উপনির্বাচনের আগে ভবিষ্যত-জোটের এমনই বার্তা সূর্যকান্তর

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

রাজ্যে কংগ্রেসের সঙ্গে তাঁদের লড়াই হচ্ছে না। আসন্ন উপনির্বাচনে সমঝোতা না হলেও, এই ভাষাতেই ভবিষ্যতে রাজ্যে কংগ্রেসের সঙ্গে জোট বাধার পথ খোলা রাখলেন সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

উপনির্বাচনের আগে ভবিষ্যত-জোটের এমনই বার্তা সূর্যকান্তর

মঙ্গলবার রাজ্য কমিটির বৈঠক শেষে সূর্যকান্ত মিশ্র বলেন, তাঁদের স্লোগান তৃণমূল হঠাও, বাংলা বাঁচাও। বিজেপি হঠাও, দেশ বাঁচাও। রাজ্য কমিটির বৈঠকে উপনির্বাচন এবং পঞ্চায়েত নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। পঞ্চায়েত নির্বাচনে, বাম এবং সহযোগীরা ছাড়াও, যেখানে তাঁদের শক্তি নেই সেখানে তৃণমূল এবং বিজেপিকে যাঁরা হারাতে পারবে, তাঁদেরকেই সমর্থন করা হবে বলে জানিয়েছেন সূর্যকান্ত মিশ্র। তবে সমর্থনের বিষয়ে স্বচ্ছ ভাবমূর্তির ওপরই জোর দিয়েছেন সিপিএম রাজ্য সম্পাদক।

বিধানসভা ভোটে কংগ্রেসের সঙ্গে জোট করে লড়াই করলেও, সিপিএমের কেন্দ্রীয় কমিটি কংগ্রেসের সঙ্গে জোটের লাইন খারিজ করে দেয়। তবে ভবিষ্যতে ফের কংগ্রেসের হাত ধরা হবে কিনা তা চূড়ান্ত হবে সিপিএমের পরবর্তী পার্টি কংগ্রেসে। তবে এদিন সূর্যকান্ত মিশ্র বলেন, এই রাজ্যে কংগ্রেস তাদের মূল শত্রু নয়। কেননা কংগ্রেসের সঙ্গে তাদের লড়াই হচ্ছে না।

সিপিএমের কট্টরপন্থী অংশ বিজেপিকে মূল শত্রু মেনেও, কংগ্রেসের সঙ্গে জোটের লাইনে প্রস্তুত নয়। তবে রাজনৈতিক বিশ্লেষকদের মতে, সেই লাইনকে পাশ কাটিয়ে, পঞ্চায়েত নির্বাচনে মধ্যবর্তী পথে স্থানীয় ভিত্তিতে কংগ্রেসের সঙ্গে জোট হওয়ার সম্ভাবনা। তাই সূর্যকান্ত মিশ্র বলেছেন, পঞ্চায়েত নির্বাচনে, বাম এবং সহযোগীরা ছাড়াও, যেখানে তাঁদের শক্তি নেই সেখানে তৃণমূল এবং বিজেপিকে যাঁরা হারাতে পারবে, তাঁদেরকেই সমর্থন করা হবে।

English summary
They are not fighting against Congress in West Bengal, tells State CPM
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.