• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

২৪-এর টার্গেট ৪৯ লক্ষ! পঞ্চায়েত ভোট থেকেই লোকসভা জয়ের সোপান তৈরি তৃণমূলের

ডিএ দেবে রাজ্য! সরকারিকর্মীদের জন্য বড় বার্তা মন্ত্রীর, ড্যামেজ কন্রোক ল শুরু তৃণমূলের
  • |
Google Oneindia Bengali News

২০২৪-এর লোকসভা নির্বাচনের টার্গেট ফিক্সড করে ফেলল তৃণমূল কংগ্রেস। বছর ঘুরলেই পঞ্চায়েত ভোট। তার আগে থেকেই পরিকল্পনা প্রস্তুত মমতা বন্দ্যোপাধ্যায়ের। পঞ্চায়েত ভোট থেকে শুরু করে লোকসভা নির্বাচনে জয়ের সোপান তৈরি করতে বদ্ধপরিকর তৃণমূল। লোকসভা ভোটের লক্ষ্যে রাজ্যে এবার নতুন এক প্রকল্প শুরুর অপেক্ষা।

২৪-এর টার্গেট ৪৯ লক্ষ! পঞ্চায়েত ভোট থেকেই লোকসভা জয়ের সোপান তৈরি তৃণমূলের

এবার বাংলায় আবাস প্লাস প্রকল্প শুরু করার পরিকল্পনা করেছে তৃণমূল। ৪৯ লক্ষ বাড়ি তৈরির টার্গেট নেওয়া হয়েছে। এখন স্বচ্ছতা রেখে এই প্রকল্পের কাজ শেষ করাই চ্যালেঞ্জ। ৪৯ লক্ষের মধ্যে ১১ লক্ষ উপভোক্তাকে চিহ্নিত করার কাজ শুরু হয়েছে। উপভোক্তাদের তালিকাও তৈরি হচ্ছে। ২২ ডিসেম্বরের মধ্যে এই কাজ শেষ করার লক্ষ্যমাত্রা রাখা হয়েছে।

২০২৪-এর লোকসভা ভোটের আগে রাজ্যে ৪৯ লক্ষ বাড়ি তৈরির বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। ১১ লক্ষ উপভোক্তার ব্যাঙ্ক অ্যাকাউন্টে একমাসের মধ্যে প্রথম কিস্তির টাকা ছাড়ার শর্ত দিয়েছে কেন্দ্র। তার মধ্যেই এই কাজ সম্পূর্ণ করতে চাইছে রাজ্য সরকার। এরপর রাজ্য আরও বড় এক কর্ম পরিকল্পনার দিকে এগোচ্ছে।

৪৯ লক্ষ বাড়ি তৈরির টার্গেট নেওয়া হয়েছে। তার মধ্যে ১১ লক্ষ বাড়ি তৈরির টাকা প্রদানের পর আরও ৩৮ লক্ষ উপভোক্তার জন্য টাকা আনার চ্যালেঞ্জ নিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। আবার যোজনা নিয়ে বিরোধীদের তোলা সুরকে তোয়াক্কা না করেই বাংলা আবাস প্লাস যোজনা সফল করতে জেলায় জেলায় তৎপরতা শুরু করে দেওয়া হয়েছে।

সামনেই পঞ্চায়েত ভোট। তার আগে জেলায় জেলায় আবাস যোজনাকে কেন্দ্র করে ক্ষোভ মাথাচাড়া দিয়েছে। ১১ লক্ষ বাড়ি তৈরি করতে কেন্দ্রীয় বরাদ্দ হয়েছে ৮ হাজার ২০০ কোটি টাকা। রাজ্য এই প্রকল্পে আরও ৫ হাজার কোটি টাকা টাকা দেবে। সেই কাজ কতটা দ্রুততার সঙ্গে রাজ্য সরকার বাস্তবের মাটিতে প্রয়োদ করতে পারে, সেটাও দেখার। সেই সঙ্গে প্রকল্পে স্বচ্ছতা বজায় রাখাটাও বড় চ্যালেঞ্জ।

আপাতত ৪৯ লক্ষের মধ্যে ১১ লক্ষ উপভোক্তাকে বাড়ি প্রদানের কাজ শুরু হয়েছে। উপভোক্তাদের তালিকাও তৈরি হচ্ছে। ২২ ডিসেম্বের মধ্যে এই কাজ শেষ করে পরবর্তী ৩৮ লক্ষের টার্গেট পূরণের লক্ষ্যমাত্রা স্থির করা হয়েছে। পঞ্চায়েত নির্বাচনের সময় থেকেই ২০২৪-এর ভাবনা যেমন শুরু হয়েছে, রাজ্য যেমন উন্নয়নকেই সাফল্যের সোপান মনে করছে, তখন আবাস যোজনায় অচ্ছতাকেই ইস্যু করতে চাইছে বিরোধীরা। আর বিরোধীদের কথায় কান না দিয়ে ৩৮ লক্ষ উপভোক্তার তালিকাও তৈরি করে ফেলতে চাইছে তৃণমূল সরকার।

ডিএ দেবে রাজ্য! সরকারিকর্মীদের জন্য বড় বার্তা মন্ত্রীর, ড্যামেজ কন্ট্রোল শুরু তৃণমূলের ডিএ দেবে রাজ্য! সরকারিকর্মীদের জন্য বড় বার্তা মন্ত্রীর, ড্যামেজ কন্ট্রোল শুরু তৃণমূলের

English summary
TMC government builds a bridge to get win in 2024 Lok Sabha election through Abas Yojona
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X