• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নতুন বছরের শুরুতে মোদী ক্যাবিনেটের সম্ভাব্য সম্প্রসারণ, বাংলা থেকে বিজেপির যেসব সাংসদের নাম উঠছে

  • |
বর্ষবরণের আগে নিরাপত্তা নিয়ে হোটেল মালিকদের সঙ্গে বৈঠক করল দীঘা থানার পুলিশ

বিজেপির পাখির চোখ পশ্চিমবঙ্গ। মাঝে মাত্র একটি বছর। কিন্তু নতুন বছর পড়লেই ২০২১-এর ভোটের দামামা যেন বেজে যাবে। লোকসভা নির্বাচনে বিজেপি রাজ্য থেকে অনেকগুলি সাংসদ পেয়েছে। কিন্তু মন্ত্রী হয়েছেন মাত্র দুজন। সূত্রের খবর অনুযায়ী, বছরের শুরুতেই সম্প্রসারিত হতে চলেছে মোদী মন্ত্রিসভা। সেই সম্প্রসারণে মমতার রাজ্য থেকে স্থান পেতে পারেন দু থেকে ৪ জন বিজেপি সাংসদ। এছাড়াও অনেকেরই প্রশ্ন ২ জন সাংসদ থাকার সময় ২ জন মন্ত্রী, আর ১৮ জন সাংসদেও দুজন মন্ত্রী। সেই প্রশ্ন ভাবাচ্ছে বিজেপির সর্বোচ্চ নেতৃত্বকেও।

লকেট চট্টোপাধ্যায়

লকেট চট্টোপাধ্যায়

মন্ত্রিসভার সম্ভাব্য সম্প্রসারণে প্রথমে চলে আসছে হুগলিতে থেকে নির্বাচিত লকেট চট্টোপাধ্যায়ের নাম। শুধু নির্বাচনে জয়ই নয়, লোকসভায় তাঁর সক্রিয়তা প্রধানমন্ত্রীরও নজর কেড়েছে বলেই সূত্রের খবর। আর তিনি যেসম তৃণমূলের এসেছিলেন, সেই সময় বিজেপির এত রমরমা ছিল না। আস্তে আস্তে নিজেকে গড়ে তুলেছেন লকেট চট্টোপাধ্যায়। তার পুরস্কার তিনি পেতে পারেন।

কুনার হেমব্রম, জন বার্লা, খগেন মুর্মু

কুনার হেমব্রম, জন বার্লা, খগেন মুর্মু

কুনার হেমব্রম, জন বার্লা, খগেন মুর্মু যথাক্রমে ঝাড়গ্রাম, আলিপুরদুয়ার এবং উত্তর মালদহের সাংসদ। তিনজনই আদিবাসী। রাজ্যের আদিবাসী আসনে বিজেপির সাফল্যে চিন্তিত প্রধান প্রতিপক্ষ তৃণমূলও। বিধানসভা নির্বাচনের আগে আদিবাসী ভোট ধরে রাখতে এই তিনজনের মধ্যে যে কাউকে মন্ত্রী করা হতে পারে।

জয়ন্ত রায়, সুকান্ত মজুমদার

জয়ন্ত রায়, সুকান্ত মজুমদার

জয়ন্ত রায়, সুকান্ত মজুমদার যথাক্রমে জলপাইগুড়ি এবং বালুরঘাটের সাংসদ। প্রথমজন চিকিৎসক এবং পরের জন শিক্ষক। সরকারি কর্মী এবং শিক্ষকদের মধ্যে আস্তে আস্তে প্রভাব বিস্তার করছে বিজেপি। তাঁদের সামনে পরিচিত মুখ হয়ে উঠছেন এই দুই সাংসদ। ফলে এই দুই সাংসদের মধ্যে কাউকে মন্ত্রী করা হতে পারে।

শান্তনু ঠাকুর, সুভাষ সরকার

শান্তনু ঠাকুর, সুভাষ সরকার

শান্তনু ঠাকুর, সুভাষ সরকার যথাক্রমে বনগাঁ ও বাঁকুড়া থেকে নির্বাচিত হয়েছেন। রাজ্য বিজেপিতে বড় পদেই রয়েছেন সুভাষ সরকার। এরপরেই তাঁকে মন্ত্রিত্ব দেওয়া নিয়ে জল্পনা শুরু হয়েছে। অন্যদিকে, বলা হচ্ছে সিএএ করা হয়েছে শরণার্থীদের জন্য মতুয়াদের জন্য। সেই মতুয়াদেরই মুখ শান্তনু ঠাকুর। তিনিও মন্ত্রিসভার সম্ভাব্য সম্প্রসারণে ঠাঁই পেতে পারেন বলেই সূত্রের খবর।

নিশীথ প্রামাণিক

নিশীথ প্রামাণিক

উঠে আসছে নিশীথ প্রামাণিকের নামও। কেননা এই মুহুর্তে কোচবিহারের এই সাংসদ কার্যত উত্তরবঙ্গে বিজেপির আন্দোলনে মুখ বলেও কেউ কেউ বলছেন।

English summary
Those who can get a place in the probable Modi cabinet expansion from West Bengal in new year
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X