• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির সভাস্থল শুদ্ধিকরণ করল তৃণমূল! ময়দান ‘পবিত্র’ হল গঙ্গাজল-গোবরজলে

বিজেপির রথযাত্রার পরদিনই পবিত্র যাত্রার ডাক দিয়েছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির রথযাত্রা না হলেও, বিজেপির সভাস্থল গঙ্গাজলে শুদ্ধিকরণ করল তৃণমূল। একেবারে হিন্দু শাস্ত্র মেনে শুদ্ধিকরণ করা হল কোচবিহারের ঝিনাইডাঙা ময়দান। তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষের ছেলে পঙ্কজ ঘোষের নেতৃত্বে এই পবিত্রকরণ কর্মসূচি হয় ঝিনাইডাঙা।

বিজেপির সভাস্থল শুদ্ধিকরণ

বিজেপির সভাস্থল শুদ্ধিকরণ

শুক্রবার ওই ময়দানেই বিজেপির সর্বভারতীয় সভাপতির উপস্থিত হওয়ার কথা ছিল। কথা ছিল ওই মঞ্চের সভা থেকেই রথযাত্রা সূচনার। কিন্তু রথযাত্রার সূচনা হয়নি, হয়নি অমিত শাহের সভায তবে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, মন্ত্রী বাবুল সুপ্রিয়রা মঞ্চে উপস্থিত ছিলেন। সেই সভাস্থল শুদ্ধিকরণের কর্মসূচি পালন করল তৃণমূল।

গঙ্গাজল-গোবরজলে শুদ্ধিকরণ

গঙ্গাজল-গোবরজলে শুদ্ধিকরণ

শনিবার সকালে গঙ্গাজল, গোবরজল, ঘট, আমপাতা নিয়ে হাজির হন তৃণমূলের নেতা-কর্মীরা। প্রথমে গোবরজল ছড়া দেওয়া হয় ঝিনাইডাঙা ময়দানে। তারপর ঘট থেকে আমপাতা দিয়ে গঙ্গা জল ছিটিয়ে শুদ্ধ করা হয় ময়দান। তৃণমূলের এই কর্মসূচিকে নিয়েই বিজেপি ও তৃণমূল বাকযুদ্ধে শুরু করে দেয়।

বিজেপিকে তোপ তৃণমূল নেতার

বিজেপিকে তোপ তৃণমূল নেতার

তৃণমূল নেতা পঙ্কর ঘোষের কথা, কোচবিহার হল মদনমোহনের শহর। এই শহরে একমাত্র রথে চড়ার অধিকার আছে মদনমোহন ঠাকুরের। সেখানে অন্য কেউ রথে চড়বে, সাম্প্রদায়িকতার বিষ ছড়াবে, তা মেনে নেওয়া হবে না। বিজেপি উন্নয়ন নিয়ে কিছু বলতে পারছে না বলেই, সাম্প্রদায়িকতার বিষ ছড়ানোর চেষ্টা করছে।

প্রমাণিত কারা সাম্প্রদায়িক : দিলীপ

প্রমাণিত কারা সাম্প্রদায়িক : দিলীপ

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এই মর্মে বলেন, তৃণমূলের এদিনের কর্মসূচিই তো প্রমাণ করে দিল কারা আসলে সাম্প্রদায়িক। তৃণমূল বলে বেড়ায় বিজেপি সাম্প্রদায়িক। আর নিজেরাই সাম্প্রদায়িক কাজকর্ম করে বেড়াচ্ছে। পবিত্র যাত্রার নামে যা হচ্ছে, তাকে সাম্প্রদায়িক ছাড়া আর কী-ই বলা যায়।

এফআইআরের পাল্টা দিলীপের

এফআইআরের পাল্টা দিলীপের

কোচবিহারে বিজেপির সভার কোনও অনুমতি ছিল না। সেই কারণে পুলিশ এফআইআর দায়ের করে বিজেপি রাজ্য নেতৃত্ব-সহ অন্যান্য নেতাদের নামে। মোট ৬ হাজার জনের বিরুদ্ধে এফআইআর করা হয়। সেই প্রেক্ষিতে দিলীপ ঘোষের জবাব, ওরা এফআইআর করুক। আমরা সভা করি।

English summary
TMC does purification the BJP’s meeting venue at Cochbihar. Mamata Banerjee orders to do pabitra yatra after BJP’s rathyatra.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X