• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অমিত শাহের কোর্টে গুনে গুনে গোল শোধ দিল তৃণমূল! বাংলার উন্নয়ন নিয়ে মুখ খুলে কী জানালেন সৌগত রায়

বোলপুরের সাংবাদিক সম্মেলনে রীতিমতো রাজ্যের বিরুদ্ধে তোপ দেগেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির চাণক্য অমিত শাহ। তাঁর নির্দিষ্ট টার্গেটে ছিল মমতা সরকারের রিপোর্ট কার্ড। যার জবাব গতকালই নবান্ন থেকে দিয়ে দেন মমতা। মুখ্যমন্ত্রী স্পষ্ট করেন যে ,'অমিত শাহের গারেবজ অফ লাইজ' এর জবাব তিনি পয়েন্টে পয়েন্টে দেবেন। আর এদিন সকালে সেই বক্তব্যই তথ্য ধরে পেশ করেন সৌগত রায়।

কলকাতাঃ বাংলার আর্থিক অবস্থা নিয়ে ভুল তথ্য দিয়েছেন অমিত শাহ, পাল্টা তথ্য তৃণমূলের
শিল্প নিয়ে বার্তা

শিল্প নিয়ে বার্তা

সৌগত রায় বলেন, অমিত শাহ যে বলেছিলেন বাংলায় পাট শিল্পের অবস্থা খুবই থারাপ, তা সম্পূর্ণ ভ্রান্ত। আর তা মিথ্যা প্রমাণ করতে সৌগত রায় তথ্য দিয়ে বলেন, পাট শিল্পের মিলগুলি চলছে। তার বেশিরভাগই খোলা। বাংলা সরকার ৬০ কোটি পাটের ব্যাগ বাধ্যতা মূলক করে দিয়েছে চাল কেনার ক্ষেত্রে। তিনি বলেন, অমিত শাহ বলেছিলেন , শিল্পবৃদ্ধিতে বাংলা নাকি ২০ তম

কিন্তু ২০১৯-২০ তে শিল্প বৃদ্ধি হার ভারতের থেকে ৫ গুণ বেশি, তার শতাংশ ৩.১।

 পরিষেবার ক্ষেত্রে বাংলার পরিস্থিতি

পরিষেবার ক্ষেত্রে বাংলার পরিস্থিতি

এদিন সৌগত রায় বলেন, পরিষেবা ক্ষেত্রে সার্ভিস সেক্টরে কাজ ৬২ শতাংশ বেড়েছে। রাস্তা , বিদ্যুখ খারাপ বলে আমিত শাহ যে অভিযোগ করেন তাকে মিথ্যা দাবি করে সৌগত বলেন, আমাদের রাজ্যে ২০১১ থেকে ৯০ লক্ষ পরিবারের কাছে বিদ্যুৎ পৌঁছানো হয়েছে।

 বিদেশী বিনিয়োগ নিয়ে বার্তা

বিদেশী বিনিয়োগ নিয়ে বার্তা

সৌগত বলেন, অমিত শাহ বলেছেন বাংলায় বিদেশী বিনিয়োগের শতাংশ নাকি ১! সেই প্রেক্ষাপটে সৌগত রায় বলেন, ২০১৬ থেকে ১৮ সাল পর্যন্ত রাজ্যে এফডিআই ২৪ গুণ বেড়েছে।

চিকিৎসা পরিষেবা নিয়ে বার্তা

চিকিৎসা পরিষেবা নিয়ে বার্তা

সৌগত রায় এদিন সাফ জানান চিকিৎসা পরিষেবার ক্ষেত্রে অমিত শাহ যে হিসাব দিয়েছেন তা একেবারেই সঠিক নয়। সৌগত রায় বলেন, জনসংখ্যা পিছু হাসপাতালে বেডে কম বলে অমিত শাহ অভিযোগ করেন। বলা হয়েছে, ডিকিৎসক নিয়োগে ঘটতি আছে। অথচ বাংলায় হাসপাতালে বেডের সংখ্যা বৃদ্ধি বাংলায় দেশের মধ্যে সর্বোচ্চ । বেডের সংখ্যা বর্তমানে ৮৫,৬২৭, চিকিৎসক ১৫ হাজার ৩৩৮জন রয়েছেন। নার্সের সংখ্যা ৫১ শতাংশ বেড়েছে।

বিদ্যালয় থেকে কৃষি ও অপরাধ নিয়ে বার্তা

বিদ্যালয় থেকে কৃষি ও অপরাধ নিয়ে বার্তা

সৌগত রায় বলেন, অমিত শাহ বলে গিয়েছেন, অপরাধে নাকি প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছে বাংলা! ২০১৪-১৯ উত্তরপ্রদেশে বেড়েছে ৫৬ শতাংশ অপরাধ, বাংলায় যা কমেছে। কলকাতা নিরাপদ শহর ঘোষিত হয়েছে। খুনের তালিকার শীর্ষে বিজেপি শাসিত উত্তর প্রদেশ। বাংলায় ১০০ শতাংশ বিদ্যালয়ে বিদ্যুৎ রয়েছে। ৩০ টি নতুন বিশ্ববিদ্যালয় খোলা হয়েছে। ৫০ টি নতুন কলেজ খোলা হয়েছে। স্বাস্থ্যসাথী কেন্দ্রের আয়ুষ্মান ভারতের ২ বছর আগে তৈরি হয়েছে, এবং তা কেন্দ্রীয় প্রকল্পের তুলনায় অনেক ভালো বলে মন্তব্য করেন সৌগত। কৃষকদেরও রাজ্যে শস্য বীমার অঙ্কের পরিমাণ জানিয়ে অমিত শাহের তথ্যকে ভুল প্রমাণ করার দাবি জানান সৌগত রায়।

বিজেপির 'ওয়াশিংমেশিনে' শুভেন্দুর শুদ্ধিকরণ! অভিষেকেই চ্যালেঞ্জের মুখে 'ভূমিপুত্র'

English summary
TMC answers Amit Shah's allegation on west bengal's development before poll 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X