• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুর পদত্যাগেই নড়ে গেল তৃণমূলের ভিত! মিলল ভাঙনের রেখা স্পষ্ট হওয়ার আভাস

কয়েক ঘণ্টার ব্যবধানেই তৃণমূলের কপালে চিন্তার রেখা। শুভেন্দুর মন্ত্রিত্ব ত্যাগের পরেই অশান্ত হয়ে উঠল পূর্ব মেদিনীপুরের খেজুরি। মন্ত্রিত্ব ছাড়ার পরেই শুভেন্দু অধিকারীর গড়ে ভাঙচুর৷ পূর্ব মেদিনীপুরের খেজুরিতে তৃণমূলের ৬টি কার্যালয়ে ভাঙচুর করে দখল করার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে।

তৃণমূলের কার্যালয় দখল বিজেপির

তৃণমূলের কার্যালয় দখল বিজেপির

অভিযোগ, শুক্রবার রাতের অন্ধকারে খেজুরির পাটনা, কণ্ঠীবাড়িতে তৃণমূলের কার্যালয় দখল করে নেয় গেরুয়া শিবির। তৃণমূলের পতাকা ছিঁড়ে ফেলা হয়। লাগিয়ে দেওয়া হয় বিজেপির পতাকা। পূর্ব মেদিনীপুরে অধিকারী পরিবারের দাপট সন্দেহাতীত। এই পরিস্থিতিতে এভাবে পার্টি অফিস দখলের ঘটনায় বড় ভাঙনের রেখার আভাস দেখতে পাচ্ছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

শুভেন্দু ফ্যাক্টর

শুভেন্দু ফ্যাক্টর

এর আগে নন্দীগ্রামে শহিদ দিবস উপলক্ষে সকালে তিনি সভা করার পর বিকেলে তৃণমূলের তরফে পৃথক সভা করা হয়। 'খেজুরি দিবস' উপলক্ষে খেজুরিতে অরাজনৈতিক ব্যানারে মিছিল করেন তিনি। এরপর থেকেই তাঁর তৃণমূলে থাকা নিয়ে আরও জল্পনা বাড়তে শুরু করে। ক্ষোভের বরফ গলাতে শুভেন্দুর সঙ্গে বৈঠক করেছিলেন তৃণমূল কংগ্রেসের বর্ষীয়ান নেতা সৌগত রায়। কিন্তু, জল্পনার অবসান ঘটিয়ে গতকাল মন্ত্রিত্ব ছাড়েন শুভেন্দু।

ঘটনার প্রতিবাদে বিক্ষোভ তৃণমূল কর্মীদের

ঘটনার প্রতিবাদে বিক্ষোভ তৃণমূল কর্মীদের

এদিকে এই ঘটনার প্রতিবাদে এদিন সকাল থেকেই হেড়িয়া-বোগা রাজ্যসড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী-সমর্থকরা৷ তাঁদের দাবি, অভিযুক্তদের অবিলম্বে গ্রেফতার করতে হবে৷ যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছে বিজপি৷ তাদের পাল্টা দাবি, তৃণমূলের কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই এই ঘটনা ঘটেছে।

কী বলছে তৃণমূল কংগ্রেস?

কী বলছে তৃণমূল কংগ্রেস?

স্থানীয় এই তৃণমূল কংগ্রেস নেতা এই ঘটনা প্রসঙ্গে বলেন, 'গতকাল শুভেন্দু অধিকারী মন্ত্রিত্ব ছাড়ার পর সন্ধ্যা থেকে বাইক বাহিনী তৃণমূলের ৬টি পার্টি অফিসে ভাঙচুর চালিয়ে বিজেপির ঝান্ডা লাগিয়েছে। আমরা পুলিশ প্রশাসনকে বিষয়টি জানিয়েছি। দোষীদের অবিলম্বে গ্রেফতার করতে হবে।'

তৃণমূলের এই অভিযোগ অস্বীকার বিজেপির

তৃণমূলের এই অভিযোগ অস্বীকার বিজেপির

যদিও তৃণমূলের এই অভিযোগ অস্বীকার করা হয়েছে গেরুয়া শিবিরের তরফে। এই ঘটনার প্রেক্ষিতে বিজেপিরর কাঁথি সাংগঠনিক জেলা সভাপতি অনুপ চক্রবর্তী বলেন, 'এটা তৃণমূলের গোষ্ঠীকোন্দল। বিজেপি এই ঘটনার সঙ্গে জড়িত নয়। আসলে তৃণমূলের অত্যাচারে লোকেরা বিজেপির ঝান্ডা নিয়ে দখল করেছে।'

কলকাতাঃ মাস্টারমশাই চলুন বাড়ি বাড়ি, নতুন কর্মসূচির সূচনা ফিরহাদের

কয়লা পাচার কাণ্ডে তৎপরতা বাড়াল সিবিআই! বাংলা সহ তিন রাজ্যে ৪০টি জায়গায় খানা তল্লাশি

English summary
TMC accuses BJP of occupying their party office in Khejuri after Suvendu Adhikari's resignation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X