• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুলের তৃণমূল যোগের গুঞ্জনের দিন তথাগতর বিস্ফোরক টুইট, তুঙ্গে রাজ্য রাজনীতির পারদ

২০২১ বিধানসভা ভোটের আগে কার্যত তৃণমূলে ভাঙনের দুই বড় কাণ্ডারী ছিলেন মুকুল রায় থেকে শুভেন্দু অধিকারী। সেই জায়গা থেকে মুকুল রায় এদিন সপুত্র তৃণমূল ভবনে যাচ্ছেন বলে খবর উঠে আসতে থাকে। মুকুল রায়ের হাত ধরেই কি বাংলায় একের পর এখ 'প্রাক্তন' তৃণমূল নেতাদের 'ঘরওয়াপসি' হবে? এই প্রশ্ন আপাতত জর্জরিত বাংলার রাজনীতি। ঠিক এই সময়ে বোমা ফাটালেন বিজেপির তথাগত রায়।

তথাগতর বিস্ফোরক টুইট

তথাগতর বিস্ফোরক টুইট

'তৃণমূল থেকে বিজেপিতে আসা যে সব নেতা আবার তৃণমূলে ফিরে গেছেন তাঁদের সম্বন্ধে আমি প্রয়াত সিপিএম নেতা হরেকৃষ্ণ কোঙারের একটি মন্তব্যের পুনরাবৃত্তি করছি। ' এই বক্তব্য নিজের টুইটে রেখেই তথাগত রায় একধাপ এগিয়ে মন্তব্য করেন। তিনি লেখেন, প্রয়াত সিপিএম নেতা হরেকৃষ্ণ কোঙারের প্রসঙ্গ তুলে তিনি লেখেন 'মল মূত্র ত্যাগ করলে মানুষ দুর্বল হয় না, সবলই হয়'।

কোন প্রসঙ্গে হরেকৃষ্ণ কোঙার একথা বলেন?

কোন প্রসঙ্গে হরেকৃষ্ণ কোঙার একথা বলেন?

বিজেপির তথাগত রায় এদিন প্রয়াত কমিউনিস্ট নেতার বক্তব্য তুলে ধরে লেখেন,' ১৯৬৪ সালে যখন কম্যুনিস্ট পার্টি ভাঙে তখন সিপিআই নেতাদের সম্বন্ধে এই উক্তি'। উল্লেখ্য, এই টুইটের খানিক ক্ষমের মধ্যেই বাংলার রাজনীতিতে যাবতীয় গুঞ্জন উস্কে দিয়ে খবর আসে যে আজ বিকেলেই তৃণমূল ভবনে সপুত্র যেতে পারেন মুকুল রায়। আর তার সঙ্গেই রয়েছে তাঁদের তৃণমূলের যোগদানের সম্ভাবনা।

 জল্পনা তুঙ্গে

জল্পনা তুঙ্গে

এদিকে, ২০২১ এ বাংলায় বিজেপির হারের পর, বহু প্রাক্তন ঘাসফুল শিবিরের নেতাই তৃণমূলে ফিরে আসার আর্জি জানান। এর আগে ২০২১ বিধানসভা ভোটের সময়ও মমতা বন্দ্যোপাধ্যায় একটি জনসভায় দাবি করেন তাঁর দলে ফেরার জন্য মুখিয়ে রয়েছেন বহু নেতা। এমনকি সেসময় মমতা 'বেচারা মুকুল' বলে তাঁরক নির্বাচনী কেন্দ্র কৃষ্ণনগর নিয়েও বিজেপিকে কটাক্ষ করতে ছাড়েননি।

মুকুল ও আরও বিজেপি নেতাদের নিয়ে জল্পনা

মুকুল ও আরও বিজেপি নেতাদের নিয়ে জল্পনা

শোনা যাচ্ছে যদি মুকুল রায় বিজেপি ছেড়ে ফের তৃণমূলে যোগ দেন, তাহলে সব্যসাচী ও রাজীবরাও যোগ দিতে পারেন তৃণমূলে। সব্যসাচীকে বিজেপিতে নিয়ে আসার নেপথ্য়ে অন্যতম নকারিগর ছিলেন মুকুল রায়। সেই সূত্র ধরেই এমন সম্ভাবনা উঠে আসছে। তৃণমূলে থাকাকালীনও সব্যসাচী বহুদিন ধরেই মুকুল রায়ের সংস্পর্শে ছিলেন। রাজীব বন্দ্যোপাধ্যায়কে ঘিরেও এমন জল্পনা তুঙ্গে , যে তিনি ফের একবার 'মা ' হিসাবে দেখা মমতার দলেই ফিরতে পারেন।

English summary
Tathagata Roy comments on leaders who are leaving BJP on the day when Mukul Roy may join TMC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X