের অবমাননা

বাংলার কৃষকদের অবমাননা

বাংলার মণীষিদের অবমাননা করছে বিজেপি। যাঁদের সম্পর্কে কোনও তথ্যই জানেন না তাঁদের নিয়ে কথা বলছেন। রবীন্দ্রনাথ, স্বামী বিবেকানন্দ, রামকৃষ্ণ দেব এঁদের সম্পক্কে কোনও তথ্যই জানেন না বিজেপি নেতারা। অথচ তাঁরাই দিল্লি থেকে এসে বাংলার মণীষিদের নিয়ে আক্রমণ করছেন বলে অভিযোগ করেছেন ব্রাত্য বসু। সাংবাদিক বৈঠক করে ব্রাত্য অভিযোগ করেছেন, বাংলার মণীষিদের নিয়ে রাজনীতি করছে বিজেপি।

শুভেন্দুর টক্করে অভিষেক

শুভেন্দুর টক্করে অভিষেক

বিজেপিতে যেগ দেওয়ার পর থেকেই অভিষেক বন্দোপাধ্যায়কে তোলাবাজ ভাইপো বলে আক্রমণ শানিয়েছেন শুভেন্দু। পাল্টা আক্রমণ শানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। কলকাতায় স্বামী বিবেকানন্দের জন্মদিন উদযাপনেও শুভেন্দুকে পাল্টা টক্কর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। বিবেক জয়ন্তী কর্মসূচির সূচণা করবেন অভিষেক। গোলপার্কে বিবেকানন্দের মূর্তিতে মালা িদয়ে অনুষ্ঠানের সূচণা করবেন যুব তৃণমূল কংগ্রেস সভাপতি।

বাংলার ঘরে ঘরে বৈশাখী তৈরি হোক , সেলিমপুর থেকে নিজেই বার্তা বৈশাখীর

শোভন-বৈশাখী বিজেপির হয়ে পথে নামতেই বিস্ফোরক কুণাল ঘোষ, পাল্টা দিলেন শোভনও

English summary
TMC leader Abhishek Banerjee start new campaign on Swami Vivekananda birthday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X