• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এমপিল্যাডের টাকা বন্ধ! সৌগতের মতে খামখেয়ালি সিদ্ধান্ত, অধীর বললেন দেশ অর্থনৈতিক জরুরির অবস্থার পথে

সোমবার কেন্দ্রীয় ক্যাবিনেট সিদ্ধান্ত নিয়েছে করোনা ভাইরাসের মোকাবিলায় অর্থের যোগান দিতে আগামী ২ বছরের জন্য এমপিল্যাড ফান্ড সাসপেন্ড করা হচ্ছে। সেই টাকা যাবে কনসলিডেটেড ফান্ডে। যদিও কেন্দ্রের এই সিদ্ধান্তের সমালোচনা করেছে তৃণমূলের পাশাপাশি কংগ্রেসও।

এমপি ল্যাড ফান্ডও সাসপেন্ড থাকবে ২ বছরের জন্য

এমপি ল্যাড ফান্ডও সাসপেন্ড থাকবে ২ বছরের জন্য

সোমবার ক্যাবিনেট বৈঠকে সিদ্ধান্ত হয়েছে সাংসদদের সাংসদ তহবিলের টাকাও ২ বছরের জন্য কনসলিডেটেড ফান্ডে যাবে। করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে তা ব্যবহার করা হবে। উল্লেখ করা যেতে পারে সাংসদরা বছরে ১০ কোটি টাকা করে পেয়ে থাকেন। চলতি আর্থিক বছর ও পরের আর্থিক বছরের জন্য এই সিদ্ধান্ত বলবত থাকবে। এর ফলে দুবছরে প্রায় ৭৯০০ কোটি টাকা খবর বাঁচবে কেন্দ্রের। কেন্দ্রের এই সিদ্ধান্তের জেরে নিজের এলাকায় কোনও উন্নয়নমূলক কাজ করতে পারবেন না সাংসদরা।

কেন্দ্রীয় সরকারকে আক্রমণ তৃণমূলের

কেন্দ্রীয় সরকারকে আক্রমণ তৃণমূলের

এদিকে তৃণমূলের তরফ থেকে সরকারি এই সিদ্ধান্তের কড়া সমালোচনা করা হয়েছে। এই সিদ্ধান্তকে সেচ্ছাচারী ও অদ্ভুত বলে বর্ণনা করা হয়েছে তৃণমূলের তরফ থেকে। সিদ্ধান্ত নেওয়ার আগে সরকারের উচিত ছিল রাজনৈতিক দলগুলির সঙ্গে আলোচনা করা। মন্তব্য করেছেন তৃণমূল সাংসদ সৌগত রায়। কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরোধী বলেও মন্তব্য করেছেন তিনি।

 ফের চিন্তা করা উচিত, বললেন অধীর

ফের চিন্তা করা উচিত, বললেন অধীর

কেন্দ্রের এই সিদ্ধান্ত নিয়ে ফের চিন্তাভাবনা করার পরামর্শ দিলেন লোকসভায় কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী। এই সিদ্ধান্তের জেরে জনপ্রতিনিধিদের সঙ্গে অবিচার করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। কেননা ওই টাকা দিয়ে সাংসদরা নিজের পছন্দ মতো উন্নয়নের কাজ করাতে পারতেন। এপ্রসঙ্গে তিনি সাংসদদের বেতন কাটার সিদ্ধান্তকে সমর্থন করেছেন।

অর্থনৈতিক জরুরি অবস্থার দিকে দেশ

অর্থনৈতিক জরুরি অবস্থার দিকে দেশ

পাঁচবারের বহরমপুরের সাংসদ জানিয়েছেন, সরকারের সিদ্ধান্ত থেকেই পরিষ্কার দেশ অর্থনৈতিক জরুরি অবস্থার দিকে যাচ্ছে।

English summary
TMC and Congress questions Centre's decision on suspension of MPLAD fund
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X