• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দ্বিতীয় দফা : তিনজন প্রার্থীর সম্পত্তির পরিমাণ 'শূন্য'

  • By Oneindia Bengali Digital Desk
  • |

কলকাতা, ১৩ এপ্রিল : কলিযুগে এমনও হয়! এটা শুনে কিছুক্ষণের জন্য নিজেকেই বিশ্বাস করতে ইচ্ছে করবে না। রাজ্য বিধানসভা নির্বাচনে কোনও প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন, অথচ তার ঘোষিত সম্পত্তির পরিমাণ 'শূন্য'। অর্থাৎ তাঁর কোনও সম্পত্তিই নেই।

বিশ্বাস না হলেও এটা সত্যি। আগামী রবিবারের ভোটে মোট তিনজন প্রার্থী ভোটে লড়বেন একেবারে শূন্য পকেটে। অর্থাৎ তাদের স্থাবর অস্থাবর কোনও সম্পত্তিই নেই। এছাড়া আরও সাতজন রয়েছেন যাদের সম্পত্তির পরিমাণ হাজার টাকারও কম।

দ্বিতীয় দফা : তিনজন প্রার্থীর সম্পত্তির পরিমাণ 'শূন্য'

রায়গঞ্জ ও ময়ূরেশ্বর বিধানসভা কেন্দ্রের নির্দল প্রার্থী বিনয় কুমার দাস ও সন্দীপ রায় একেবারে ফাঁকা হাতে ভোটে লড়ছেন। তাঁদের স্থাবর অস্থাবর কোনও সম্পত্তিই নেই, এমনটাই জানিয়েছেন নির্বাচন কমিশনে। দুবরাজপুরে বহুজন মুক্তি পার্টির টিকিটে ভোটে লড়ছেন খগেন দাস। তাঁরও সম্পত্তির পরিমাণ একেবারে 'শূন্য'।

পিটিআই সূত্রে জানা গিয়েছে, ২৮ বছরের খগেন দাস দিনমজুরির কাজ করেন। আপাতত কাজ বন্ধ। তাই পরিবারের টাকায় খাওয়া-দাওয়া সারছেন।

অন্যদিকে, মোট সাতজন রয়েছেন যাদের সম্পত্তির পরিমাণ হাজার টাকারও নিচে বলে নির্বাচন কমিশনে তাঁরা জানিয়েছেন। স্বাধীন দলুই সিউড়ি থেকে লড়ছেন। তাঁর সম্পত্তির পরিমাণ মাত্র ৫০ টাকা।

গোর্খা রাষ্ট্রীয় কংগ্রেসের প্রার্থী অমর লোকসম ও ধ্রুব দেওয়ান যথাক্রমে কালিম্পং ও কার্শিয়াং থেকে লড়ছেন। এদের মোট সম্পত্তির পরিমাণ ৫০০ টাকা। অন্যদিকে, ময়নাগুড়ির সিপিআইএম(এল) প্রার্থী রূপেশ্বর রায়ের মোট সম্পত্তির পরিমাণ ১০০০ টাকা। এমনটাই এই প্রার্থীরা হলফনামায় নির্বাচন কমিশনকে জানিয়েছেন।

আগামী রবিবারের ভোটে মোট ৫৬টি কেন্দ্রে ৩৮৩ জন প্রার্থী রয়েছেন। এর মধ্যে সবচেয়ে ধনী প্রার্থী বাইচুং ভুটিয়া। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১৭ কোটি টাকারও বেশি।

English summary
Three candidates in Bengal's phase 2 polls have zero assets
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X