• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুর অরাজনৈতিক ভাবমূর্তি ঘুম কেড়েছে তৃণমূলের! অশনি সংকেত একুশের আগে

শুভেন্দু অধিকারীর অরাজনৈতিক ব্যানারে সভা ঘিরে তুমুল বিতর্ক শুরু হয়েছে তৃণমূলের। ক্রমেই স্পষ্ট হচ্ছে তৃণমূলের বিভাজন। অনেক নেতা-নেত্রী যেমন শুভেন্দুর ডাকে অরাজনৈতিক সভায় যাচ্ছেন। উপস্থিত হচ্ছেন কর্মী-সমর্থকরাও। শুভেন্দু অধিকারীর অনুগামীরা বিজয়া সম্মিলনীতে জেলার সমস্ত ব্লক থেকে আসছেন।

সশীরের নেই, শুভেন্দু অধিকারী ভার্চুয়াল

সশীরের নেই, শুভেন্দু অধিকারী ভার্চুয়াল

শুভেন্দুর অরাজনৈতিক ব্যানারে সভা করার কথা ছিল পুরুলিয়ায়। সেখানে শুভেন্দু যাননি। কিন্তু বিজয়া সম্মিলনীতে শুভেন্দু অনুগামীদের ভিড় মাথাব্যথার কারণ হয়ে দাড়িয়েছে। তবে এই সমাবেশে প্রথমসারির পদাধিকারী কাউকে দেখা যায়নি। শুভেন্দু অধিকারী ভার্চুয়ালি বার্তা দিয়েছেন। তিনি জানান, জগদ্ধাত্রী পূজোর পর পুরুলিয়ায় আসবেন।

পোস্টারে পোস্টারে ছয়লাপ ‘দলহীন’ শুভেন্দু

পোস্টারে পোস্টারে ছয়লাপ ‘দলহীন’ শুভেন্দু

একইভাবে রবিবার মুর্শিদাবাদের দলহীন সভা নিয়ে পারদ চড়ছে।দাদার অনুগামী ব্যানারে এই সভাকে ঘিরে রাজনৈতিক মহলে চর্চা চলছে। পোস্টারে পোস্টারে ছয়লাপ হয়ে গিয়েছে এলাকা। সেইসঙ্গে বিতর্কও চলছে সমানে। কারণ তৃণমূলের কোনও প্রতীক ও মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনও ছবি নেই পোস্টারে।

সভাস্থল বদল করে পাল্টা চাল শুভেন্দুর

সভাস্থল বদল করে পাল্টা চাল শুভেন্দুর

শুভেন্দু অধিকারী অবশ্য সভাস্থল বদল করে পাল্টা চাল দিয়েছেন। তিনি খড়গ্রামের নগরে জেলা পরিষদের প্রয়াত কর্মাধ্যক্ষ মফিজউদ্দিন মণ্ডলের স্মরণসভায় যোগ দেবেন বলে স্থির ছিল। তিনি মারগ্রামে সভাস্থল পরিবর্তন করেছেন তৃণমূলের জেলা সভাপতির আপত্তিতে। প্রয়াত কর্মাধ্যক্ষ মফিজউদ্দিন মণ্ডলের স্মরণসভা বলে রাজনৈতিক ব্যানার থাকবে না। একইসঙ্গে বিতর্ক ও সমালোচনাও এড়ানো যাবে।

নিজের জেলা ছাড়িয়ে রাজ্যের বিভিন্ন ক্ষেত্রে শুভেন্দু

নিজের জেলা ছাড়িয়ে রাজ্যের বিভিন্ন ক্ষেত্রে শুভেন্দু

শুভেন্দু এবার নিজের জেলা ছাড়িয়ে রাজ্যের বিভিন্ন জেলায় জেলায় জনসংযোগে বেরিয়ে পড়ায় তাঁকে নিয়ে তৃণমূল ঘোর অস্বস্তিতে পড়েছে। কেন হঠাৎ এমন সিদ্ধান্ত নিলেন শুভেন্দু অধিকারী, তা নিয়ে চর্চা চলছে সর্বত্রই। তবে কি শুভেন্দু দল ছাড়ার উদ্দেশ্যে জল মাপতে শুরু করেছেন। তিনি দল ছাড়লে কারা তাঁর সঙ্গে আসতে পারেন, তা বুঝে নিতে চাইছেন বলেই জল্পনা।

