• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনা অ্যাপের উপর নিষেধাজ্ঞা নিয়ে ক্রমেই জমে উঠছে শাসক বিরোধী তরজা, কী বলছে বাম-তৃণমূল-কংগ্রেস

  • |
Google Oneindia Bengali News

দেশের সার্বভৌমত্ব, অখণ্ডতা ও সুরক্ষার প্রশ্নে গতকালই ৫৯টি চাইনিজ অ্যাপকে নিষিদ্ধ করেছে ভারত সরকার। এদিকে দীর্ঘদিন থেকেই একাধিক চাইনিজ অ্যাপে ভারতীয় ব্যবহারকারীদের নিরাপত্ত লঙ্ঘিত হচ্ছিল বলে অভিযোগ আসছিল। এই তালিকায় ছিল জনপ্রিয় ভিডিও অ্যাপ টিকটকও। কিন্তু এদের প্রত্যেকের মাথাতেই নিষেধাজ্ঞার খাঁড়া।

বিয়ে বাড়িতে ৫০ জন জমায়েত হওয়া যাবে, জানালেন মুখ্যমন্ত্রী

চাইনিজ অ্যাপ ব্যান নিয়ে সরকার বিরোধী তরজা শুরু

চাইনিজ অ্যাপ ব্যান নিয়ে সরকার বিরোধী তরজা শুরু

এদিকে গালওয়ানে ভারত-চিন সেনা সংঘর্ষের পর থেকেই দুই দে্যেই ক্রমেই চড়ছিল উত্তেজনার পারদ। গালওয়ান উপত্যকায় সেনা সংঘর্ষে লালফৌজের হাতে ২০ জন ভারতীয় সেনার মৃত্যুর পর থেকেই গোটা দেশে চিনা পণ্য বয়কটের ডাক ওঠে। সরকারি ভাবেও অনেক ক্ষেত্রে তাতে সিলমোহর দেওয়া হয়। যদিও তা নিয়ে সরকার বিরোধী তরজা অব্যহত ছিল। বর্তমানে অ্যাপ নিয়েও সরকারের দিকে একাধিক প্রশ্ন ছুঁড়ে দিয়েছে বিরোধীরা।

অ্যাপ ব্যান নিয়ে কেন্দ্রেকে একাধিক প্রশ্ন বামেদের

অ্যাপ ব্যান নিয়ে কেন্দ্রেকে একাধিক প্রশ্ন বামেদের

এই প্রসঙ্গে কমিউনিস্ট পার্টি অফ ইন্ডিয়ার (সিপিআই) নেতা ডি রাজাও কেন্দ্র সরকারের দিকে একাধিক প্রশ্ন ছুঁড়ে দেন। তার কথায়, " এই চিনা অ্যাপ ব্যান করে দেশের কী লাভ হবে তা কেন্দ্রের দেশের মানুষকে জানানো উচিত।" এই প্রসঙ্গে একাধিক বাম নেতার যুক্তি সীমান্ত সমাস্যার সমাধান করতে এখনই চিনের সাথে উচ্চপর্যায়ের আলোচনায় বসা উচিত ভারত সরকারের।

অ্যাপ ব্যান নিয়ে কি বলছে তৃণমূল

অ্যাপ ব্যান নিয়ে কি বলছে তৃণমূল

পাশাপাশি সিপিআই(এম) নেতা মোহাম্মদ সেলিমও কেন্দ্র সরকারকে কটাক্ষ করে টুইটারে লিখেছেন, "আমাদের দেশের ম্যাপ রক্ষা করা কাজ ছিল মোদীর উপর, কিন্তু তিনি অ্যাপ্লিকেশন নিষিদ্ধ করে পাল্টা জবাব দিলেন।"তৃণমূল কংগ্রেসের সাংসদ সৌগত রায়ের মতে ভারতীয় ভূখণ্ড ফিরে পেতে বিজেপি সরকারকে চিনের বিরুদ্ধে দ্রুত আরও একটি সার্জিক্যাল স্ট্রাইক করতে হবে।

 কেন্দ্রেরে সিদ্ধান্ত স্বাগত জানিয়েছে কংগ্রেস

কেন্দ্রেরে সিদ্ধান্ত স্বাগত জানিয়েছে কংগ্রেস

এই প্রসঙ্গে বলতে গিয়ে সৌগত রায় বলেন, " সরকার কী করে এই অ্যাপ গুলিকে ব্যান করবে যখন সেগুলি প্রতিটা মানুষের ফোনে ইন্সটল রয়েছে। আসলে বিজেপি উগ্র দেশপ্রেমে বিশ্বাসী তবে আমরা জাতীয়তাবাদে বিশ্বাসী। ভারতীয় ভূখন্ড ফেরত পেতে বিজেপি সরকারের উচিত চিনের বিরুদ্ধে সার্জিক্যাল স্ট্রাইক করা।" অন্যদিকে কংগ্রেস ইতিমধ্যে, টিকটক, উইচ্যাট এবং ইউসি ব্রাউজার সহ প্রায় ৫৯ টি চিনা অ্যাপ্লিকেশন নিষিদ্ধ করার জন্য কেন্দ্র সরকারের পদক্ষেপকে স্বাগত জানিয়েছে। এই প্রসঙ্গে কংগ্রেসের বরিষ্ঠ নেতা আহমেদ প্যাটেল কেন্দ্রের এই পদক্ষেপকে সাধুবাদও জানান।

একুশেই সাফ হবে তৃণমূল! 'ঊনিশে হাফে’র খোঁটা দিয়ে মমতার বিদায় ঘণ্টা বাজালেন অর্জুনএকুশেই সাফ হবে তৃণমূল! 'ঊনিশে হাফে’র খোঁটা দিয়ে মমতার বিদায় ঘণ্টা বাজালেন অর্জুন

English summary
Anti-government rhetoric is growing over the ban on Chinese apps, What the Left-Trinamool-Congress is saying
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X