শান্তির বার্তা নিয়ে 'ভোট প্রচার'! নিজের উদ্যোগে পথে এই ব্যক্তি

  • Posted By: Dibyendu Saha
Subscribe to Oneindia News

শান্তিপূর্ণ ভোট ও সম্প্রীতি রক্ষার আহ্বান নিয়ে পথে নেমেছেন স্বপন বাউল। হাতে একতারা আর ডুগি তবলা। মূলত পূর্ব বর্ধমানের গ্রামাঞ্চলকেই বেছে নিয়েছেন তিনি। শনিবার কাটোয়ার পাঁচঘড়া মোড়ের খাজুরডিহি পঞ্চায়েত কার্যালয়ের সামনে গান ধরতেই জড়ো হয়ে যান পথচলতি মানুষজন। তাদের দেখে উৎসাহিত স্বপন বাউলের গান শুরু। ধর্ম-জাতিভেদ করে ভোট চাইছে যারা / তাদেরকে করো ভাই এলাকাছাড়া।' তিনি যে কাজটি করছেন পুরোটাই নিজের পকেটের খরচে।

শান্তির বার্তা নিয়ে ভোট প্রচার! নিজের উদ্যোগে পথে এই এই ব্যক্তি

শনিবার কাটোয়ার মহকুমাশাসকের অফিসে মনোনয়ন পেশের দিন ছিল। স্বপন বাউল সেজন্য এই এলাকাকেই বেছে নেন। কাছারি রোডে দাঁড়িয়ে মনোনয়ন পেশ করতে যাওয়া বিভিন্ন দলের রাজনৈতিক নেতা-কর্মীদের উদ্দেশে একতারায় সুর তোলেন স্বপন বাউল। হাতে হাত ধরে দাও মনোনয়ন / ভুলে হিংসা-সন্ত্রাস / থাকবে এটাই বন্ধু / করো প্রীতি-শান্তি চাষ। ভোটারদের কাছে ধর্ম জাতিভেদ ভুলে কোনও প্রলোভন কিংবা ফাঁদে পা না দিয়ে ভোটাধিকার প্রয়োগ করতেও সচেতন করছেন তিনি।

স্বপন বাউলের এই উদ্দেশ্যর কথা জানে জেলা প্রশাসন ও তথ্য সংস্কৃতি দপ্তরও। তিনি জানিয়েছেন, শুধু ভোট নয়। ‌যে কোনও সামাজিক সমস্যা এলে মানুষকে সচেতন করতে তিনি পথে নামেন। এটাই তাঁর নেশা বলে জানিয়েছেন তিনি।

English summary
Swapan Baul of Bardhaman comes down to roads for peaceful Pancyayat Election

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.