• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌কন্যাশ্রীর সফলতা নিয়ে এবার বই প্রকাশ করবে রাজ্য সরকার

পশ্চিমবঙ্গ সরকারের কন্যাশ্রী প্রকল্পের সফলতা নিয়ে বই প্রকাশ করতে চলেছে মহিলা ও শিশু বিকাশ ও সমাজ কল্যাণ বিভাগ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগেই এই কন্যাশ্রী প্রকল্প রাজ্যে সাফল্য পায়।

‌কন্যাশ্রীর সফলতা নিয়ে এবার বই প্রকাশ করবে রাজ্য সরকার

জানা গিয়েছে, এই কন্যাশ্রী প্রকল্প থেকে রাজ্যের ৪২ লক্ষ মেয়ে সুবিধা পেয়েছে। ২০১৭ সালে রাষ্ট্রপুঞ্জের পক্ষ থেকে কন্যাশ্রী প্রকল্পকে পাবলিক সার্ভিস পুরস্কারে ভূষিত করা হয়। সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ থেকে ইন্ডিগো বিমানে করে ফেরার সময় তাঁকে বিমান সেবিকা জানান যে আর্থিক কারণের জন্য তিনি উচ্চশিক্ষা করবেন না বলে ভেবেছিলেন। কিন্তু শুধুমাত্র কন্যাশ্রীর জন্য তিনি তাঁর পড়াশোনা চালিয়ে যেতে পেরেছেন এবং বিমান সেবিকা হতে পেরেছেন।

গঙ্গাসাগর মেলার জন্য কেন্দ্র কোনও টাকা দেয় না: মুখ্যমন্ত্রী

মমতা বন্দ্যোপাধ্যায় এটা শোনার পর বলেন, '‌আমি এটা শোনার পর খুব খুশি হয়েছি এবং আমাকে সে গর্ব বোধ করিয়েছে। মেয়েরা যাতে স্নাতকোত্তর স্তরেও পড়াশোনা চালিয়ে নিজের পায়ে দাঁড়াতে পারে সেই জন্যই কন্যাশ্রী প্রকল্প।’‌ মহিলা ও শিশু বিকাশ এবং সমাজ কল্যাণ বিভাগের সম্পাদক সঙ্ঘমিত্রা ঘোষকে মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন যে কন্যাশ্রীর সফলতা নিয়ে বই প্রকাশ করার। সোমবার দক্ষিণ ২৪ পরগণায় প্রশাসনিক বৈঠকে এসে মমতা বন্দ্যোপাধ্যায় জেলা প্রশাসনকে নির্দেশ দেন যে সরকারের বিভিন্ন প্রকল্প সম্পর্কে জানিয়ে প্রচারপত্র বিলি করতে হবে, যাতে মানুষ অবগত হতে পারে সরকারি সুযোগ–সুবিধা সম্পর্কে।

English summary
So far, around 42 lakh girl students have benefitted from the Kanyashree scheme
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X