• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্রমেই বাড়ছে সংক্রমণ, রাজ্যে জুড়ে আরও নতুন ১৫টি কোভিড হাসপাতাল তৈরির সিদ্ধান্ত সরকারের

  • |

আনলক ১.০-র হাত ধরে লকডাউন অনেকাংশে শিথিল হতেই রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। এমতাবস্থায়, রাজ্যের করোনা পরিস্থিতি ক্রমেই কঠিন হয়ে উঠছে। সংক্রমণের পরিমাণ বৃদ্ধি পেতে পারে বলেই আশঙ্কা চিকিৎসক মহলের একাংশের। সমস্ত দিক বিবেচনা করে রাজ্যে আরও ১৫টি করোনা হাসপাতাল তৈরির সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

রাজ্যে লাগাতার বেড়ে চলেছে করোনা সংক্রমণ

রাজ্যে লাগাতার বেড়ে চলেছে করোনা সংক্রমণ

ক্রমেই গুরুতর হয়ে উঠছে রাজ্যের অবস্থা। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৪০ জন, সেই-সঙ্গে মৃত্যু হয়েছে ১০ জনের। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৬,৫০৮ জন এবং মৃত ২৭৩। এমন ভয়াবহ অবস্থায় রাজ্যে ধাপে ধাপে লকডাউন উঠছে, এর জেরে থেকেই যাচ্ছে সংক্রমণ বাড়ার আশঙ্কা।

করোনা হাসপাতালের ঘাটতি রয়েছে উত্তরবঙ্গে

করোনা হাসপাতালের ঘাটতি রয়েছে উত্তরবঙ্গে

রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, এখনও পর্যন্ত রাজ্যে মোট ৬৯টি হাসপাতালে করোনা চিকিৎসা হয়, এর মধ্যে ১৬টি সরকার পরিচালিত এবং বাকি ৫৩ টি বেসরকারি। সূত্রের খবর, উত্তরবঙ্গে করোনা হাসপাতালের ঘাটতি রয়েছে। কোচবিহার থেকে আলিপুর দুয়ার পর্যন্ত কোনও করোনা হাসপাতাল নেই। জানা যাচ্ছে, নতুন ১৫ টি হাসপাতালের বেশিরভাগই তৈরি হবে উত্তরবঙ্গে। দার্জিলিং, কোচবিহার, আলিপুরদুয়ার উত্তর দিনাজপুর, মালদার মত জেলা গুলির অবস্থা বিবেচনা করে হাসপাতাল গঠন হবে।

উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা, হাওড়া

উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা, হাওড়া

উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গের অবস্থাও বেশ উদ্বেগজনক। বিশেষত, হাওড়া এবং কলকাতার মত দুটি সবচেয়ে ব্যস্ত জেলা সংক্রমণের নিরিখে বেশ অনেকটাই এগিয়ে। এই দুই জেলায় গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১১৬ ও ৭৪ জন। হাওড়ায় মোট আক্রান্ত ইতিমধ্যেই ১১৫৬।

ফিরছেন পরিযায়ী শ্রমিকেরা, কোয়ারেন্টাইন সেন্টার বাড়ানোর সিদ্ধান্ত

ফিরছেন পরিযায়ী শ্রমিকেরা, কোয়ারেন্টাইন সেন্টার বাড়ানোর সিদ্ধান্ত

রাজ্যে ইতিমধ্যেই ফিরেছেন ৫ লক্ষ পরিযায়ী শ্রমিক। আগামীতে ফিরবেন আরও কয়েক লক্ষ। এই পরিস্থিতিতে সর্বাগ্রে কোয়ারেন্টাইন সেন্টার বাড়ানোর প্রয়োজনীয়তার কথা এক বাক্যে মানছেন সকলে। স্বাস্থ্য দফতরের এক আধিকারিক এই প্রসঙ্গে জানিয়েছেন, "প্রাথমিকভাবে আমরা প্রত্যেককেই হোম কোয়ারেন্টাইনে থাকার কথা বলেছি। তবে, উপসর্গ থাকলে সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে থাকতে হবে। জেলা প্রশাসনকে ইতিমধ্যেই কোয়ারেন্টাইন সেন্টার বাড়ানোর কথা জানানো হয়েছে।"

বেশ কয়েকটি জেলায় সংক্রমণ নিয়ন্ত্রণে

বেশ কয়েকটি জেলায় সংক্রমণ নিয়ন্ত্রণে

করোনার এই কঠিন আবহের মধ্যেও আশার আলো দেখাচ্ছে কয়েকটি জেলা। কালিম্পং, ঝাড়গ্রাম, আলিপুরদুয়ার সহ বেশ কয়েকটি জেলায় নতুন করে সংক্রমণের খবর নেই। এপ্রিলের ২ তারিখ থেকে কালিম্পংয়ে কোনও করোনা আক্রান্তের খবর মেলেনি। গত ২৪ ঘণ্টায় আলিপুরদুয়ারেও কোনও নতুন সংক্রমণ ঘটেনি বলে জানা যাচ্ছে।

৯ ই জুন অমিতের ভার্চুয়াল সভায় বাংলা নিয়ে বলবেন বিজেপির ৫ নেতা

'ভারতের সংস্কৃতি এরকম নয়', কেরলে হাতির নৃশংস খুনের 'শাস্তি' নিয়ে কোমর কষছে কেন্দ্র

English summary
The state has decided to construct 15 new covid hospitals as infections are rising across the state
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X