• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা পরিস্থিতিতে রাজ্যের ভোট নিয়ে ভিডিও কনফারেন্স কমিশনের, তিনদফার ভোট একসঙ্গে করানোর পক্ষে শাসক তৃণমূল

  • |

করোনা (coronavirus) পরিস্থিতিতে শনিবারের পরে বাকি থাকা তিনদফার নির্বাচন (election) নিয়ে জল্পনা শুরু হয়েছে। সূত্রের খবর অনুযায়ী, তৃণমূলের (trinamool congress) তরফে বাকি তিনদফার নির্বাচন একসঙ্গে করার পক্ষে। সবাই আশঙ্কা করছেন, যদি বর্তমানের মতো প্রচার চলতে থাকে, তাহলে পরিস্থিতি অতি সংকটজনক হতে পারে।

মুখ্যনির্বাচন কমিশনারের প্রথম বৈঠক

মুখ্যনির্বাচন কমিশনারের প্রথম বৈঠক

শনিবারের পরে রাজ্যে বাকি থাকবে আরও তিনদফার নির্বাচন। এই পরিস্থিতিতে এদিন ভিডিও কনফারেন্স করেন মুখ্যনির্বাচন কমিশনার সুশীল চন্দ্র। দেশের মুখ্যনির্বাচন কমিশনারের আসনে বসার পরে এটাই তাঁর প্রথম বৈঠক। এই বৈঠকে রাজ্যের মুখ্যনির্বাচন আধিকারিক আরিজ আফতাবও উপস্থিত ছিলেন।

শুক্রবার রাজ্যের রাজনৈতিক দলগুলির সঙ্গে বৈঠক

শুক্রবার রাজ্যের রাজনৈতিক দলগুলির সঙ্গে বৈঠক

শুক্রবার দুটোয় সর্বদলীয় বৈঠক ডেকেছে নির্বাচন কমিশন। ১০ টি স্বীকৃত রাজনৈতিক দলের তরফে ১ জন করে প্রতিনিধিকে সেই বৈঠকে ডাকা হয়েছে। করোনা পরিস্থিতিতে বাকি থাকা তিন দফা নিয়েই আলোচনা হবে বলে সূত্রের খবর। এই বৈঠকে রাজ্যে তরফে থাকার কথা রয়েছে এডিজি আইনশৃঙ্খলা এবং স্বাস্থ্যসচিবের। এর আগে নির্বাচন কমিশনের তরফে নির্দেশিকা দিয়ে জানানো হয়েছিল রাজনৈতিকদলগুলি কোভিড নির্দেশিকা না মানলে কমিশন প্রচার বন্ধ করে দিতে পারে। পাশাপাশি বর্তমান করোনা পরিস্থিতি মিছিল-মিটিং-এ রাশ টানতেও জনস্বার্থ মামলা দায়ের হয়েছে হাইকোর্টে। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছেন ভিড়ে রাশ টানতে জেলাশাসকদের পাশাপাশি কমিশনকেই ব্যবস্থা নিতে হবে।

তৃণমূলের দাবি এক সঙ্গে সারা হোক বাকি তিনদফা

তৃণমূলের দাবি এক সঙ্গে সারা হোক বাকি তিনদফা

বর্তমান পরিস্থিতিতে শনিবারের পরে বাকি থাকা তিন দফা একসঙ্গে সারার পক্ষে তৃণমূল কংগ্রেস। তারা মনে করছেন ওই তিন দফায় প্রচার করে নির্বাচন করতে গেলে পরিস্থিতি আরও সংকটজনক হতে পারে। শুক্রবার নির্বাচন কমিশনের ডাকা সভায় দফা কমানোর ব্যাপারে আলোচনা করা হতে পারে বলে মনে করছে ঘাসফুল শিবির। নিজেদের দাবির পাশাপাশি সেখানে অন্য কোনও রাজনৈতিক দল যদি বাকি তিন দফা একসঙ্গে করার পক্ষে মত দেয়, তাহলেও তারা সেই মতের সঙ্গী হবে।

বিকল্প উপায়ে প্রচারে জোর বামেদের

বিকল্প উপায়ে প্রচারে জোর বামেদের

শনিবারের পরে বাকি থাকা তিনদফায় বড় সভা-সমাবেশ না করার সিদ্ধান্ত নিয়েছে বামেরা। সিপিএম-এর তরফে জানানো হয়েছে, ছোট-ছোট সভার পাশাপাশি বিকল্প উপায়ে প্রচার করা হবে। পাশাপাশি সভায় শারীরিক দূরত্ব বজায় রাখার ব্যবস্থাও করা হবে বলে জানানো হয়েছে বামেদের তরফে।

বাংলা নববর্ষে নতুনের সূচনার আহ্বান মোদীর, রাজ্যবাসীকে শুভেচ্ছা বার্তা কোবিন্দ-শাহ-ধনখড়-মমতার বাংলা নববর্ষে নতুনের সূচনার আহ্বান মোদীর, রাজ্যবাসীকে শুভেচ্ছা বার্তা কোবিন্দ-শাহ-ধনখড়-মমতার

English summary
TMC is in favour of holding last three phase election together in Covid 19 situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X