• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতা হিজাব পরলে ধর্মনিরপেক্ষ, নুসরত অঞ্জলি দিলে বিরুদ্ধাচরণ কেন, প্রশ্ন তসলিমা নাসরিনের

অভিনেত্রী-সাংসদ নুসরত জাহানের পাশে দাঁড়ালেন লেখিকা তসলিমা নাসরিন। তিনি নুসরতের পাশে দাঁড়াতে গিয়ে উদাহরণ হিসেবে টানলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম। তসলিমার সাফ কথা, অমুসলিম হয়ে হিজাব পরে মমতা আল্লাহর কাছে প্রার্থনা জানালে যদি ধর্মনিরপেক্ষ হওয়া যায়, তাহলে অ-হিন্দু হয়ে পুজো মণ্ডপে অঞ্জলি দিলে দোষ কোথায় নুসরতের!

ভালো চোখে নেননি মুসলিম ধর্মগুরুরা

ভালো চোখে নেননি মুসলিম ধর্মগুরুরা

সম্প্রতি অভিনেত্রী সাংসদ নুসরত জাহানকে নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। তিনি স্বামী নিখিলকে নিয়ে মা দুর্গার কাছে অঞ্জলি দেওয়ার পর থেকেই ইসলাম মৌলবাদীরা সমালোচনায় মুখর হন। নুসরতের এই অঞ্জলি দেওয়ার বিষয়টি ভালো চোখে নেননি মুসলিম ধর্মগুরুরা। দেওবন্দের তরফে ফতোয়া জারিও করা হয়।

অঞ্জলি দিয়ে মৌলবাদীদের তোপের মুখে

অঞ্জলি দিয়ে মৌলবাদীদের তোপের মুখে

তারও আগে সিঁদুর ও মঙ্গলসূত্রে পরে নিখিল জৈনের সঙ্গে বিয়ে, তারপর শপথ গ্রহণে তাঁর হিন্দু বধূর সাজ মুসলিম ধর্মগুরুদের কাছে চক্ষুশূল হয়ে যায়। তা সত্ত্বেও সেইসবকে তোয়াক্কা না করে নুসরত ইসকনের রথযাত্রা, রাখিবন্ধন উৎসব ও আর শেষে দুর্গাপুজোতেও অংশ নেন। শেষে দুর্গাপুজোয় অঞ্জলি দিয়ে মৌলবাদীদের তোপের মখে পড়েন নুসরত।

ইসলামি গোঁড়ামির বিরুদ্ধে মুখর তসলিমা

এই ইসলামি গোঁড়ামির বিরুদ্ধে মুখর হয়ে ওঠেন তসলিমা নাসরিন। নুসরতের হয়ে ময়দানে নেমে তিনি বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হিজাব পরে আল্লাহর কাছে প্রার্থনা করলে তো তাঁকে ধর্মনিরপেক্ষ তকমা দেওয়া হয়। তাহলে নুসরতের বিরুদ্ধে অন্যথা হচ্ছে কেন?

নুসরতের পাশে তসলিমা, প্রশ্ন টুইটারে

এই কথা টুইটার হ্যান্ডেলে লিখে তিনি প্রশ্ন ছুড়ে দেন- নুসরত অ-হিন্দু হয়ে পুজো মণ্ডপে গিয়ে অঞ্জলি দিয়েছে, সেটা ধর্মের বিরুদ্ধাচারণ হচ্ছে বলা হচ্ছে কেন? তসলিমা লেখেন, মমতা বন্দ্যোপাধ্যায় যখন একজন অ-মুসলিম হয়ে হিজাব পরেন এবং আল্লার কাছে প্রার্থনা করেন তখন তাঁকে ইমামরা ধর্ম নিরপেক্ষ আখ্যা দেন। কিন্তু নুসরত অ-হিন্দু হয়ে পুজো মণ্ডপে গিয়ে অঞ্জলি দিলে সেটা ধর্মের বিরুদ্ধাচরণ বলা হচ্ছে কেন? কেন বলা হচ্ছে নুসরত ইসলামের বদনাম করছেন?

[ নারদকাণ্ডে মির্জার দোষ তো করেছেন শোভনও! তবে কেন গ্রেফতার নন, চাপ বাড়ছে]

[পাকিস্তান ঋণ-দেনার দায়ে চূড়ান্ত আর্থিক সংকটে ! ইমরান সরকার ভেঙে দিল ' টাকা ধার' করার রেকর্ড ]

English summary
Taslima Nasrin criticizes Islam in question of Nusrat Jahan. She compares Nusrat Jahan’s worship with Mamata Banaerjee’s hijab,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X