• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূলের প্রার্থী তালিকায় এবার একঝাঁক নতুন মুখ, একুশের ভোটে চমক যাঁরা

তৃণমূল কংগ্রেস আগেই ঘোষণা করেছিল এবার অশীতিপরদের প্রার্থী করা হবে না। সেইমতো এবার প্রার্থী তালিকায় দেখা গেল প্রবীণ বহু নেতা বাদ পড়েছেন। তাঁদের স্থলাভিষিক্ত হয়েছেন তরুণ-তুর্কিরা। কেউ গ্ল্যামার জগৎ, কেউ ক্রীড়া জগৎ বা অন্যান্য ক্ষেত্র থেকে এসেছেন। আবার নবীন রাজনৈতিক নেতাদেরও প্রার্থী করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

West Bengal Election : যেখানে জেতার সম্ভবনা কম সেখানে বেছে বেছে সেলিব্রিটি প্রার্থী দিলেন মমতা?
গ্ল্যামার জগতের তরুণ-তুর্কিদের ঠাঁই

গ্ল্যামার জগতের তরুণ-তুর্কিদের ঠাঁই

মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থী তালিকা ঘোষণা করে জানিয়ে দিয়েছেন, এবার প্রায় ৫০ শতাংশ নতুন মুখকে প্রার্থী করা হয়েছে একুশের বিধানসভায়। অনেক তরুণ মুখকে সামনে আনা হয়েছে। স্থানীয়স্তরের নেতানেত্রীদের গুরুত্ব দেওয়া হয়েছে। কিছু ক্ষেত্রে গ্ল্যামার জগতের তরুণ-তুর্কিদের ঠাঁই দেওয়া হয়েছে।

নতুন ও স্বচ্ছ মুখে জোর প্রার্থী তালিকায়

নতুন ও স্বচ্ছ মুখে জোর প্রার্থী তালিকায়

শুধু নতুন মুখ নয়, তৃণমূল মহিলা প্রতিনিধি এনেছে ৫০ জন। সংখ্যালঘু প্রার্থী হয়েছেন ৪২ জন। আর তপশিলি জাতি ও উপজাতি প্রার্থী হয়েছেন ৯৬ জন। এঁদের মধ্যেও ৫০ শতাংশ নতুন প্রার্থী রয়েছেন। মোট কথা, নতুন ও স্বচ্ছ মুখে জোর দিয়ে এবার প্রার্থী তালিকা তৈরি করা হয়েছে তৃণমূল কংগ্রেসের।

নতুন প্রার্থীদের মধ্যে উল্লেখযোগ্য নাম

নতুন প্রার্থীদের মধ্যে উল্লেখযোগ্য নাম

নতুন প্রার্থীদের মধ্যে উল্লেখযোগ্য নাম হল প্রাক্তন আমলা বিবেক গুপ্তা, প্রাক্তন আইপিএস হুমায়ুন কবীর, তৃণমূল গিয়ে নতুন প্রার্থী ওমপ্রকাশ মিশ্র, লিওস কুজুর, পাসাং লামা, কাজী আবদুল রহিম, কাজল সিনহা, মনোরঞ্জন ব্যাপারি, রত্না চট্টোপাধ্যায়, সুজাতা মণ্ডল খাঁ প্রমুখ।

গ্ল্যামার জগতের নতুন মুখ প্রার্থী যাঁরা

গ্ল্যামার জগতের নতুন মুখ প্রার্থী যাঁরা

এছাড়া গ্ল্যামার জগতের যাঁরা প্রার্থী হয়েছেন, তাঁদের অধিকাংশই নতুন মুখ। রাজ চক্রবর্তী, সায়নী ঘোষ থেকে শুরু করে সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, কৌশানী মুখোপাধ্যায়, কাঞ্চন মল্লিক, অদিতি মুন্সি, বীরবাহা হাঁসদা প্রভৃতি নাম রয়েছে। খেলোয়াড়দের মধ্যে মনোজ তিওয়ারি, বিদেশ বসু এবার নতুন প্রার্থী। এছাড়াও আছে বহু নাম।

বাম, তৃণমূলকে দেখে শেষ অঙ্ক কষছে বিজেপি! মোদীর ব্রিগেডের পরই ঘোষণা হবে প্রার্থী তালিকা

English summary
TMC announces candidate list with new faces to win West Bengal Assembly Election 2021,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X