ছিলেন মাওবাদী, মমতা-স্পর্শে হয়ে উঠলেন দায়িত্ববান পুলিশকর্মী, জঙ্গলমহলে নতুন আলো

Subscribe to Oneindia News

ছিলেন মাওবাদী, হয়ে উঠলেন দায়িত্ববান পুলিশকর্মী। মেদিনীপুর পুলিশ লাইনে আত্মসমর্পণকারী মাওবাদীদের প্রশিক্ষণ দেওয়া হল। হোমগার্ড শিক্ষায় শিক্ষিত হয়ে উঠলেন এককালে জঙ্গলমহল কাঁপানো মানুষরাই। মোট ১০২ জন আত্মসমর্পণকারী মাওবাদী প্রশিক্ষণে উত্তীর্ণ হলেন। তাঁদের রাজ্য পুলিশে যোগদানের ছাড়পত্র দেওয়া হয়েছে।

ছিলেন মাওবাদী, মমতা-স্পর্শে হয়ে উঠলেন দায়িত্ববান পুলিশকর্মী, জঙ্গলমহলে নতুন আলো

রাজ্যের পরিবর্তন আসার পর থেকেই তৃণমূল সরকার মাওবাদীদের সমাজের মূলস্রোতে ফিরিয়ে আনার তোড়জোড় শুরু করেছিল। আত্মসমর্পণকারীদের বিশেষ প্যাকেজের মাধ্যমে অন্ধকার জগৎ থেকে আলোয় ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হয়। সেই প্যাকেজ মতোই এবার আত্মসমর্পণকারীদের হোমগার্ড বাহিনীতে স্বাগত জানানো হল। এদিন রাজ্য পুলিশের নয়া হোমগার্ডদের হাতে পুরস্কারও তুলে দেওয়া হয়।

এদিন যে ১০২ জন মাওবাদী রাজ্য পুলিশের হোমগার্ড বাহিনীতে যোগ দিলেন, তাঁদের মধ্যে পশ্চিম মেদিনীপুর জেলার ৮১ জন ও ঝাড়গ্রাম জেলার ২১ জন রয়েছে। তাঁদের ৪২ দিন ধরে প্রশিক্ষণ দেওয়া হয়। সেই প্রশিক্ষণে সফল হওয়ার পর বৃহস্পতিবার তাঁদের পদে নিয়োগ করা হয়। এ জন্য বিশেষ প্যারেডের বন্দোবস্ত করা হয় পুলিশ লাইনে।

বৃহস্পতিবার মেদিনীপুর পুলিশ লাইনের মাঠে হোমগার্ড প্রশিক্ষণ শিবিরে উপস্থিত ছিলেন রাজ্য পুলিশের আইজি পশ্চিমাঞ্চল রাজীব মিশ্র। ছিলেন পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ সুপার অলোক রাজোরিয়া, ঝাড়গ্রামের পুলিশ সুপার ভরত অমিতকুমার রাঠোর প্রমুখ।

English summary
The surrendered Maoists train and join in home guard of state police. The training is arranged in Midnapur police line

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.