• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পশ্চিমবঙ্গে নতুন রাজনৈতিক দল! তৃণমূল ও বিজেপির থেকে সমদূরত্ব রেখে কাজ করার বার্তা

  • |

বিজেপি ও তৃণমূল কংগ্রেস দুই রাজনৈতিক দলই মানুষের সঙ্গে দ্বিচারিতা করছে ও সাধারণ মানুষকে প্রতারণা করছে । মানুষ এই সব প্রতারণা ও দ্বিচারিতা বুঝতে পারছে । তাই এবার এই দুই রাজনৈতিক দলের সঙ্গে লড়াই করে যারা বঞ্চিত, প্রতারিত ও পিছিয়ে পড়া তাদের অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য রাজ্যে একটি নতুন রাজনৈতিক দল তৈরি করা হয়েছে । ইউনাইটেড সোশালিস্ট পার্টি নামে এই রাজনৈতিক দলের পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুরে একটি সভা করতে এসে এই কথা বলেন এই দলের রাজ্য সভাপতি মিজানুর রহমান । মিজানুর এবং এই দলের রাজ্য সাধারন সম্পাদক বীরেন্দ্রনাথ মাহাতো জানিয়েছেন যে তৃণমূল কংগ্রেস ও বিজেপির সঙ্গে সম দূরত্ব বজায় রেখে কাজ করবেন তারা । আগামী এপ্রিল মাসে এই রাজ্যে পুরসভা নির্বাচনে কলকাতা ও হাওড়া কর্পোরেশন ছাড়াও অন্যান্য পুরসভাতেও তারা লড়াই করবে ।

পশ্চিমবঙ্গে নতুন রাজনৈতিক দল! তৃণমূল ও বিজেপির থেকে সমদূরত্ব রেখে কাজ করার বার্তা

তাদের দাবি, বিজেপি ও তৃণমূল কংগ্রেস একটা মুদ্রার দুইপিঠ। রাজ্যে তৈরি হওয়া এই নতুন দলের নেতারা দাবি করেছেন যে বিজেপি ও তৃণমূল কংগ্রেসের কাজের মধ্যে কোনও রকম ফারাক নেই । " একটি দল মানুষকে মিথ্যা কথা বলে ভুল বুঝিয়ে চলেছে । অন্য একটি দল শুধুমাত্র সংখ্যালঘুদের ভোট পেতে চাইছে । দুই দলের উদ্দেশ্যে বলছি, মানুষকে ভুল বুঝিয়ে ও শুধুমাত্র সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষকে ধরে রেখে বেশি দিন চলতে পারবেন না । আপনি দ্বিচারিতা করবেন আর আপনাকে বেশি দিন মানুষ বিশ্বাস করবে তা হবে না । "

নাগরিকত্ব আইন ও ধর্ম নিয়ে রাজনীতি করা নিয়ে তারা যেমন বিজেপিকে আক্রমণ করেছে তেমনই তৃণমূল কংগ্রেসের সমালোচনাও করেছে । তাদের দাবি , রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সংখ্যালঘুদের উন্নয়ন নিয়ে যে কথা বলছেন তা সত্য না ।

এর আগে উত্তর ও দক্ষিণ 24 পরগনা, হাওড়া, হুগলি,নদিয়া জেলাতে এই দলের পক্ষে সভা করা হয়েছে ।এদিন খড়গপুরে যেখানে সভা করা হয়েছে সেটি সংখ্যালঘু অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত । সেখানে দাঁডিয়ে মিজানুর রহমান বলেন যে সংখ্যালঘুদের জন্য আসলে কিছু করেন নি তৃণমূল কংগ্রেস ও মুখ্যমন্ত্রী । শুধুমাত্র ভোট ব্যাঙ্ক ঠিক রাখতে মিথ্যা কথা বলছেন ও সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের নিজেদের মধ্যে গন্ডগোল পাকিয়ে দিচ্ছে । "

তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করে তারা বলেন, সবুজ সাথী সাইকেল দিয়ে বেশি দিন ভোট পাওয়া যায় না ।

তাদের দাবি সংখ্যালঘু সম্প্রদায়ের অনেক সংগঠনের মতো বিজেপি ও তৃণমূল কংগ্রেসের বেশ কয়েক জন নেতা তাদের সঙ্গে যোগাযোগ রাখছেন ।

আমি থাকতে গদ্দারদের টিকিট নয় বললেন অধীর চৌধুরী

আগামী এপ্রিল যে পুরসভা নির্বাচন হবে তাতে তারা লড়াই করবেন বলে জানিয়েছেন । সেই সঙ্গে দাবি করেছেন যে ঠিক মত মানুষ ভোট দিতে পারলে ২৫ থেকে ৩০টি পুরসভা হাতছাড়া হবে তৃণমূল কংগ্রেসের ।

English summary
There is a meting of United Socialist party in Midnapur
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X