• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিমল গুরুং-এর সঙ্গে কোনও সমঝোতা নয়! মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের আগে বার্তা বিনয় তামাং-এর

  • |

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(mamata banerjee)-এর সঙ্গে বৈঠকের আগে চড়া সুর বিনয় তামাং(binoy tamang) -এর। রাজনৈতিক কিংবা প্রশাসনিকভাবে বিমল গুরুং (bimal gurung) এবং রোশন গিরির সঙ্গে কোনও সমঝোতা নয় বলেও জানিয়ে দিয়েছেন তিনি। বুধবার দুপুরে নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসতে চলেছেন বিনয় তামাং।

কড়া বার্তা বিনয়ের

কড়া বার্তা বিনয়ের

বিমল গুরুং খুনে আসামী। তাঁর এবং রোশন গিরির সঙ্গে প্রশাসনিক এবং রাজনৈতিকভাবে কোনও সমঝোতা নয়। এমনটাই জানিয়েছেন বিনয় তামাং। বুধবার দুপুরে গোর্খা জনমুক্তির নেতা বিনয় তামাং এবং অনিত থাপার সঙ্গে নবান্নে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। শুধু এদিনই নয়, রবিবারেই তামাং গোষ্ঠী জানিয়ে দিয়েছিল, তারা গুরুং-এর সঙ্গে কোনওভাবেই হাত মেলাবে না।

সমঝোতার চেষ্টায় মুখ্যমন্ত্রী

সমঝোতার চেষ্টায় মুখ্যমন্ত্রী

সূত্রের খবর অনুযায়ী, পাহাড়ের গোর্খা জনমুক্তি মোর্চার দুই যুযুধান গোষ্ঠী বিনয় তামাং এবং বিমল গুরুং-এর মধ্যে সমঝোতা করছেন মুখ্যমন্ত্রী। ২০২১-এর ভোটের আগে উত্তরবঙ্গে যা তৃণমূলের পালে হাওয়া আনতে পারে। বর্তমানে অমিত থাপা গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশনের চেয়ারম্যান। নবান্ন সূত্রে খবর, বিমল গুরুং-এর সঙ্গে সমঝোতার বিষয়টি নিয়ে আলোচনা ছাড়াও, ২০২১-এর আগে পাহাড়েও উন্নয়ন নিয়ে মুখ্যমন্ত্রী আলোচনা করবেন।

সেপ্টেম্বরের শেষে উত্তরকন্যায় বৈঠক

সেপ্টেম্বরের শেষে উত্তরকন্যায় বৈঠক

গোর্খা জনমুক্তি মোর্চার নেতা আমির বাসনেট জানিয়েছেন, সাম্প্রতিক সময়ে তামাং এবং থাপার সঙ্গে মুখ্যমন্ত্রীর এটি দ্বিতীয় বৈঠক। এর আগে সেপ্টেম্বররে শেষে মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফরের সময় উত্তরকন্যায় বৈঠকে বসেছিলেন তাঁরা।

পুজোর আগে বিমল গুরুং-এর কলকাতা সফরে ইঙ্গিত

পুজোর আগে বিমল গুরুং-এর কলকাতা সফরে ইঙ্গিত

পুজোর মুখে ২১ অক্টোবর হঠাৎই কলকাতায় এসেছিলেন, ইউএপিএ-সহ বহু মামলায় অভিযুক্ত বিমল গুরুং। তিনি সেদিন বলেছিলেন তাঁর বিরুদ্ধে থাকা মামলাগুলি রাজনৈতিক। ২০২১-এর নির্বাচনে তিনি তৃণমূলের সঙ্গে জোট বেধে লড়াই করতে চান। পাশাপাশি ২০২১-এর নির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চান বলে জানিয়েছিলেন।

তারপর থেকেই উত্তপ্ত পাহাড়

তারপর থেকেই উত্তপ্ত পাহাড়

এরপর থেকেই উত্তপ্ত হয়ে ওঠে পাহাড়। তামাং গোষ্ঠী গুরুং-এর বিরুদ্ধে মিছিল ও সভার আয়োজন করে। কেননা ২০১৭-র সেপ্টেম্বর থেকে কার্যত নিরুদ্ধেশ ছিলেন বিমল গুরুং। তামাং-এর অনুগতরাই বলছেন, গুরুং-এর বিরুদ্ধে ইউএপিএ ছাড়াও কালিম্পং থানায় গ্রেনেড ছোঁড়ার অভিযোগ রয়েছে। কালিম্পং-এ তামাং গোষ্ঠীর নেতা ভুয়ান খানাল জানিয়েছেন, তারা আশা করছেন, মুখ্যমন্ত্রী পাহাড়ের শান্তি এবং সমৃদ্ধির জন্য সমাধান সূত্র বের করবেন।

রাজ্যপাল পৌঁছনোর পরের দিনই মুখ্যমন্ত্রীকে চিঠি শিলিগুড়ির বাম মেয়রের, কী লিখলেন অশোক ভট্টাচার্য

কলকাতাঃ রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির অভিযোগ তুলে হরিদেবপুর থানা ঘেরাও বিজেপির

English summary
There will not be any understanding with Bimal Gurung, says Binoy Tamang before meeting with Mamata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X