বিশ্ববাংলায় আইনি-যুদ্ধে আপাত স্বস্তি মুকুলের! অভিষেককে দিলেন নয়া প্যাঁচ

Subscribe to Oneindia News

বিশ্ববাংলা বিতর্ক নিয়ে মানহানির মামলায় আগাম জামিন পেলেন বিজেপি নেতা মুকুল রায়। বুধবার কলকাতার নগর ও দায়রা আদালত তাঁর আগাম জামিন মঞ্জুর করল। এদিন আদালতে উপস্থিত হয়ে এই মামলার পরিপ্রেক্ষিতে কিছু বলতে চান মুকুল রায়। তাঁর সেই আবেদন অবশ্য খারিজ করে দিয়েছে আদালত।

বিশ্ববাংলায় আইনি-যুদ্ধে আপাত স্বস্তি মুকুলের! অভিষেককে দিলেন নয়া প্যাঁচ

[আরও পড়ুন:মমতা বিরোধী রাজনীতির এখন 'ব্র্যান্ড ফেস' মুকুল রায়, নতুন বছরে জোর টক্করের ইঙ্গিত]

১০ নভেম্বর বিজেপি-র ধর্মতলার সভামঞ্চ থেকে তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিশ্ববাংলার মালিকানা নিয়ে অভিযোগ তোলেন মুকুল রায়। মুকুলবাবু বলেন, 'বিশ্ববাংলার মালিকানা সরকারের নয়, বিশ্ববাংলার লোগো ও স্বত্ত্ব দুটোই অভিষেকের।'

সেই বিতর্কই রাজনৈতিক ময়দান ছাড়িয়ে গড়ায় আদালতের দোরগোড়ায়। অভিষেক বন্দ্যোপাধ্যায় রাজনৈতিকভাবে কোনও উত্তর না দিয়ে, সরাসরি আদালতে উপস্থিত হন। প্রথমে আলিপুরদুয়ার আদালতে পরে ব্যাঙ্কশাল কোর্টে তিনি মুকুল রায়ের বিরুদ্ধে মানহানির মামলা করেন।

এদিন সেই মামলাতেই আগাম জামিনের আবেদন করেন মুকুল রায়। নগর দায়রা আদালতে এই মামলা চলাকীলান মুকুলবাবু নিজে উপস্থিতও হন। এবং আগাম জামিনের মামলা চলাকালীন তিনি এই মামলায় কিছু বলার আবেদন করেন। কিন্তু বিচারক তাঁর আগাম জামিন মঞ্জুর করলেও, তাঁর বিশ্ববাংলা সংক্রান্ত কিছু বলার আবেদন খারিজ করে দেন।

এর আগে অভিষেকের দায়ের করা মামলাকে চ্যালেঞ্জ জানিয়ে গত ১২ ডিসেম্বর কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন মুকুল রায়। তিনি অভিষেকের করা মামলার বৈধতা নিয়েই প্রশ্ন তোলেন সেদিন। ফলে বিশ্ববাংলার লোগো ও স্বত্ত্বাধিকার বিতর্ক এখন আদালতে মামলা-পাল্টা মামলাধীন। রাজ্য সরকারের তরফে মুখ্যসচিবদের ময়দানে নামানো থেকে শুরু করে মুখ্যমন্ত্রীর বক্তব্য- সবার সঙ্গেই অভিষেকের দাবির বিস্তর ফারাক বলে দাবি করেন মুকুল। এই বক্তব্যের ফারাককে হাতিয়ার করেই মুকুল রায় আইনি-যুদ্ধে নামেন।

English summary
The Court grants anticipatory bail of Mukul Roy in Biswa Bangla issue. Abhishek Banerjee complains against Mukul Roy a defamation case

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.