• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিদি ও পশ্চিমবঙ্গ সরকারের কাছে কৃতজ্ঞ! মমতার পাশে দাঁড়িয়ে বললেন সৌমিত্র কন্যা

  • |

দিদি মমতা বন্দ্যোপাধ্যায় আর পশ্চিমবঙ্গ সরকারের প্রতি পরিবার কৃতজ্ঞ। এদিন হাসপাতালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়িয়ে এমনটাই মন্তব্য করলেন সৌমিত্র (soumitra chatterjee) কন্যা পৌলমী বসু (poulami basu)। তিনি আরও বলেছেন, তাঁর বাবার যে সম্মান প্রাপ্য ছিল তার থেকেও বেশি তিনি পেয়েছেন।

চিকিৎসার খরচ বহন করেছে রাজ্য সরকার

চিকিৎসার খরচ বহন করেছে রাজ্য সরকার

করোনা আক্রান্ত হওয়ায় গত ৬ অক্টোবর সকালে মিন্টো পার্কের বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল সৌমিত্র চট্টোপাধ্যায়কে। আর এদিন দুপুর ১২.১৫-তে তাঁর মৃত্যু হয়। ৪০ দিন তাঁর চিকিৎসা হয়েছে ওই বেসরকারি হাসপাতালে । পুরো খরচই বহন করেছে রাজ্য সরকার।

 দিদি ও পশ্চিমবঙ্গ সরকারের কাছে কৃতজ্ঞ

দিদি ও পশ্চিমবঙ্গ সরকারের কাছে কৃতজ্ঞ

এদিন মৃ্ত্যুর খবর পাওয়ার পরেই মিন্টো পার্কের বেসরকারি হাসপাতালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সদ্য বাবা হারানো কন্যা পৌলমীর পাশে দাঁড়ান মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময় সৌমিত্র কন্যা বলেন, যখন সুযোগ পেয়েছেন, বলতে চান, দিদি ও পশ্চিমবঙ্গ সরকারের কাছে তিনি ও তাঁর পরিবার কৃতজ্ঞ। তিনি বলেন, বাবাকে এত যত্ন করে, ভালবেসে, সম্মান দিয়ে দেখাশোনা করার জন্য ধন্যবাদ। পরিবার এটা ভুলবে না বলেও মন্তব্য করেন তিনি। সৌমিত্র কন্যা আরও বলেন. যে সম্মান তাঁর বাবার প্রাপ্য ছিল, তার থেকেও অনেক বেশি সম্মান তিনি পেয়েছেন। পৌলমী বসু বলেন, মুখ্যমন্ত্রী নিজের পরিবারের মতো তাঁদের পাশে দাঁড়িয়েছেন।

 বুদ্ধদেব ভট্টাচার্যের কাছের লোক ছিলেন সৌমিত্র

বুদ্ধদেব ভট্টাচার্যের কাছের লোক ছিলেন সৌমিত্র

এদিন সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যু সংবাদ পাওয়ার পর প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যে তাঁর শোকবার্তায় বলেছেন, সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যু এক গভীর দুঃখজনক ঘটনা। বাংলা চলচ্চিত্র চিরকাল তাঁর কাছে ঋণ স্বীকার করবে। তিনি তাঁর পরিবার পরিজনকে সমবেদনা জানাচ্ছেন।

প্রসঙ্গত রাজ্যে তৃণমূল সরকার আসার আগে বাম শাসনে মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের কাছের লোক বলেই পরিচিত ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। এছাড়াও মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের প্রথমের দিকের কাজেও তাঁর সঙ্গে দূরত্ব তৈরি হয়েছিল। কেননা মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবকে সরিয়ে নিয়ে গিয়েছিলেন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। যাকে সমর্থন করতে পারেননি সৌমিত্র চট্টোপাধ্যায়।

মমতার সরকারের তরফে মহানায়ক ও বঙ্গবিভূষণ সম্মান

মমতার সরকারের তরফে মহানায়ক ও বঙ্গবিভূষণ সম্মান

সেই সৌমিত্র চট্টোপাধ্যায়কে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার দেয় মহানায়ক সম্মান। পাশাপাশি ২০১৭ সালে তাঁকে বঙ্গবিভূষণ সম্মানও দেয় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এরইমধ্যে চলচ্চিত্র উৎসব হোক কিংবা বইমেলা, সৌমিত্র চট্টোপাধ্যায়কে দেখা গিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে। এছাড়াও পথ দুর্ঘটনায় জখম হওয়া নাতি রণদীপ বসুকে মল্লিকবাজারের ইনস্টিটিউট অফ নিউরো সায়েন্সে ভর্তি করানো থেকে শুরু করে চিকিৎসায় সহযোগিতাও করেছিল সরকার।

কলকাতা : এক ফোনে কালীপুজোর খিচুড়ি থেকে ভাইফোঁটার গিফট্, অভিনব উদ্যোগ

English summary
They are greatful to Mamata Banerjee and West bengal Govt for help says Soumitra daughter Poulami Basu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X