• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিন থেকে ব়্যাপিড টেস্টের কিট আসতে বিলম্বের কারণ আমেরিকা! দাবি তামিলনাড়ুর

চিন থেকে ব়্যাপিড পরীক্ষা কিট পেতে বিলম্ব হচ্ছে। শনিবার তামিলনাড়ুর মুখ্য সচিব কে শানমুগাম জানান, ব়্যাপিড পরীক্ষা কিট মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেরণ করা হয়েছে বলেই দেরি হচ্ছে। তামিলনাড়ুতে দ্রুত অ্যান্টি-বডি টেস্ট কিটসের ব্যবহার প্রসঙ্গে তিনি বলেন, কেন্দ্রীয় সরকার বলার আগে তামিলনাড়ু চিনের কাছে ১ লাখ কিট অর্ডার দিয়েছিল।

তবে তামিলনাড়ুতে এখন উদ্বেগ বাড়ছে দ্রুত পরীক্ষার কিট এখনও না পৌঁছনোয়। ওই কিটস ভারতে পৌঁছে গেলেই তার ব্যবহারের জন্য তৈরি রাজ্য। তামিলনাড়ু ৫০ হাজার কিট অতিরিক্ত অর্ডার দিয়েছিল। তিন-চার দিন আগে মুখ্যমন্ত্রী বলেন, যেহেতু আমাদের প্রচুর ফ্রন্টলাইন কর্মী রয়েছে তাই আমাদের আরও কিট লাগবে। আমরা আরও দুই লক্ষ কিট অর্ডার করেছি। মোট চার লক্ষ কিটের অর্ডার দেওয়া হয়েছে বলে জানান মুখ্যসচিব।

চিন থেকে ব়্যাপিড টেস্টের কিট আসতে বিলম্বের কারণ আমেরিকা

দ্রুত পরীক্ষা কিটের উৎপাদনে চিনের সীমাবদ্ধতা নিয়ে শানমুগাম বলেন, চিন এক চালান কিটস যুক্তরাষ্ট্রে প্রেরণ করেছে। যেহেতু আমরা প্রথম দিকে অর্ডার দিয়েছিলাম, তারা আমাদের প্রথম চালানে কমপক্ষে ৫০ হাজার কিট দেবে এবং পরের চালানে আমাদের আরও ৫০ হাজার কিট দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছে।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পলানিস্বামী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে এদিন বৈঠকের সময় তামিলনাড়ুতে আরও দু'সপ্তাহ লকডাউন বাড়ানোর পরামর্শ দেন। শানমুগাম পুনরায় উল্লেখ করেন যে, রাজ্য সরকার লকডাউন সংক্রান্ত কেন্দ্রের সিদ্ধান্ত মেনে চলবে।

শনিবার, রাজ্যে ৫৮ জন নতুন করে আক্রান্ত হয়েছে। তামিলনাড়ুতে করোনা পজিটিভের সংখ্যা মোট ৯৬৯। শনিবার একজন মারা গেছেন। মোট মৃতের সংখ্যা ১০। শনিবার পর্যন্ত রাজ্য সরকার ৯,৮৪২টি নমুনা পরীক্ষা করেছে, যার মধ্যে ১,০৯৪টি নমুনার ফলাফল এখনও মেলেনি।

English summary
Tamil Nadu Chief Secretary says why delay in receiving rapid test kits from China. He says the consignment meant for India to be sent to the United States of America.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X