• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় বুথের সংখ্যা বাড়ল সাড়ে ২৪ হাজার, কোভিড পরিস্থিতিতে ভোটে সিদ্ধান্ত কমিশনের

দেশের পাঁচ রাজ্যের সঙ্গে বাংলার বিধানসভা ভোটেরও বাদ্যি বাজিয়ে দিল নির্বাচন কমিশন। এদিন ভোটের নির্ঘণ্ট বাজিয়ে কমিশন জানিয়ে দিল, কোভিড পরিস্থিতিতে নির্বাচনের জন্য বাড়ানো হচ্ছে বুথের সংখ্যা। বাংলায় একুশের বিধানসভা নির্বাচনে বুথের সংখ্যা বাড়ানো হল সাড়ে ২৪ হাজার।

বাংলায় বুথের সংখ্যা বাড়ল ২৩ হাজার, কোভিড পরিস্থিতিতে ভোটে সিদ্ধান্ত কমিশনের

মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা জানান, ২০২১-এর বিধানসভা নির্বাচনে বাংলায় বুথের সংখ্যা বাড়িয়ে ১০১৯১৬ করা হয়েছে। ২০১৬-য় বাংলায় বুথের সংখ্যা ছিল ৭৭ হাজার ৪১৩। এবার ২৪ হাজার ৫০৩টি বুথ বাড়ানো হয়েছে। ২০১৬-র তুলনায় বুথ বেড়েছে ৩১.৬৫ শতাংশ। এবার সব বুথ হবে একতলায়।

কোভিড পরিস্থতিতে ভোটের কারণেই এই বুথ বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান মুখ্য নির্বাচন কমিশনার। ভোটদানের সময় এক ঘণ্টা বাড়ানো হয়েছে। স্পর্শকাতর ভোটকেন্দ্রগুলি চিহ্নিত করা হয়েছে। ভোটকেন্দ্রগুলি সিসিটিভি নজরদারিতে রাখা হবে বলে জানান মুখ্য নির্বাচন কমিশনার।

পশ্চিমবঙ্গে নির্বাচনের জন্য দুজন পুলিশ অবজার্বার রাখা হয়েছে। একজন বিবের দুবে। অন্যজন মাৃণালকান্তি দাস। পশ্চিমবঙ্গ নির্বাচনের আয়-ব্যয়ের হিসেবের জন্য় পর্যবেক্ষক নিয়োগ করা হবে বি মুরলিধর। পশ্চিমবঙ্গের বিশেয পর্যবেক্ষক থাকছেন অজয় নায়েক।

English summary
The number of booths in West Bengal Assembly election 2021 has increased to 23,000
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X