• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বঙ্গোপসাগরে ঘণীভূত নিম্নচাপ, দক্ষিণবঙ্গে শুরু হয়ে গেল বর্ষা, পাঁচ দিনভর চলবে বৃষ্টি

অবশেষে দক্ষিণবঙ্গে শুরু হল বর্ষার বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার সকাল থেকেই দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু হয়। এর আগে বিক্ষিপ্তি বৃষ্টি হয় বৃহস্পিতবার বিকেলেও। শুক্রবার কলকাতা, উত্তর ২৪ পরগনা ও ঝাড়গ্রামের একাধিক স্থানে ঝড় ও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

৩০ জুন রবিবার থেকে ভারী বৃষ্টি

৩০ জুন রবিবার থেকে ভারী বৃষ্টি

হাওয়া অফিস এদিন জানিয়েছে, শুক্রবার ও শনিবার দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টিপাত চলবে। ৩০ জুন রবিবার থেকে ভারী বৃষ্টি হবে কলকাতা ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। এদিন থেকেই উত্তরবঙ্গে বৃষ্টির দাপট কমতে শুরু করবে। দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টির প্রকোপ।

নিম্নচাপ জমাট বাঁধতেই বর্ষা শুরু

নিম্নচাপ জমাট বাঁধতেই বর্ষা শুরু

মাসের শেষে উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ জমাট বাঁধতে শুরু করেছে। তার জেরেই ৩০ জুন থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। টানা তিনদিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে হাওয়া অফিস জানিয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, এ বছর বঙ্গে বেশ দেরিতেই ঢুকেছে মৌসুমী বায়ু। সেই কারণেই বর্ষার বৃষ্টিও শুরু হল দেরিতে।

বায়ুর বাধা টপকে বর্ষার প্রবেশ

বায়ুর বাধা টপকে বর্ষার প্রবেশ

গুজরাট উপকূলে কান ঘেঁষে বেরিয়ে গিয়েছে ঘূর্ণিঝড় 'বায়ু'। তা আছড়ে না পড়ে ফের ফিরে যায় আরব সাগরে। তার জেরে বিলম্ব হয় মৌসুমী বায়ুর প্রবেশে। এর মধ্যে ২০ জুন বঙ্গোপসাগরে নিম্নচাপ বাসা বাঁধায় আবহাওয়াবিদরা জানান, ওই নিম্নচাপের হাত ধরেই বঙ্গে ঢুকে পড়বে বর্ষা। কিন্তু সেই নিম্নচাপ তেমন জমাট বাঁধতে পারেনি। এতদিনে তা ঘণীভূত হয়েছে। এবং মিলেছে বৃষ্টির পূর্বাভাস।

English summary
The rain is started in West Bengal due to depression on Bay of Bengal. Weather office forecasts the rain will be continued during five days
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X