• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহারের ফলাফল প্রভাব ফেলবে না বাংলায়, বললেন সুব্রত

  • By অভীক
  • |

বিহার নির্বাচনের ফলাফল তেমন কোনও প্রভাব পড়বে না বাংলায়। বসিরহাট মহাকুমার স্বরুপনগর সীমান্তে মালঙ্গ পাড়া হাইস্কুল মাঠে দলীয় সভায় এসে জানালেন রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।

তিনি বলেন, বিহার নির্বাচনের ফলাফলের খুব বড় রকমের কোনো প্রভাব পড়বে না এ রাজ্যে। কারণ সেখানে রাজনীতি এক রকম আর এখানে রাজনীতি আরেকরকম। তবে যেহেতু দেশের মধ্যে অন্য রাজ্য তাই সীমান্তবর্তী এরিয়া গুলোতে কিছু কিছু প্রভাব পড়তে পারে।

বিহারের ফলাফল প্রভাব ফেলবে না বাংলায়, বললেন সুব্রত

মঙ্গলবার জেলা সভাধিপতি বিধায়ক বিনা মন্ডল ব্লক সভাপতি কিংকর মন্ডল তৃণমূল নেতা রমেন সরদার ও বাবলি সরকার উদ্যোগে একুশের বিধানসভা নির্বাচনী জনসভা। সেখানে উপস্থিত ছিলেন পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।

তিনি আরো বলেন, তৃণমূল জাতপাতের রাজনীতি করে না। জাতপাতের রাজনীতি করতাম না। আর ভবিষ্যতেও করব না। হারি - জিতি জাতপাতের ঊর্ধ্বে আমরা। আমরা তাদের ভোটে এই জায়গাতে এসেছি তাই হিন্দু-মুসলিম জৈন খ্রিস্টান সবাই আমাদের কাছে সমান।

পাশাপাশি তিনি বলেন, ২০২১ এ মমতা বন্দ্যোপাধ্যায়ের বিকল্প কেউ নেই । রাজ্যের একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়া অন্য কোন মুখ নেই। বহিরাগতদের এখানে স্থান নেই বলেও কড়া ভাষায় জানান তিনি।

কয়দিন আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী মন্ত্রী অমিত শাহ মন্তব্য করেছিলেন, ২০২১ এ তৃণমূলের মৃত্যুঘণ্টা বাজাবেন। এ প্রসঙ্গে সুব্রত বাবু বলেন ওদের ভাষাটা ওই রকমই। বাংলার সংস্কৃতি কৃষ্টি জানেনা। বিরসা মুন্ডার গলায় মালা দিতে গিয়ে অন্য একজনের গলায় মালা দিয়ে দিয়েছে। বাংলার বিকল্প কি করে হবে।

পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম দিবসে তৃণমূলের দুই জায়গায় জনসভা নিয়ে তিনি বলেন আমার এই বিষয়ে জানা নেই আমার কাছে বিষয়টা পরিস্কার নয়। পাশাপাশি একুশে ফলাফল যাই হোক জিতবে তৃণমূল। সংখ্যাটা আমি এখন বলতে পারব না। সিপিএম হাল ছেড়ে দিয়েছে কংগ্রেস উঠে গেছে। বিজেপি কিছু আছে তা ওদের মুখ্যমন্ত্রী নেই নাম পকেটে রাখা বিকল্প কেউ নেই বিগত ১০ বছর ধরে মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে রাজ্যে গ্রাম উন্নয়ন করেছে তা বিগত সরকার করেন মমতা বন্দ্যোপাধ্যায় জাতপাতের ঊর্ধ্বে উঠে গিয়ে কাজ করেছেন ভারতবর্ষের কোন মুখ্যমন্ত্রী এ কাজ করেননি।

#BREAKING : BiharElectionResults : বিহারের মহারণ: এখনও চলছে ভোট গণনা, চলছে এনডিএ ও মহাজোটের মধ্যে দড়ি টানাটানির লড়াই

তিনি বলেন তৃণমূল থাকবে কি থাকবে না সেটা বড় কথা না বাংলার এগিয়ে নিয়ে যেতে হবে সেটাই বড় উন্নয়নের ভিত্তিতে ভোট দেবেন ১০০ দিনের কাজ বাংলার উন্নয়ন নারী সুরক্ষার সুরক্ষা শিক্ষার্থী ভারতবর্ষে কোন মুখ্যমন্ত্রী করতে বলেছে যদি কেউ করে থাকেন তালে বিরোধীদের ভোট দেবেন। আমরা হিন্দু মুসলমান জাতপাত বুঝি না আমরা শুধু মানুষ বুঝি। সিপিএম নেই কংগ্রেস নেই বিজেপি এরা বাইরে থেকে এসেছে ভাড়া করা পাটি।এই বিধানসভায় আপনারা ২০১৬ সালের ২৪ হাজার ভোটে জিতে ছিলেন এবার ২১ শেসেটা ৭৪ হাজার ভোটে জিতবেন আমরা একসঙ্গে মিলে সবাই মিলেসংগ্রাম লড়াই করুন। মমতা বন্দ্যোপাধ্যায় হাত শক্ত করুন।

বিধ্বংসী আগুনে পুড়ে ছাই তপসিয়ার ঝুপড়ি, দমকলের ১২ ইঞ্জিন ঘটনাস্থলে

English summary
There will not be any impact of Bihar election result on West Bengal, says Subrata Mukherjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X