• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুর্নীতি নিয়ে কড়া বার্তা! প্রাক্তন ১ মন্ত্রী-সহ ১০ জনকে শোকজ তৃণমূলের

দুর্নীতির বিরুদ্ধে কড়া পদক্ষেপের ইঙ্গিত মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনের। মমতা বন্দ্যোপাধ্যায় ক্যাবিনেটের প্রাক্তন এক মন্ত্রীসহ ১০ তৃণমূল নেতাকে শোকজের নোটিশ ধরানো হয়েছে। লকডাউনের সময় ত্রাণ বিলিতে দুর্নীতির অভিযোগেই এই শোকজ করা হয়েছে বলে জানা গিয়েছে। এর আগে মুখ্যমন্ত্রী নিজে দুর্নীতি নিয়ে হুঁশিয়ারি দিয়েছিলেন।

 দুর্নীতির কারণে হার লোকসভায়

দুর্নীতির কারণে হার লোকসভায়

লোকসভা নির্বাচনে বড় ধাক্কা খাওয়ার পর প্রশান্ত কিশোরকে দলের স্ট্র্যাটেজি তৈরির দায়িত্ব দেয় তৃণমূল। সেখানেই নাকি এই দুর্নীতির কথাই উঠে এসেছে। তৃণমূলকে দেওয়া রিপোর্টে প্রশান্ত কিশোর এই দুর্নীতির কথাই নাকি উল্লেখ করেছেন। প্রসঙ্গত এর আগে বাচ্চু হাঁসদার বাড়ি নিয়ে তৃণমূলের বৈঠকে দুর্নীতির প্রসঙ্গ তুলেছিলেন প্রশান্ত কিশোর।

 তৃণমূলের কাছে বড় ধাক্কা দুর্নীতি

তৃণমূলের কাছে বড় ধাক্কা দুর্নীতি

নাম প্রকাশে অনিচ্ছুক এক তৃণমূল নেতা জানিয়েছেন, পঞ্চায়েত ও ব্লক পর্যায়ে দুর্নীতি দলকে বিরাট ধাক্কা দিয়েছে। যার ফাঁক গলেই গেরুয়া শিবির বাংলায় প্রবেশ করেছে এবং আসন সংখ্যা ২ থেকে বাড়িয়ে ১৮ করতে পেরেছে। ওই তৃণমূল নেতা দাবি করেছেন, পরিস্থিতি পর্যালোচনা করেই শক্ত হাতে মোকাবিলা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 একে একে ১০ নেতানেত্রীকে শোকজ

একে একে ১০ নেতানেত্রীকে শোকজ

ইতিমধ্যেই তৃণমূলের তরফে ১০ জন শোকজ করা হয়েছে। যাঁদের মধ্যে রয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায় মন্ত্রিসভার প্রাক্তন এক মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। বর্তমানে তিনি বাঁকুড়ার বিষ্ণুপুর ব্লকের প্রেসিডেন্ট। একই জেলা আরও দুজন, পাত্রসায়র ব্লকে সভাপরি পার্থপ্রতীম সিনহা ও তাপস সুরকেও শোকজ করা হয়েছে। তাপস সুর তালড্যাংরা ব্লকের যুবর সভাপতি। ৪৮ ঘন্টার মধ্যে এইসব নেতাকে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

তৃণমূল সূত্রে খবর, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে সরকারি চালগম বিলি করতে দেখা গিয়েছিল ছেলের স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের নাম করে। বাকি দুজনও লকডাউনের সময় চাল বিলিতে নিজেদের পদমর্যাদা ব্যবহার করেছেন বলে অভিযোগ।

এছাড়াও দলের স্ক্যানারে আনা হয়েছে বেশ কয়েকজন নির্বাচিত প্রতিনিধিকে। তাঁদের মধ্যে রয়েছেন, আসানসোলের ডেপুটি মেয়র তবাসুম আরা এবং দলের আরও ২ কাউন্সিলর। এছাড়াও দলের ট্রেড ইউনিয়ন নেতা প্রভাত চট্টোপাধ্যায়ের বিরুদ্ধেও দুর্নীতির অভিযোগ আনা হয়েছে। পূর্ব বর্ধমানের শ্রমিক তৃমমূলের জেলা সভাপতি ইফতিকর আহমেদ সহ আরও তিনজনকে শোকজের নোটিশ ধরানো হয়েছে।

NEW NORMAL : কলিং বেলটা বাজছে, দরজা খুলতেই মিলছে প্রয়োজনীয় জিনিস, সৌজন্যে হোম ডেলিভারি

পাথর প্রতিমায় তৃণমূল নেতার বাড়ি থেকে উদ্ধার ত্রাণ সামগ্রী

English summary
Ten TMC leaders are served show cause notice for their alleged involvement in corruption
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X