• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে একটা টিমেই উভয় কাজ করি! সংঘাত জল্পনা উড়িয়ে বলল তৃণমূল

Google Oneindia Bengali News

আইপ্যাকের সঙ্গে সংঘাতের পথে তৃণমূল! ভোট কুশলী প্রশান্ত কিশোরের (Prashant Kishor) সঙ্গে দূরত্ব বাড়াতে শুরু করেছে শাসকদল। সম্প্রতি ডেরেক ও ব্রায়েনের একটি মন্তব্য ঘিরে তৈরি হয় সেই জল্পনা। তিনি বলেন, আইপ্যাক হল রাজনৈতিক সহযোগী, রাজনৈতিক দলের থেকে তারা আলাদা।

আইপ্যাকের সঙ্গে সংঘাত জল্পনা উড়িয়ে বলল তৃণমূল

আর এই মন্তব্য ঘিরেই যাবতীয় জল্পনা শুরু। কার্যত তোলপাড় হয় রাজ্য-রাজনীতিও। এমনকি তৃণমূলের অন্দরেও এই প্রশ্ন উঠতে শুরু করে তাহলে কি ভোটের ময়দানে কোনও রকম সাহায্য ছাড়াই একলাই এগোবে শাসক তৃণমূল? যদিও এই সমস্ত জল্পনাকে উড়িয়ে দিয়েছে তৃণমূল। শুধু তাই নয়, এই খবর সম্পূর্ণ ভিত্তিহীন বলেও দাবি তাঁদের।

এই খবর সামনে আসার পরেই তৃণমূলের তরফে বিবৃতিতে দেওয়া হয়। সোশ্যাল মিডিয়াতে এই বিবৃতি দেওয়া হয়। সেখানে স্পষ্ট ভাবে বলা হয় যে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে উভয়ই অর্থাৎ আই প্যাক এবং তৃণমূল একটা টিম হিসাবেই কাজ করে। এবং ভবিষ্যতেও যৌথ ভাবে আমরা কাজ করে যাব বলেও তৃণমূলে তরফে জানানো হয়েছে।

একই সঙ্গে প্রকাশিত খবরে আই প্যাকের সঙ্গে তৃণমূলের সম্পর্কের যে অবনতির কথা বলা হয়েছে তাতে কোনও মেরিট নেই বলেও দাবি করা হয়েছে।

উল্লেখ্য, বিধানসভা নির্বাচনের আগে প্রশান্ত কিশোর এবং তাঁর সংস্থার সঙ্গে চুক্তি করে তৃণমূল কংগ্রেসে। কার্যত ভোট কৌশলি প্রশান্তের সংস্থা আইপ্যাকের সংস্থা তৃণমূলস্তরে কাজ করে। তাঁর কথা মতোই একাধিক প্রকল্পের কথা ঘোষণা করা হয় সরকারের তরফে।

শুধু তাই নয়, আই প্যাকের বেঁধে দেওয়া ছকেই একেবারে মানুষের দরবারে গিয়ে প্রচার চালায় তৃণমূল। আর তাতেই সাফল্য উঠে আসে। আর সেদিকে তাকিয়ে আগামী পাঁচ বছরের জন্যে প্রশান্ত কিশোরের সঙ্গে চুক্তি করে তৃণমূল। যার মধ্যে গুরুত্বপূর্ণ লোকসভা নির্বাচনও। আর সেই লক্ষ্যেই কাজ করছে প্রশান্ত কিশোর। দেশের মানচিত্রে তৃণমূলকে প্রতিষ্ঠা করার কাজ করছে। আর সেখানে দাঁড়িয়ে ডেরেকের এহেন মন্তব্য নয়া জল্পনার সৃষ্টি করে।

আর সেই জল্পনা আরও বাড়ে কারন সাওম্প্রতি কলকাতা পুরসভা নির্বাচনে নাকি প্রার্থী তালিকা নিয়ে প্রশান্ত কিশোরের পরামর্শ মানেনি তৃণমূল কংগ্রেস। শোনা যায়, দলের স্ট্র্যাটেজি কি হবে সেক্ষেত্রেও আইপ্যাকের সুপারিশ মানা হয়নি বলে অভিযোগ। এমনকি প্রার্থী তালিকা প্রকাশের আগে কালীঘাটে হওয়া বৈঠক ছেড়ে নাকি প্রশান্ত কিশোর বেরিয়ে যায় বলেও জল্পনা রয়েছে।

আর এই অবস্থায় ডেরেকের এহেন মন্তব্য যেন জ্বলতে থাকা আগুনে ঘি ঢালার মতো! ফলে জাস্ট ভাইরাল হয়ে যায়। যদিও তা খারিজ করে জল্পনায় জল ঢালল তৃণমূল।

English summary
TMC claims Mamata Banerjee party and Prashant Kishor's I-Pac works together
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X