• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিতে যোগ দেওয়া বিধায়কদের চিঠি পাঠাচ্ছে তৃণমূল! 'ব্যতিক্রম' রইলেন শোভন

  • |

২০১৯-এর লোকসভা নির্বাচনের পরে দিল্লি গিয়ে বিজেপিতে (bjp) যোগ দিয়েছিলেন শোভন চট্টোপাধ্যায় (sovon chatterjee)। কিন্তু তারপর থেকে বিজেপির তরফে একাধিকবার চেষ্টা করা হলেও, এখনও কোনও সক্রিয় কর্মসূচিতে নামানো যায়নি প্রাক্তন মেয়রকে। আগামী সোমবার ফের একদফা চেষ্টা করছে বিজেপি। যদিও এরইমধ্যে শোভন চট্টোপাধ্যায়কে নিয়ে তৃণমূলের (trinamool congress) পদক্ষেপকে ঘিরে জল্পনা তৈরি হয়েছে।

পুরুলিয়ায় মমতার সভার আগেই যাচ্ছেন শুভেন্দু! তৃণমূলের প্রস্তুতি বৈঠকে বিধায়কের অনুপস্থিতি ঘিরে জল্পনা

দলত্যাগী বিধায়কদের চিঠি তৃণমূলের

দলত্যাগী বিধায়কদের চিঠি তৃণমূলের

তৃণমূলের তরফে বিজেপিতে যোগ দেওয়া দলের বিধায়কদের অবস্থান জানতে চেয়ে চিঠি দেওয়া হয়েছে। এই তালিকায় রয়েছেন শুভ্রাংশু রায়, শীলভদ্র দত্তের মতো বিধায়করা। এইসব বিধায়কদের বর্তমান রাজনৈতিক অবস্থান কোথায়, তা জানতে চেয়েই এই চিঠি দেওয়া হয়েছে।

ব্যতিক্রম শুভেন্দু অধিকারী ও শোভন চট্টোপাধ্যায়

ব্যতিক্রম শুভেন্দু অধিকারী ও শোভন চট্টোপাধ্যায়

এখনও পর্যন্ত সামনাসামনি ১৫ জন বিধায়ক তৃণমূলে যোগ দিয়েছেন। তাঁদের মধ্যে শুভেন্দু অধিকারী অবশ্য বিধায়ক পদে ইস্তফা দিয়েই বিজেপিতে যোগ দিয়েছেন। তবে অন্যরা কেউই বিধায়ক পদে ইস্তফা দেননি। এইসব বিধায়কদের মধ্যে থেকে শোভন চট্টোপাধ্যায়কে বাদ দিয়ে বাকি বিধায়কদের কাছে চিঠি পাঠানো হয়েছে। যা নিয়েই শুরু হয়েছে জল্পনা।

শোভনকে নিয়ে দড়ি টানাটানিতে ইন্ধন

শোভনকে নিয়ে দড়ি টানাটানিতে ইন্ধন

তৃণমূলের একটি সূত্রে বলা হয়েছে, শোভন চট্টোপাধ্যায়ের বর্তমান অবস্থান নিয়ে ইন্ধন জোগাতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। কেউ কেউ আবার বলছেন, তৃণমূল শিবিরের সঙ্গে তাঁর সম্পর্কের কথাও মাথার রাখা হয়েছে। তবে অন্য একটি সূত্র অবশ্য বলছে, এখন শোভন চট্টোপাধ্যায়কে চিঠি পাঠানো না হলেও ভবিষ্যতে তাঁকে চিঠি পাঠানোর একটা প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে।

গত সোমবার না নামলেও, এই সোমবার শোভন রাস্তায় নামবেন বলে আশা

গত সোমবার না নামলেও, এই সোমবার শোভন রাস্তায় নামবেন বলে আশা

বিজেপিতে যোগ দেওয়া পরেও গুরুত্বপূর্ণ পদ কিংবা গুরুত্ব না পাওয়া নিয়ে অভিযোগ ছিল বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের। যার জন্য শোভন চট্টোপাধ্যায়ও বিজেপির কর্মসূচিতে সক্রিয় হননি। এরপর গতমাসের শেষের দিকে শোভন চট্টোপাধ্যায়কে কলকাতার পর্যবেক্ষক আর বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে সহ আহ্বায়কের পদ দেওয়া হয়। এরপর মুরলিধর সেন লেনে বিজেপির পার্টি অফিসে আতেদর জন্য আদাল ঘরের বন্দোবস্তও করা হয়। কিন্তু তারপরেই ৪ জানুয়ারি সোমবার রোড শো কর্মসূচিতে নামানো যায়নি শোভন চট্টোপাধ্যায়কে। বৈশাখী বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন, তাঁর শরীর খারাপের জন্য যাননি শোভন চট্টোপাধ্যায়। এরপর অবশ্য শোভন চট্টোপাধ্যায়কে সক্রিয় করতে নতুন করে কর্মসূচি নিয়েছে বিজেপি। ঠিক হয়েছে ১১ জানুয়ারি শোভন চট্টোপাধ্যায়ের বাসস্থান গোলপার্ক থেকে সেলিমপুরে বিজেপির পার্টি অফিস পর্যন্ত মিছিল করবে বিজেপি। মিছিল শেষে শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে সংবর্ধনাও দেওয়া হবে। বিজেপির তরফে আশা প্রকাশ করা হয়েছে, এই কর্মসূচিতে থাকবেন শোভন-বৈশাখী উভয়েই। তবে অন্য একটি সূত্রে খবর, রাস্তায় না নামলেও রাজনীতিগতভাবে সক্রিয় রয়েছেন শোভন চট্টোপাধ্যায়। তিনি দক্ষিণ ২৪ পরগনায় নিজের অনুগত তৃণমূল নেতাদের সঙ্গে একাধিকবার বৈঠকও করেছেন। দক্ষিণ ২৪ পরগনার বেশ কয়েকজন তৃণমূল নেতার বিজেপিতে যোগ দেওয়া এখন সময়ের অপেক্ষা বলেও দাবি সেই সূত্রের।

English summary
TMC is sending letter to MLAs joined BJP to know their position excepting Sovon Chatterjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X