• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় তৃণমূল আর থাকবে না! কোন পথে শুভেন্দু, ইঙ্গিত করলেন অধীর চৌধুরী

  • |

বাংলায় তৃণমূল (trinamool congress) আর থাকবে না। তৃণমূলের অন্তর্জলী যাত্রা শুরু হয়ে গিয়েছে। শুভেন্দু অধিকারীর (subhendu adhikari) মন্ত্রীত্ব ত্যাগ নিয়ে এমনটাই মন্তব্য করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী (adhir chowdhury) । তৃণমূল কংগ্রেসকর্মীদের কংগ্রেসে ফিরে আসার জন্য আহ্বানও জানিয়েছেন তিনি।

তৃণমূলের অন্তর্জলী যাত্রা শুরু

তৃণমূলের অন্তর্জলী যাত্রা শুরু

মন্ত্রীত্ব থেকে পদত্যাগ শুভেন্দু অধিকারীর। পরবর্তী পরিস্থিতিতে শুভেন্দু অধিকারীর বিজেপিতে যাওয়ার সম্ভাবনা। এব্যাপারে অধীর চৌধুরীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, আগেই তিনি বলেছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেস ভাঙাচ্ছেন, বামদল ভাঙাচ্ছেন। দল ভাঙিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধীদের নিশ্চিহ্ন করতে চাইছেন। সেই একই খেলা মমতা বন্দ্যোপাধ্যায়ের জীবনেও আসবে। প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, যে খেলায় মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেস দলকে দুর্বল করেছেন, কংগ্রেসকে উচ্ছেদ করার চেষ্টা করেছেন, সেই খেলায় তৃণমূল খতম হবে। বলেছিলেন তিনি। এব্যাপারে তিনি কটাক্ষ করে বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় ইজ বিং পেইড বাই দ্য সেম কয়েন। স্বাভাবিক ভাবেই তৃণমূলের অন্তর্জলী যাত্রা শুরু হয়ে গিয়েছে।

শুভেন্দু তৃণমূলের স্তম্ভ

শুভেন্দু তৃণমূলের স্তম্ভ

অধীর চৌধুরী বলেন, শুভেন্দু অধিকারী তৃণমূলের স্তম্ভ। অকাজ, কুকাজ অন্যায় তাঁকে দিয়ে করিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জননেতা থেকে তাঁকে বিরোধী দলভাঙানোর নেতায় পরিণত করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অধীর চৌধুরী বলেন, নিজের ভাইপো পরিষ্কার পরিচ্ছন্ন রেখেছেন। তাঁকে শুধুমাত্র কাটমানি খাওয়ার জন্য রাখা হয়েছে। আজ তাঁরা প্রতিবাদ করছেন, ক্রোধ আক্রোশ প্রকাশ করছেন। এরই পরিণতিতে তৃণমূল তাসের ঘরের মতো ভেঙে পড়তে চলেছে। তিনি বলেন, বাংলায় তৃণমূল আর থাকবে না। তাই তৃণমূল এখনও যাঁরা করেন, তাঁদের প্রতি অধীর চৌধুরীর আবেদন, সাম্প্রদায়িক শক্তিকে রুখবার জন্য, ফিরে আসুন কংগ্রেসে। কংগ্রেসের জন্য সকাল থেকে সন্ধে নয়, রাতভর দরজা খোলা থাকবে।

কংগ্রেস শুভেন্দু অধিকারীদের কিছুই দিতে পারবেন না

কংগ্রেস শুভেন্দু অধিকারীদের কিছুই দিতে পারবেন না

শুভেন্দু অধিকারীর ভবিষ্যৎ সম্পর্কে প্রশ্ন করা হলে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, কংগ্রেসে আসার আগে তারা চিন্তু করবে, কী পাব, কী পাব না। তিনি বলেন এই মুহুর্তে কংগ্রেস কেন্দ্রে ক্ষমতায় নেই, বাংলাতেও ক্ষমতায় নেই। ফলে তারা যখন, দল পরিবর্তন করবে, তখন তারা দেখবে, কোন দল তাদের বেশি দিতে পারবে। অধীর বলেন, দেওয়ার ব্যাপারে তারা সম্মান দিতে পারেন। যে পদ তাঁরা আলোকিত করেছেন, সেই পদ দেওয়ার মতো জায়গায় নেই কংগ্রেস।

 মতামত জানতে চেয়েছিলেন রাহুল

মতামত জানতে চেয়েছিলেন রাহুল

রাহুল গান্ধীর সঙ্গে ভার্চুয়াল বৈঠক প্রসঙ্গে অধীর চৌধুরী বলেন, সনিয়া গান্ধীর নির্দেশে জোট নিয়ে তাদের মতামত জানতে চেয়েছিলেন রাহুল গান্ধী। তিনি বলেন, বৈঠকে উপস্থিত, বিধায়ক, প্রাক্তন বিধায়ক কংগ্রেস নেতা সবাই বলেছেন, বামেদের সঙ্গে জোট করেই তারা লড়াই করতে চান। এব্যাপারে উভয়দল একসঙ্গে আন্দোলন করছে বলেও জানিয়েছেন তিনি। রাহুল গান্ধী বলেছেন, তিনি প্রেসিডেন্টকে বিষয়টা জানাবেন।

কলকাতাঃ ডিজাস্টারের মানে জানে না দিলীপ, কটাক্ষ সৌগত রায়ের

রাজ্যপাল মুখ্যমন্ত্রীকে ডাকবেন আস্থা ভোটে! কবে তৃণমূল সংখ্যাগরিষ্ঠতা হারাবে, দিনক্ষণ জানালেন সায়ন্তন

English summary
There will not be trinamool congress in West bengal, says Adhir Chowdhury
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X