• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

(ছবি) বাংলায় সন্ত্রাস হামলার সতর্কতা: নির্দিষ্ট একটি রাজনৈতিক দলের মদত পাচ্ছে জঙ্গিরা, দাবি মমতার

নয়াদিল্লি, ১১ আগস্ট : স্বাধীনতা দিবসের আগে কিছু সন্ত্রাসবাদী গোষ্ঠী রাজ্যের শান্তি ভঙ্গ করতে চাইছে তার বিস্তারিত তথ্য যে তিনি ইতিমধ্যেই গোয়েন্দাসূত্রে পেয়েছেন সেকথা সোমবারই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

এবার তাঁর দাবি একটি রাজনৈতিক দল ওই জঙ্গি গোষ্ঠীকে মদত দিচ্ছে। বিজেপি নাকি আবার শক্তি সঞ্চয় করতে উঠে পড়ে লাগা বামে, এক্ষেত্রে ঠিক কাকে মমতা নিশানা করলেন সে বিষয়ে স্পষ্ট না করে কিন্তু ধোঁয়াশা রেখে দিলেন।

দুঃস্বপ্নের স্মৃতি ফিরল : পশ্চিম মেদিনীপুরে কলেজের মধ্যেই পিটিয়ে ছাত্র খুন

স্বাধীনতা দিবস উদযাপনের আগে গোয়েন্দা আধিকারিকরা দেশজুড়ে সতর্কতা জারি করেছেন। পশ্চিমবঙ্গের ক্ষেত্রে বিমানবন্দর, রেলওয়ে স্টেশন, বেশ কিছু গুরুত্বপূণ ও জনবহুল এলাকায় বিশেষভাবে সতর্কতা জারি করা হয়েছে।

'সিপিএম মহিলারা নিজেদের ব্লাউজ ছিঁড়ে শ্লীলতাহানির অভিযোগ তোলে', তৃণমূল নেতার মন্তব্যে বিতর্কের ঝড়

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, গত শনিবার মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থেকে প্রায় ১০০ কিলোগ্রাম বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। সিআইডি ঘটনার তদন্ত করছে। এই প্রসঙ্গে মন্তব্য করতে গিয়েই তিনি বলেন, একটি রাজনৈতিক দল রাজ্যের শান্তি ভঙ্গ করার জন্য জঙ্গিদের মদত দিচ্ছে।

একটি ঘাসে দু'টি ফুল, দুমুখো তৃণমূল!

ইচ্ছাকৃতভাবেই কী নজর ঘোরানোর জন্য নাম না করে ধোঁয়াশা রেখে জঙ্গিদের মদত দেওয়ার অভিযোগ অন্যান্য রাজনৈতিক দলের ঘাড়ে চাপাচ্ছেন মমতা? কারণ তিনিও জানেন খাগড়াগড় কাণ্ডে যেভাবে তৃণমূলের সঙ্গে জামাত জঙ্গিদের যোগের প্রমাণ মিলেছে তাতে দায় ঝেড়ে ফেলার কোনও জায়গা নেই।

শেক্সপিয়ার-রবি ঠাকুরে একটু নয় গুলিয়ে গেল, ক্ষতি কী? উনি তো মুখ্যমন্ত্রী!

যদিও রাজনীতি হল অভিযোগ-পাল্টা অভিযোগের খেলা। বর্ধমান কাণ্ডে তৃণমূল যোগ মেলার আগে থেকেই জঙ্গিদের মদত দেওয়ার জন্য শাসক দলের দিকে আঙুল তুলেছিল কংগ্রেস-বাম-বিজেপি। এই 'সততার প্রতীক' শাসকদলের জমনায় গুণ্ডারাজের পাশাপাশি বাংলা জঙ্গিদের স্বাধীনভূমি হয়ে গিয়েছে বলেও অভিযোগ তুলেছিল বিজেপি।

বর্ধমান কাণ্ডে কীভাবে উঠে এসেছিল জামাত-তৃণমূল যোগ, দেখুন ছবিতে।

{photo-feature}

English summary
Terror alert in West Bengal, Mamata says group backed by political party
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X