• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০ শতাংশ হারে বোনাসের দাবি মানল কর্তৃপক্ষ! অবশেষে নবান্নে গৃহীত চূড়ান্ত সিদ্ধান্ত

মোর্চা প্রধান বিনয় তামাংয়ের অনশন বৃথা গেল না। চা বাগান শ্রমিকদের দাবি মেনে নিল কর্তৃপক্ষ। শেষমেশ ৮০ হাজার শ্রমিকের হুমকিতে অনশন উঠে গেল। নবান্নে সরকারের সঙ্গে যৌথ মঞ্চ ও বাগান কর্তৃপক্ষের ত্রিপাক্ষিক বৈঠকে ২০ শতাংশ হারেই পুজো বোনাস দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হল।

২০ শতাংশ হারে বোনাস

২০ শতাংশ হারে বোনাস

এই বৈঠকে ২০ শতাংশ হারে বোনাস দেওয়ার সিদ্ধান্তের পাশাপাশি আরও এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়েছে। ঠিক হয়েছে, বোনাসের ৬০ শতাংশ টাকা এখনই দেওয়া হবে। আর বাকি ৪০ শতাংশ দেওয়া হবে দীপাবলির মধ্যেই। এই সিদ্ধান্ত গৃহীত হওয়ার পরই বিনয় তামাং তাঁর অনশন আন্দোলন প্রত্যাহার করে নেন।

বোনাসের দাবিতে মান্যতা

বোনাসের দাবিতে মান্যতা

বোনাসের দাবি তুলে বিনয় তামাং অনশনে বসেছিলেন। তাঁর দাবি ছিল, কোথায় গেলেন দার্জিলিংয়ের সাংসদ। তিনি তো ভুরিভুরি প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু কোথায় গেল সেই প্রতিশ্রুতি পূরণের ইচ্ছা। তাঁর তো দেখাই মিলছে না। চা শ্রমিকদের কোনও সমস্যাই মিটছে না।

মোর্চার তরফে হুঁশিয়ারি, গৃহীত প্রস্তাব

মোর্চার তরফে হুঁশিয়ারি, গৃহীত প্রস্তাব

গোর্খা জনমুক্তি মোর্চার তরফে হুঁশিয়ারি দেওয়া হয়েছিল, দাবি না মিটলে দার্জিলিং পার্বত্য অঞ্চল অচল করে দেওয়া হবে। এরপর রাজ্য সরকার চা বাগান মালিক ও যৌথ মঞ্চের সঙ্গে বৈঠকে বসার সিদ্ধান্ত নেয়। সেই বৈঠকেই গৃহীত হয় প্রস্তাব। রাজ্য সরকারের মধ্যস্থতায় মালিকপক্ষ বোনাসের দাবি মেনে নিতে সম্মত হয়।

English summary
Tea garden workers will get bonus after Binoy Tamang’s hunger strike.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X