শুভেন্দু প্রথমে বেছে নিয়েছেন মুর্শিদাবাদকে

শুভেন্দু প্রথমে বেছে নিয়েছেন মুর্শিদাবাদকে

তাতেই জল্পনার পারদ আরও চড়েছে। অমিত শাহ দিল্লি ফিরে যাবার পরই শুরু হয়েছে শুভেন্দুর জেলা সফর। এই জেলা সফরে শুভেন্দু প্রথমে বেছে নিয়েছেন মুর্শিদাবাদকে। মুর্শিদাবাদে শুভেন্দুর সভায় মালদহ থেকেও অনেকে যোগ দেওয়ার কথা। মুর্শিদাবাদ তৃণমূলকেও নড়িয়ে দিয়েছে শুভেন্দুর এই পদক্ষেপ। রাজ্য নেতৃত্বও উদ্বিগ্ন। অভিযোগ, শুভেন্দু সমান্তরাল দল চালানোর চেষ্টা করছেন তৃণমূলের অন্দরেই!

শুভেন্দু সরকারি অনুষ্ঠানে, সমান্তরাল জনসংযোগেও

শুভেন্দু সরকারি অনুষ্ঠানে, সমান্তরাল জনসংযোগেও

সম্প্রতি দলের সঙ্গে একটু মন কষাকষি চলছে শুভেন্দুর। প্রশান্ত কিশোর ভোট কৌশলীর দায়িত্বে আসার পর শুভেন্দুর গুরুত্ব ঈষৎ কমতেই তৃণমূলের সঙ্গে দূরত্ব রাখা শুরু করেছিলেন তিনি। এখন শুভেন্দুর কিছু তাৎপর্যপূর্ণ মন্তব্যকে ঘিরে রাজ্য রাজনীতির পারদ উথাল-পাথাল করতে শুরু করেছে। তবে শুভেন্দু আবার সরকারি অনুষ্ঠানে যাওয়াও শুরু করেছেন। আবার সমান্তরাল জনসংযোগও করছেন।

শুভেন্দু তাঁর কর্মসূচি দিয়ে ভাবিয়ে তুলেছে তৃণমূলকে

শুভেন্দু তাঁর কর্মসূচি দিয়ে ভাবিয়ে তুলেছে তৃণমূলকে

শুভেন্দু অধিকারীর ৭ নভেম্বর থেকে বিভিন্ন জেলায় জনসংযোগ অভিযান শুরু করার কথা ছিল। কিন্তু ৭ নভেম্বর পুরুলিয়ায় বিজয়া সম্মিলনী উপলক্ষে সমাবেশে যাননি তিনি। তবে অধীর-গড় মুর্শিদাবাদে তিনি যাচ্ছেন ৮ নভেম্বর। এরপর ১০ নভেম্বর নিজের জেলায় নন্দীগ্রামে এবং ১৩ নভেম্বর বাঁকুড়া যাবেন শুভেন্দু। তাঁর এই কর্মসূচি ভাবিয়ে তুলেছে তৃণমূলকে।

মুকুল, দিলীপকে বুথমুখী হওয়ার নিদান অমিত শাহের, বুথ কমিটি গঠন দ্রুত শেষ করার বার্তা

ভোটে জিতেই মায়ের স্মৃতিচারণায় আবেগতাড়িত কমলা, বিজয় সম্ভাষণেই রাষ্ট্র নির্মাণে নতুন বার্তা

English summary
The apolitical image of Shuvendu Adhikari has woken up the Trinamool Congress
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X