• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সচেতনতা গড়তে পায়ে হেঁটই সাড়ে পাঁচ হাজার কিমি যাত্রা বাংলার এই ব্যক্তির

দেশজুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯৪ লক্ষের গণ্ডি ছাড়িয়েছে। অথচ এখনও অনেক মানুষই এই মারণ রোগের গুরুত্ব বুঝতে পারছেন না। যে কারণে মাস্ক ছাড়া বাইরে বেরিয়ে যাচ্ছে, শারীরিক দুরত্ব মানছে না। আর যে কারণে করোনা সংক্রমণ কমার বদলে বেড়েই চলেছে। মানুষের মধ্যে করোনা ভাইরাস নিয়ে সচেতনতা বৃদ্ধির জন্য এবার পশ্চিমবঙ্গের এক ব্যক্তি এই উদ্যোগ গ্রহণ করলেন। করোনা ভাইরাস নিয়ে সচেতনতা বাড়াতে পায়ে হেঁটেই দেশ ভ্রমণে বেড়িয়েছেন বর্ধমানের এক ব্যক্তি।

করোনা সচেতনতা গড়তে পায়ে হেঁটই সাড়ে পাঁচ হাজার কিমি যাত্রা বাংলার এই ব্যক্তির

গত ২৫ অগাস্ট বর্ধমানের ঠাকুর দাস শাসমল এই উদ্দেশ্য নিয়ে বাড়ি থেকে বের হন। তাঁর লক্ষ্য ছিল, দেশবাসীকে কোভিড–১৯ নিয়ে সচেতন করা। তিনি ইতিমধ্যে ৫৫০০ কিমি হেঁটে অতিক্রম করেছেন। কলকাতা থেকে শুরু করে ঠাকুর দাস অতিক্রম করেন ঝাড়খণ্ড, বিহার, উত্তরপ্রদেশ, হরিয়ানা, দিল্লি, রাজস্থান, মহারাষ্ট্র, গুজরাত, চেন্নাই, ব্যাঙ্গালুরু হয়ে তিনি সোমবারই ওড়িশার ভুবনেশ্বরে প্রবেশ করেন।

শীর্ণ দেহ, পরনে সাদা রঙের টি–শার্ট, তাতে ভারতের ম্যাপ আঁকা। হাতে রয়েছে দেশের জাতীয় পতাকা, সঙ্গে একটি সাইকেল, তাতে তার যাবতীয় জিনিস। ঠাকুর দাস বলেন, '‌আমি সকলকে এই মারণ রোগের গুরুত্ব বোঝাচ্ছি। এটা কতটা ভয়াবহ তা বুঝতে হবে মানুষকে। সকলের মধ্যে এই করোনা ভাইরাস নিয়ে সচেতনতা গড়তেই আমার এই দেশ সফর।’‌

কলকাতা : আলকায়দা থেকে লোক নিয়ে এসে পশ্চিমবঙ্গে ভোট হয়, বিস্ফোরক মন্তব্য দিলীপের

English summary
This person from West Bengal traveled five and a half thousand km on foot to build awareness of covid 19
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X