• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতাকে বাদ দেওয়ার চেষ্টা শুভেন্দুর! পৃথক শহিদ স্মরণের ব্যাখ্যা দিল তৃণমূল

নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর নেতৃত্বে ভূমি উচ্ছেদ কমিটির শহিদ স্মরণে এবারই প্রথম মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম নেই। ভূমি উচ্ছেদ কমিটির নন্দীগ্রাম দিবস থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম বাদ পড়াতেই তৃণমূলের তরফে পৃথক শহিদ স্মরণ করতে হল বলে ব্যাখ্যা দিলেন তৃণমূলের নেতারা। একইসঙ্গে হাজরাকাটার মঞ্চ থেকে শুভেন্দুকেও বার্তা দেওয়া হল।

মমতা বন্দ্যোপাধ্যায়কে বাদ, তাই পৃথক সভা

মমতা বন্দ্যোপাধ্যায়কে বাদ, তাই পৃথক সভা

তৃণমূল সাংসদ দোলা সেন বলেন, প্রতিবার ভূমি উচ্ছেদ কমিটির ব্যানারে নন্দীগ্রাম দিবরস পালন করা হয়। মমতা বন্দ্যোপাধ্যায়কে বাদ দিয়ে আজ পর্যন্ত কোনওদিন এই নন্দীগ্রাম দিবস পালন করা হয়নি। কিন্তু এবার হল। ফিরোজা বিবি ছাড়া কেউ ওই সভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম নেননি। তাই তৃণমূলের তরফে পৃথক এই সভার আয়োজন করতে হল।

বিভাজনের রাজনীতি চাই না, চাই ঐক্যের রাজনীতি

বিভাজনের রাজনীতি চাই না, চাই ঐক্যের রাজনীতি

দোলা বলেন, নন্দীগ্রামে মমতার ভূমিকা অস্বীকার করা যাবে না। শুভেন্দুর কথাও অস্বীকার করা যাবে না। কিন্তু এবার বাদ দেওয়া হল মমতা বন্দ্যোপাধ্যায়কে। দোলা শুভেন্দুকে উদ্দেশ্য করে বলেন, ভূমি উচ্ছেদে কমিটির মধ্যে এই বিভাজনের রাজনীতি আমরা চাই না। আমরা চাই ঐক্যের রাজনীতি।

বিজেপির হাত শক্ত করতে মমতাকে দুর্বল করতে চাইছেন

বিজেপির হাত শক্ত করতে মমতাকে দুর্বল করতে চাইছেন

দোলা সেনের পর মন্ত্রী ফিরহাদ হাকিমও বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে অস্বীকার করা যাবে না। যাঁরা বিজেপির হাত শক্ত করতে চাইছেন তাঁরাই মমতা বন্দ্যোপাধ্যায়কে দুর্বল করতে চাইছেন। তা করে আমরা আমাতেই থেমে যাব, আর মানুষের ক্ষতি করব। যাঁরা বিজেপির হাত শক্ত করছেন, তাঁরা ভুল করছেন, তাঁদের বাংলায় মাটিতে স্থান নেই।

মমতার আন্দোলন ভুললে মন্ত্রিত্বে থাকার অধিকার নেই

মমতার আন্দোলন ভুললে মন্ত্রিত্বে থাকার অধিকার নেই

ফিরহাদ বলেন, নন্দীগ্রাম কখনও ভোলার নয়। মমতার আন্দোলনও কখনও ভোলার নয়। যেদিন মমতার আন্দোলন ভুলে যাব, সেদিন আর আমাদের মন্ত্রিত্বে থাকার অধিকার থাকবে না। কেনন আমরাও সিঁড়ি দিয়ে উঠেছি। সেই সিঁড়ি তৈরি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি প্রকারান্তরে শুভেন্দুকেই বার্তা দেন।

আমরা সকলে মিলে শক্তি, একা একা ভেঙে যাবে!

আমরা সকলে মিলে শক্তি, একা একা ভেঙে যাবে!

শুভেন্দুকে উদ্দেশ্য করে ফিরহাদ আরও বলেন, নন্দীগ্রাম আন্দোলন তৃণমূলের অধিকার। নন্দীগ্রাম ছিনিয়ে নিতে পারবেন না কেউ। এ প্রসঙ্গে তাঁর উক্তি, আমি নয়, আমরা। আমরা সকলে মিলে শক্তি। একা একা ভেঙে যাবে। আমরা এমন কিছু করব না বিজেপির হাত শক্ত হয়। ক-দিন আগে শুভেন্দু আমিত্ব নি্য়ে তির ছুঁড়েছিলেন। এদিন আমিত্ব বর্জন নিয়ে পাল্টা কটাক্ষ করেন ফিরহাদ।

#BREAKING : BiharElectionResults : বিহারের মহারণ: এখনও চলছে ভোট গণনা, চলছে এনডিএ ও মহাজোটের মধ্যে দড়ি টানাটানির লড়াই

রবীন্দ্র সরোবর ও সুভাষ সরোবরে ছট পুজো নিষিদ্ধ করল হাইকোর্ট, শোভাযাত্রাতেও জারি একাধিক নিষেধাজ্ঞা

English summary
TMC explains Subhendu Adhikari tries to expel Mamata Banerjee from Nandigram movement
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X