• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লিতে বিজেপি হারে চাঙ্গা তৃণমূল কংগ্রেস, সিএএ নিয়ে আন্দোলনের নতুন ছক সাজাচ্ছেন মমতা

রাজধানী দিল্লিতে এক প্রকার মুখ পুড়েছে জেপি নাড্ডা, অমিত শাহদের। তাতে নতুন করে চাঙ্গা হয়েছে বিরোধী দলগুলি। বিশেষ করে তৃণমূল কংগ্রেস নতুন উদ্যোমে জেগে উঠেছে। ২০২১-র বিধানসভা ভোটের আগে সেই সিএএ-কে হাতিয়ার করেই বিজেপির বিরুদ্ধে আন্দোলন জোরদার করার নতুন পরিকল্পনা শুরু করেছে রাজ্যের শাসক দল।

দিল্লিতে হার বিজেপির

দিল্লিতে হার বিজেপির

হিন্দু্ত্বের রাজনীতি ধোপে টিকল না দিল্লিতে। শাহিনবাগের সিএএ বিরোধী আন্দোলনকে পাকিস্তান থেকে জঙ্গি, দেশদ্রোহী একাধিক শব্দের বাণে জর্জরিত করেও হিন্দুদের মন জয় করতে পারেনি গেরুয়া শিবির। এর থেকে বড় ব্যর্থতা অমিত শাহদের আগে কোথাও হয়নি। আপের ধারের কাছেও ভোটে পৌঁছতে পারেনি বিজেপি।

উদ্দিপিত তৃণমূল কংগ্রেস

উদ্দিপিত তৃণমূল কংগ্রেস

দিল্লিতে আপের এই বিপুল জয়ে উচ্ছ্বসিত পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেস। নতুন উদ্দিপনায় বিজেপির বিরুদ্ধে আন্দোলন শানাতে প্রস্তুতি শুরু করে দিয়েছে মমতা বাহিনী। সিএএ-কে হাতিয়ার করে বিজেপির বিরুদ্ধে আন্দোলনের নতুন ঘুঁটি সাজাতে শুরু করে দিয়েছেন মমতা। দুর্গাপুরে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে তৃণমূল কংগ্রেস নেত্রী বলেছেন কোনও সরকারী কর্মী দাবি করে নাগরিকত্ব নিয়ে কারোর কাছে কাগজ দেখতে চায়, তৎক্ষনাত তাঁকে বাড়ি থেকে বের করে দেেবন।

সিএএ বিরোধী আন্দোলনে নতুন ছক

সিএএ বিরোধী আন্দোলনে নতুন ছক

দিল্লির বিধানসভা ভোটের ফলাফলে স্পষ্ট হয়ে গিয়েছে বিজেপির বিভেদের রাজনীতি মেনে নিচ্ছে না মানুষ। সেই সুযোগের পূর্ণ ব্যবহার করতে চায় তৃণমূল কংগ্রেস। তাই ২০২১ সালের বিধানসভা ভোটের আগে বিজেপির বিরুদ্ধে এই সিএএ-কেই হাতিয়ার করে এগোতে চাইছে শাসক দল। রাজ্যের মানুষের কাছে বিজেপির বিভেদের রাজনীতির অভিষন্ধিকে ফাঁস করে দিতে মরিয়া হয়ে উঠেছে তৃণমূল কংগ্রেস। কারণ বিধানসভা ভোটে বাংলায় সেই বিভেদের রাজনীতির সমীকরণেই দলিত ভোট ব্যাঙ্ক দখলের চেষ্টা চালাবে বিজেপি।

English summary
TMC going to strengthen anti CAA movement after BJP's poll defeat in Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X