• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আম্ফানের টাকা ফেরাতে অভিনব পন্থা তৃণমূলের! অপরাধ ঢাকতে চাইছে সরকার, অভিযোগ রাহুলের

মাঝে আর আট, নয়মাসের মতো সময়। তারপরেই ২০২১-এর নির্বাচন। কিন্তু তার আগে আম্ফানের দুর্নীতি নিয়ে বেজায় মুশকিলে পড়েছে তৃণমূল। পরিস্থিতি থেকে কীভাবে বেরিয়ে আসা যাবে, তা নিয়ে চিন্তিত নেতৃত্ব। একটা সময়ে পঞ্চায়েতে কাটমানি নিয়ে যে শোরগোল পড়ে গিয়েছিল এখন গ্রাম বাংলার ৩ জেলায় কান পাতলেই শোনা যাচ্ছে আম্ফানের ত্রাণ নিয়ে দুর্নীতির কথা। তা থেকে বেরিয়ে আসতে তৃণমূলের তরফেই বিলি করা হচ্ছে ছাপানো ফর্ম।

আম্ফানের ত্রাণের টাকা নিয়ে দুর্নীতি

আম্ফানের ত্রাণের টাকা নিয়ে দুর্নীতি

উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হুগলি ও হাওড়া, আম্ফানে ক্ষতিগ্রস্ত হয়েছে এই চার জেলা। বাড়ি ও ফসলের ক্ষতি হয়েছে। বাড়ির ক্ষতিপূরণের টাকা তৃণমূলের স্থানীয় নেতা, পঞ্চায়েত প্রধান, পরিবারের সদস্য কিংবা পঞ্চায়েতের সদস্যরা নিজেরাই তুলে নিয়েছেন বলে অভিযোগ। তুলে নেওয়ার কথা এই কারণে বলা হচ্ছে, যাদের ক্ষতিপূরণের টাকা পাওয়ার কথা তাঁরা পাননি, কিন্তু তৃণমূলের নেতা এবং জনপ্রতিনিধিরা নিজেদের ও পরিবারের নাম তালিকায় ঢুকিয়ে টাকার দখল নিয়েছে। অন্যদিকে ক্ষিপ্ত সাধারণ মানুষের সামনে পঞ্চায়েত সদস্যদের কান ধর ওঠবসের ছবিও মিডিয়ায় বহুল প্রচার হয়েছে।

আম্ফানেক টাকা ফেরানোর উদ্যোগ

আম্ফানেক টাকা ফেরানোর উদ্যোগ

একটা সময় পঞ্চায়েতের বিভিন্ন প্রকল্পে কাটমানির টাকা ফেরানোর যে উদ্যোগ দেখা গিয়েছিল, প্রায় সেই ধরনের উদ্যোগ চোখে পড়ছে। তৃণমূলের তরফে ছাপানো ফর্ম দলীয় নেতা, কর্মীদের হাতে তুলে দেওয়া হয়েছে। যার মাধ্যমে তুলে নেওয়া টাকা সরকারের কাছে ফেরত দেওয়া যাবে।

ফর্মে বলা হয়েছে, আবেদনকারী ভুল করে ২০ হাজার টাকার জন্য আবেদন করেছিলেন। এবার সেই টাকা তারা ফেরত দিতে চান।

টাকা জমা পড়ছে বিডিও, জেলাশাসকের কাছে

টাকা জমা পড়ছে বিডিও, জেলাশাসকের কাছে

সূত্রের খবর অনুযায়ী, এইভাবে তৃণমূলের বেশ কিছু নেতা কর্মী বিডিও থেকে জেলাশাসক, প্রশাসনিক কর্তা ব্যক্তিদের কাছে টাকা ফেরত দিয়েছেন। রাজ্যপাল জরগীপ ধনকর মঙ্গলবার টুইট করে জানিয়েছেন, ডায়মন্ডহারবারের মথুরাপুর ব্লকে ১০৩ টি পরিবার প্রায় ২০ লক্ষ টাকা পেরত দিয়েছেন।

 বিজেপি নেতার অভিযোগ

বিজেপি নেতার অভিযোগ

যদিও বিজেপি নেতা রাহুল সিনহার অভিযোগ, সরকার অপরাধকে ঢাকতে চাইছে। তৃণমূল ইতিমধ্যেই খাতায় কলমে ৪ পঞ্চায়েত প্রধানকে সরিয়ে দেওয়ার কথা জানিয়েছে। এছাড়াও, প্রাক্তন মন্ত্রী শ্যাম মুখোপাধ্যায়-সহ বেশ কয়েকজনকে শোকজ করেছে।

বাংলায় মোদীর সঙ্গে হাত মিলিয়ে মমতার কাজ করা উচিত করোনা রুখতে! বঙ্গ বিজেপির সভায় খোঁচা রবিশঙ্করের

English summary
TMC has started distributing printed forms to partymen to refund money on Amphan relief
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X