• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রশান্ত কিশোরকে নিয়ে বিভাজন রেখা বাড়ছে তৃণমূলে! বুমেরাং হবে না তো মিশন একুশে

Google Oneindia Bengali News

তৃণমূলের দায়িত্ব নিয়েই দলের ভাবমূর্তি ফেরানোর কাজে নেমে পড়েছিলেন ভোট কৌশলী প্রশান্ত কিশোর। তিনি 'দিদিকে বলো'র সাফল্যের রাস্তা ধরেই শুরু করেছিলেন 'বাংলার গর্ব মমতা' অভিযান। কিন্তু তৃণমূলের অন্দরেই প্রশান্ত-বিরোধী সুর উঠেছে। প্রশান্তের ভূমিকায় খুশি নন দলের তাবড় অনেক নেতা-নেত্রীই। একুশের আগে তাই চাপে তৃণমূল।

প্রশান্ত কিশোরকে নিয়ে তৃণমূলে বিভাজন

প্রশান্ত কিশোরকে নিয়ে তৃণমূলে বিভাজন

প্রশান্ত কিশোর সর্বাগ্রে দলের ভাবমূর্তি ফেরাতে গিয়েই রোষানলে পড়েছিলেন তৃণমূল নেতাদের। প্রশান্ত কিশোরকে নিয়েও দল দু-ভাগ হয়ে গিয়েছে। শুধু দলের নেতা-নেত্রীরাই নন, দলের শীর্ষস্থানেও বিভাজন স্পষ্ট হয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্যায় যখন প্রশান্ত কিশোরকে সঙ্গে নিয়ে চলার চেষ্টা করছেন, শুভেন্দু তখন চলছেন পৃথকভাবে।

বুমেরাং হয়ে যাবে না তো যাবতীয় পরিকল্পনা!

বুমেরাং হয়ে যাবে না তো যাবতীয় পরিকল্পনা!

সম্প্রতি তৃণমূল কংগ্রেসের বেশ কিছু নেতার দুর্নীতি সামনে আসতেই প্রশান্ত কিশোর মুখ খুলেছিলেন। তিনি বলেছিলেন, এমনভাবে চললে ২০২১-এ কিছুতেই বাঁচানো যাবে না তৃণমূলকে। বুমেরাং হয়ে যাবে যাবতীয় পরিকল্পনা। তৃণমূলের প্রচার পরিকল্পনার রূপায়ণের দায়িত্বে যিনি, তাঁর মুখে এহেন কথা শোনার পরই তাঁর বিরুদ্ধে সরব হয়েছেন তৃণমূলের একাংশ।

তৃণমূল বিপাকে পড়ে যাচ্ছে ২০২১-এর আগে

তৃণমূল বিপাকে পড়ে যাচ্ছে ২০২১-এর আগে

তৃণমূলের অন্দরেই দাবি উঠেছে, প্রশান্ত কিশোর তৃণমূলের হয়ে প্রচার পরিকল্পনা রূপায়ণের এবং ভোট কৌশলের দায়িত্বে রয়েছেন। তিনি টাকার বিনিময়ে কাজ করছেন। তাঁকে তো কাজ না করতে পারলে টাকা ফেরত দিতে হবে। এ জাতীয় কটাক্ষ এখন সহ্য করতে হচ্ছে প্রশান্ত কিশোরকে। এই অশান্তি তৃণমূলের পরিকল্পনাকে বিপাকে ফেলে দিচ্ছে ২০২১-এর আগে।

সম্পদ দলের কর্মীরাই, প্রশ্ন প্রশান্ত কিশোরে

সম্পদ দলের কর্মীরাই, প্রশ্ন প্রশান্ত কিশোরে

রাজনৈতিক মহলের একটা বড় অংশ মনে করছে, যে কোনও দলের সম্পদ দলের কর্মীরাই। তাঁরাই যদি প্রশান্ত কিশোরকে নিয়ে প্রশ্ন তুলে দেন, তাহলে কিন্তু সমস্যা বাড়বে তৃণমূলের। শুধু প্রচার পরিকল্পনা বাধা পাবে তা নয়, তৃণমূলের সাফল্যের হারও কমে যাবে। দলের সুপ্রিমো এখন এই সমস্যা কীভাবে মেটান, সেটাই দেখার।

একুশের আগে চিন্তার ভাঁজ তৃণমূলের কপালে

একুশের আগে চিন্তার ভাঁজ তৃণমূলের কপালে

শিয়রে বিধানসভা ভোট। তার আগে যেভাবে দলের অন্দরে বিড়ম্বনা তৈরি হচ্ছে, তা সঙ্কটে ফেলে দেবে রাজ্যের শাসক দলকে। শাসক দলের অস্বস্তি বাড়তেই থাকবে। এতদিন বিরোধ থাকলেও, তা ছিল ভিতরে ভিতরে। কিন্তু ক্রমশই তা প্রকাশ্যে চলে আসছে। ফলে প্রশান্ত কিশোরেরও কাজ করা সমস্যা হয়ে যাবে। একুশের আগে চিন্তার বাতাবরণ তৃণমূলের অন্দরে।

শহীদ পরিবারের প্রতি শ্রদ্ধা জানাতে হলে বদলা চাই, মন্তব্য সোমেন মিত্রের

শত্রু চিন, দেশরক্ষায় বিরোধীদের পাশে পেলেন প্রধানমন্ত্রী মোদী, বেসুরো গাইলেন সোনিয়াশত্রু চিন, দেশরক্ষায় বিরোধীদের পাশে পেলেন প্রধানমন্ত্রী মোদী, বেসুরো গাইলেন সোনিয়া

English summary
TMC are divided in two ways with Prashant Kishor’s strategy before 2021. TMC can face big trouble in 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X