• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুকে নিয়ে অবস্থান স্পষ্ট করে দিল তৃণমূল কংগ্রেস, একুশের আগে জোর চর্চা রাজ্য রাজনীতিতে

শুভেন্দু অধিকারীকে নিয়ে কম জলঘোলা হচ্ছে না সম্প্রতি। তাঁর অনুগামীদের নানা কর্মকাণ্ড এবং শুভেন্দুর দলহীন জনসংযোগ ও কর্মসূচি পালন নিয়ে এখন চর্চা শোনা যাচ্ছে কান পাতলেই। রাজনৈতিক মহলে জল্পনা ২০২১-এর আগে কোনদিকে ঢলবেন শুভেন্দু অধিকারী! সেই প্রশ্নের এবং সংবাদমাধ্যমে জল্পনার জবাব দিলেন তৃণমূল কংগ্রেস মুখপাত্র।

তৃণমূলের মুখপাত্র মুখ খোলেন শুভেন্দু প্রসঙ্গে

তৃণমূলের মুখপাত্র মুখ খোলেন শুভেন্দু প্রসঙ্গে

শুভে্ন্দু অধিকারীর দলহীন কর্মসূচি প্রসঙ্গে তৃণমূল অবস্থান স্পষ্ট করে দিল। শুভেন্দু ও তাঁর অনুগামীদের কর্মকাণ্ড নিয়ে সম্প্রতি মুখ বন্ধ রেখেছিল তৃণমূল কংগ্রেস। এবার তৃণমূল সাফ জানিয়ে দিল শুভেন্দু অধিকারীকে নিয়ে তাদের কী অবস্থান! সম্প্রতি সাংবাদিক বৈঠকে জেলা তৃণমূলের মুখপাত্র মুখ খোলেন শুভেন্দু প্রসঙ্গে।

শুভেন্দুকে নিয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য মুখপাত্রের

শুভেন্দুকে নিয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য মুখপাত্রের

তৃণমূলের মুখপাত্র দেবাশিস চৌধুরী এক প্রশ্নের উত্তরে জানান, দাদা বলতে কাকে বোঝানো হচ্ছে? শুভেন্দু অধিকারী তো? আমি শুনেছি শুভেন্দু অধিকারী নিজেই ঘোষণা করেছিলেন- আমাদের দলে একজনই নেত্রী, আমি তাঁর সৈনিক মাত্র। এরপর কি আরও কোনও কথা থাকতে পারে!

বিজেপির কৌশল ধরে ফেলেছে তৃণমূল

বিজেপির কৌশল ধরে ফেলেছে তৃণমূল

তিনি আরও বলেন, খুব কৌশলে তৃণমূলের লড়াইয়ের অভিমুখটাকে ঘুরিয়ে দেওয়ার চেষ্টা চলছে। এই চেষ্টা সফল হবে না। যারা এই প্রশ্নগুলো বাজারে ছাড়ছে তারাই মূল হোতা তৃণমূলের লড়াইয়ের অভিমুখ অন্য দিকে ঘুরিয়ে দেওয়ার। বিজেপির এই কৌশল আমাদের পরীক্ষিত কর্মীরা ধরতে পেরে গিয়েছে। ফলে ওই কৌশলে আর লাভ হবে না।

শুভেন্দুর কিছু মন্তব্যও অন্যরকম ইঙ্গিত করেছে

শুভেন্দুর কিছু মন্তব্যও অন্যরকম ইঙ্গিত করেছে

সম্প্রতি শুভেন্দু অধিকারী তৃণমূলের সঙ্গে দূরত্ব রেখে চলছেন বলে জল্পনা চলছিল। তিনি বিভিন্ন কর্মসূচিতে যাচ্ছেন, সেখানে তৃণমূল বা সরকারের কোনও নামগন্ধ থাকছে না। একজন জননেতা হিসেবে পরিচিত হচ্ছেন শুভেন্দু। তাঁর অনুগামীরা তাঁকে নতুন নতুন নামে পরিচিতি দিচ্ছেন। তাঁর সমর্থনে মিছিলও হচ্ছে। এবং শুভেন্দুর কিছু মন্তব্যও অন্যরকম ইঙ্গিত করছে বলে রাজনৈতিক মহলে চর্চা চলছে।

নেত্রী একজনই, আমি তাঁর সৈনিক মাত্র

নেত্রী একজনই, আমি তাঁর সৈনিক মাত্র

তবে শুভেন্দু নিজে কোনও মন্তব্য করেননি খুব সম্প্রতি। কিছুদিন আগে শুভেন্দুকে নিয়ে জল্পনার মাত্রা এমন জায়গায় উঠেছিল যে, কোনও কোনও সংবাদমাধ্যম তাঁকে বিজেপিতে প্রায় যোগদান করিয়ে দিয়েছিলেন। তারপর শুভেন্দু কড়া বিবৃতি দেন। এবং তার কয়েকদিন পর এক অনুষ্ঠানে শুভেন্দু বলেন, আমাদের দলে নেত্রী একজনই তিনি মমতা বন্দ্যোপাধ্যায়, আমি তাঁর সৈনিক মাত্র।

জল্পনা ঘুরে ফিরে এসেছে দু-পক্ষের নীরবতায়

জল্পনা ঘুরে ফিরে এসেছে দু-পক্ষের নীরবতায়

শুভেন্দু অধিকারীকে নিয়ে জল্পনার পারদ চড়তে চড়তে বহুদূর উঠে গিয়েছিল। দীর্ঘদিন ধৈর্য ধরেছিলেন তিনি। ধৈর্যের বাঁধ ভাঙতেই বড়সড় আইনি পদক্ষেপ নেন নন্দীগ্রামের সূর্যোদয়ের মহানায়ক শুভেন্দু অধিকারী। তাঁকে নিয়ে রাজ্য-রাজনীতিতে চলা যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে দেন তিনি। কিন্তু ফের তা ঘুরে ফিরে এসেছে দু-পক্ষের নীরবতায়।

কলকাতাঃ মল্লারপুরে কিশোর মৃত্যুর ঘটনায় অনুব্রতকে ডাকাত সর্দার বলে কটাক্ষ সৌমিত্র খাঁয়ের

কাশ্মীরে তিন বিজেপি নেতার হত্যার নেপথ্যে কারা? ২৪ ঘণ্টার মধ্যেই পর্দা উঠল রহস্য থেকে

English summary
TMC clears stand about Subhendu Adhikari’s role before 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X