• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সূর্যগ্রহণের জন্য বন্ধ রাজ্যের সতীপীঠ সহ বেশ কয়েকটি মন্দির

সূর্যগ্রহণের কারণে বন্ধ থাকবে তারাপীঠ

বৃহস্পতিবার সূর্যগ্রহণের জন্য বন্ধ রয়েছে তারাপীঠ মন্দির। তারাপীঠ ছাড়াও রীতি মেনে রাজ্যের বাকী সতীপীঠগুলিও বন্ধ থাকবে গ্রহণের সময়। আজ ভারতীয় সময় সকাল ৮টা ২৭ মিনিট থেকে শুরু হয় বলয়গ্রাস সূর্যগ্রহণ। সকাল ৯টা ৫৩ মিনিটে সর্বোচ্চ পর্যায়ে পৌঁছায় বলয়গ্রাস। এই গ্রহণ ছাড়বে সকাল ১১টা ৩২ মিনিটে। এই তিন ঘণ্টা আট মিনিটের সময়কালে বন্ধ রাখা হয়েছে মন্দির।

আকাশ মেঘলা থাকায় গ্রহণ দেখতে পারেননি জেলার লোক

আকাশ মেঘলা থাকায় গ্রহণ দেখতে পারেননি জেলার লোক

কলকাতা সহ পুরো রাজ্যেই এই বলয়গ্রাস দেখেছে মানুষ। যদিও দক্ষিণবঙ্গে হুগলি, আরামবাগ ও অন্যান্য কয়েকটি জায়গায় বৃষ্টির জেরে সূর্যগ্রহণ দেখতে পায়নি মানুষ। আকাশ মেঘলা থাকাতেই আশাহত হতে হয় জেলার মানুষদের। কলকাতাতেও আকাশ মেঘলা ছিল তবে কলকাতা থেকে দেখা যায় সূর্যগ্রহণ।

দেশের সর্বত্রই দেখা যায় গ্রহণ

দেশের সর্বত্রই দেখা যায় গ্রহণ

দেশের অন্য প্রান্তেও দেখা যাচ্ছে এই বলয়গ্রাস। মেঙ্গালুরু, তিরুচিনাপল্লি, ওয়াইনাড, কোঝিকোড়, উটি, আহমেদাবাদ, বেঙ্গালুরু, মুম্বই থেকে এই সূর্যগ্রহণ দেখতে পাচ্ছে মানুষরা। তামিলনাড়ুর আকাশেও এই সূর্যগ্রহণ প্রত্যক্ষ করেন মানুষরা। সাধারণ মানুষ ও জ্যোতির্বিজ্ঞানীদের মধ্যে গ্রহণ ঘিরে উৎসাহ চোখে পড়ার মতো।

বন্ধ পুরীর মন্দির ও ওড়িশার সরকারি দফতর

বন্ধ পুরীর মন্দির ও ওড়িশার সরকারি দফতর

এদিকে সূর্যগ্রহণ ঘিরে ওড়িশায় ঘোষিত হয়েছে ছুটি। ওড়িশার নবীন পট্টনায়কের সরকার এই মর্মে সমস্ত জেলার প্রশাসনকে নির্দেশ পাঠিয়ে ছুটি ঘোষণা করে দিয়েছে। এদিকে ওড়িশার পুরীর জগন্নাথ মন্দিরেও একাধিক বন্দোবস্ত রাখা হয়েছে এমন ঘটনা ঘিরে। শুধু তারাপীঠ বা শুধু পুরী নয়, দেশের বিভিন্ন জায়গার মন্দির বন্ধ রাখা হয়েছে গ্রহণ চলাকালীন।

English summary
tarapith temple closed due to solar eclipse
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X