• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুর বিকল্প মুখ খুঁজে পেয়ে গেল তৃণমূল! অধিকারী-গড়ে অগ্নিপরীক্ষা একুশের ভোটে

মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে বড় ভরসার নাম ছিল শুভেন্দু অধিকারী। তিনি একুশের গুরুত্বপূর্ণ বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে যোগ দিয়েছেন প্রতিপক্ষ বিজেপিতে। তারপর থেকেই অধিকারী-গড়ে বিকল্প নামের ভাবনায় ছিল তৃণমূল। অবশেষে সেই বিকল্প মুখ তারা পেয়ে গিয়েছে বলে দাবি তৃণমূল কংগ্রেসের।

শুভেন্দু অধিকারীর বিকল্প নাম পেল তৃণমূল!

শুভেন্দু অধিকারীর বিকল্প নাম পেল তৃণমূল!

অধিকারী গড়ে মূল স্তম্ভ শুভেন্দু যখন নেই, তখন অধিকারী পরিবারের অন্যদের নিয়ে চলা কার্যত সম্ভব নয় বলে মনে করেছিল তৃণমূল। সেইমতোই অধিকারী পরিবারের বাইরের এক হেভিওয়েটকেই বেছে নিল তৃণমূল। শুভেন্দু অধিকারীর বিকল্প হিসেবে তৃণমূল তুলে ধরছে অখিল গিরিকে। তিনিই জেলার কার্যনির্বাহী সভাপতি।

অধিকারী পরিবারে তৃণমূলের অস্তিত্ব থাকলেও!

অধিকারী পরিবারে তৃণমূলের অস্তিত্ব থাকলেও!

শুভেন্দুর পিতৃদেব শিশির অধিকারী এখনও তৃণমূলে রয়েছেন। তিনি তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি আবার কাঁথির সাংসদও। শুভেন্দুর আর এক ভাই দিব্যেন্দু এখনও তমলুকের তৃণমূল সাংসদ। স্বভাবতই অধিকারী পরিবারে এখনও তৃণমূলের অস্তিত্ব আছে। কিন্তু শুভেন্দু বিহনে কতদিন তা থাকবে, তা নিয়েই সংশয় থেকে যাচ্ছে।

শিশির অধিকারী অপসারিত, এলেন অখিল গিরি

শিশির অধিকারী অপসারিত, এলেন অখিল গিরি

এই অনিশ্চয়তা থেকেই দলকে বিশেষ লক্ষ্য এগিয়ে দিতে ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে অখিল গিরিকেই সামনে তুলে ধরার সিদ্ধান্ত নিল তৃণমূল কংগ্রেস। সম্প্রতি দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্যদের চেয়ারম্যানের পদ থেকে সরানো হয়েছে শিশির অধিকারীকে। তাঁর জায়গায় দায়িত্ব দেওয়া হয়েছে অখিল গিরিকে।

অখিল গিরিই অধিকারী-গড়ে প্রধান মুখ তৃণমূলের

অখিল গিরিই অধিকারী-গড়ে প্রধান মুখ তৃণমূলের

পূর্ব মেদিনীপুরে সাম্প্রতিক পদ পরিবর্তনেই আভাস রয়েছে তৃণমূলের জেলার মুখ কে হতে চলেছেন। শিশির অধিকারী শুভেন্দু-পর্ব থেকেই নিষ্ক্রিয় রয়েছেন। যার কারণে মমতা বন্দ্যোপাধ্যায় ৮ জানুয়ারি নন্দীগ্রামের সভা করতে পারেননি। তিনি সভার দিনক্ষণ পিছিয়ে দিয়েছেন অখিল গিরির অসুস্থতার জন্য। তৃণমূল থেকে আভাস মিলেছে অখিল গিরিকে ছাড়া এই মুহূর্তে সভা করা যাবে না পূর্ব মেদিনীপুরে।

শুভেন্দু মতো জনপ্রিয় নেতার মোকাবিলা সহজ নয়

শুভেন্দু মতো জনপ্রিয় নেতার মোকাবিলা সহজ নয়

এখন প্রশ্ন জনপ্রিয় শুভেন্দু অধিকারীকে কি টেক্কা দিতে পারবেন অখিল গিরি? এমনিতেই অখিল গিরি এতদিন প্রচারের আড়ালে ছিলেন। তারপর পূর্ব মেদিনীপুরে অধিকারী পরিবারের একটা অন্য পরিচিতি ছিল। সেই পরিচিতিকে বাইরে রেখে, শুভেন্দু মতো জনপ্রিয় নেতার মোকাবিলা করা সহজ হবে না অধিকারী-গড়ে।

শুভেন্দুর মতো জননেতা না হলেও জনভিত্তি রয়েছে অখিলের

শুভেন্দুর মতো জননেতা না হলেও জনভিত্তি রয়েছে অখিলের

তবে তৃণমূল মনে করছে, অখিল গিরি শুভেন্দু অধিকারী মতো জননেতা না হলেও তাঁর জনভিত্তি কম নেই। তিনি লো প্রোফাইলেই জনতার পাশে থেকে কাজ করে যান। দক্ষ সংগঠক, মাটির কাছাকাছি থেকে পদের পিছনে না ছুটে তিনি কাজে বিশ্বাসী। তাই শিশির অধিকারীকে সভাপতি করা হলেও কার্যনির্বাহী সভাপতি হিসেবে রাখা হয়েছে অখিল গিরিকে।

অধিকারী-গড়ে অধিকারীদের ছাড়াই লড়াই, মুখ অখিল

অধিকারী-গড়ে অধিকারীদের ছাড়াই লড়াই, মুখ অখিল

এবার অখিল গিরির অগ্নিপরীক্ষা ২০২১-এর নির্বাচনে। অধিকারী-গড়ে অধিকারীদের ছাড়াই একপ্রকার লড়তে হবে তাঁকে। তিনি কতটা সাফল্য আনতে পারেন অধিকারীদের ছাড়া, সেটাই দেখার। শুভেন্দু-সৌমেন্দু বিজেপিতে যোগ দিয়েছেন, শিশির-দিব্যেন্দুদের গতিবিধি এখনও স্পষ্ট নয়, তাঁরা তৃণমূলে থাকলেও নিষ্ক্রিয়ই থাকবেন, তাই অখিলের লড়াই এবার বড় কঠিন।

অধিকারীদের অস্তিত্বে নির্মূল করতে মরিয়া তৃণমূল, এগরা ও তমলুকের পুর প্রশাসককে সরিয়ে বার্তা কালীঘাটের

English summary
TMC finds the alternative name of Suvendu Adhikari in East Midnapur before 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X