• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার আদর্শ ও উন্নয়নে অনুপ্রাণিত প্রধানের যোগদান তৃণমূলে! বিজেপির 'নিরঙ্কুশ' পঞ্চায়েত গেল ঘাসফুল শিবিরের দখলে

Google Oneindia Bengali News

বিজেপি (BJP) থেকে তৃণমূলে (Trinamool Congress) দলবদল চলছেই। যার জেরে পঞ্চায়েত (Panchayat) হাতছাড়া হচ্ছে গেরুয়া শিবিরের। নবতম সংযোজন হল পুরুলিয়ার (Purulia) আনাড়ায় (Anara)। সেখানে প্রধান-সহ বিজেপির অন্য সদস্যরা তৃণমূলের যোদ দিয়েছেন। যার জেরে নিরঙ্কুশ ক্ষমতার বিজেপি পঞ্চায়েত চলে গেল তৃণমূলের দখলে।

স্টুডেন্ট ক্রেডিট কার্ড নিয়ে নয়া নির্দেশিকা নবান্নের
বিজেপির পঞ্চায়েতর দখল নিল তৃণমূল

বিজেপির পঞ্চায়েতর দখল নিল তৃণমূল

কাশীপুরের তৃণমূল কার্যালয়ে আনাড়ার পঞ্চায়েত প্রধান জ্যোতি লায়েক এবং অন্য দুই সদস্য তৃণমূলে যোগ দেন। তাঁদের হাতে ঘাসফুলের পতাকা তুলে দেন জেলা তৃণমূল সভাপতি সৌমেন বেলথরিয়া। এর আগেই দুই বিজেপি সদস্য তৃণমূলে যোগ দিয়েছিলেন। আর এই তিন সদস্যকে নিয়ে পঞ্চায়েতে তৃণমূলের সদস্য সংখ্যা দাঁড়িয়েছে সাত। অন্যদিকে বিজেপির এক সদস্যের মৃত্যু হওয়ায় পঞ্চায়েতের আসন সংখ্যা এখন ১৫। তৃণমূল দাবি করেছে, সংখ্যার নিরিখে পঞ্চায়েত এখন তাদের দখলে। জেলা তৃণমূল সভাপতি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, পঞ্চায়েত তৃণমূলের দখলে এসেছে, এবার উন্নয়নের কাজ হবে।

বিজেপিতে থেকে কাজ করা যাচ্ছিল না

বিজেপিতে থেকে কাজ করা যাচ্ছিল না

২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের হিড়িক পড়ে গিয়েছিল। সেই সময় বিজেপিতে যোগদানকারীরা বলছিলেন, তাঁরা তৃণমূলে থেকে কাজ করতে পারছেন না। এবার স্রোত উল্টো। তবে কথোপকথন একই। পঞ্চায়েত প্রধান জ্যোতি লায়েক বলেছেন, বিজেপিতে থেকে মানুষ এবং এলাকার উন্নয়নের কাজ করা যাচ্ছিল না।

 মুখ্যমন্ত্রীর আদর্শ ও উন্নয়নে অনুপ্রাণিত

মুখ্যমন্ত্রীর আদর্শ ও উন্নয়নে অনুপ্রাণিত

পঞ্চায়েত প্রধান চবলেছেন, অনেকদিন থেকেই তিনি ভাবছিলেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নমূলক কাজ তাঁকে উদ্বুদ্ধ করেছে। তিনি গ্রামের মানুষের জন্য কাজ করতে চান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নীতি-আদর্শ মেনে এলাকার উন্নয়নের স্বার্থে স্বেচ্ছায় তিনি তৃণমূলে যোগদান করেছেন বলে জানিয়েছেন।

বিজেপির কটাক্ষ

বিজেপির কটাক্ষ

অন্যদিকে বিজেপির তরফে এই যোগদান নিয়ে কৃটাক্ষ করা হয়েছে। জেলা বিজেপি সভাপতি সংবাদ মাধ্যমকে দানমিয়েছেন, প্রশাসনকে সঙ্গে নিয়ে ভয় দেখিয়ে এই যোগদান। পঞ্চায়েত প্রধান দুর্নীতিতে জড়িয়ে পড়েছিলেন, এমন অভিযোগও বিডিও-র কাছে বিজেপির তরফে জমা দেওয়া হয়েছে। তিনি আরও অভিযোগ করেছেন নিচুতলায় কেন্দ্রীয় প্রকল্পের টাকা কুক্ষিগত করতে চাইছে তৃণমূল কংগ্রেস। পাশাপাশি তৃণমূলের বিরুদ্ধে বিজেপি পরিচালিত পঞ্চায়েতের কাজে বাধা দেওয়ার অভিযোগও তিনি তুলেছেন।

২০১৮-র নির্বাচনের পরে পরিস্থিতি

২০১৮-র নির্বাচনের পরে পরিস্থিতি

২০১৮ সালে পঞ্চায়েত নির্বাচনে যেসব জেলায় বিজেপি ভাল ফল করেছিল তার মধ্যে ছিল পুরুলিয়ায়। সেই সময় এই আনাড়া পঞ্চায়েতে ১৬ টি আসনের মধ্যে বিজেপি দখল করেছিল ১৩ টি আসন। ২ টি আসনে জয়ী হয়েছিলেন তৃণমূলের দুই সদস্য আর একটি আসনে সিপিএম-এর সদস্য জয়লাভ করেছিলেন।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
TMC gains control of Anara gram panchayat of Purulia as Pradhan Jyoti Layek and other members joins grass root camp
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X