• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিবিআই-এর খাতায় 'পলাতক' বিনয়ের সঙ্গে সম্পর্ক নিয়ে প্রশ্নবাণ অভিষেককে! বাম শাসনকে স্মরণ শুভেন্দু অধিকারীর

  • |

নেতাইয়ের পর তমলুকের সভা থেকে রাজ্যের বাম শাসনকে (cpim) স্মরণ করলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (suvendu adhikari)। সিবিআই-এর খাতায় পলাতক থাকা বিনয় মিশ্রের সঙ্গে ভাইপোর সম্পর্ক কী, প্রশ্ন তোলেন বিজেপি নেতা। বেইমান, বিশ্বাসঘাতকের জবাবে তিনি বলেন, সব নিয়ম নেমেই তিনি বিজেপিতে যোগ দিয়েছেন।

পূর্ব মেদিনীপুর : ফের মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করলেন শুভেন্দু অধিকারী
বিনয় মিশ্রের সঙ্গে সম্পর্ক নিয়ে প্রশ্ন

বিনয় মিশ্রের সঙ্গে সম্পর্ক নিয়ে প্রশ্ন

এদিন তমলুকের সভা থেকে শুভেন্দু অধিকারী বলেন বিনয় মিশ্রের সঙ্গে তৃণমূলের সম্পর্ক ২০১৩ সাল থেকে। আর ২০২০ সালের ২৩ জুলাই যুব তৃণমূলের সপ্তম সাধারণ সম্পাদক হিসেবে বিনয় মিশ্রের নাম টুইট করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন শুভেন্দু অধিকারী অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম না করে ফের ভাইপো বলে কটাক্ষ করে প্রশ্ন করেন এই বিনয় মিশ্রের সঙ্গে তাঁর সম্পর্ক কী। কেননা বিনয় মিশ্র কয়লাতেও রয়েছেন, গরুতেও রয়েছেন। প্রসঙ্গত গত বৃহস্পতিবার রাসবিহারীর বাড়ি-সহ কলকাতার একাধিক জায়গায় থাকা বিনয় মিশ্রের বাড়ি ও ফ্ল্যাটে তল্লাশি চানায় সিবিআই। কিন্তু তাকে না পাওয়া যাওয়ায় বিনয় মিশ্রের বাবার হাতে লুকআউট নোটিশ ধরানো হয়। এরপরেই শুভেন্দু অধিকারী বলেছিলেন, সিবিআই খুব কাছাকাছি চলে গিয়েছে। একটা চৌকাঠ পেরোলেই তোলাবাজ ভাইপোর বাড়ি।

এদিন শুভেন্দু অধিকারী বিনয় মিশ্রকে রাজ্যের দেওয়া নিরাপত্তা নিয়েও প্রশ্ন তোলেন। প্রকাশিত খবর অনুযায়ী বিনয় মিশ্রকে এক্স ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হয়েছিল।

কাটমানি সংস্কৃতি সর্বত্র

কাটমানি সংস্কৃতি সর্বত্র

শুভেন্দু অধিকারী এদিন অভিযোগ করেন কাটমানি সংস্কৃতি সর্বত্র ছেয়ে দিয়েছে। তিনি বলেন, প্রাথমিক স্কুলে দেওয়া জুতোও কলকাতা থেকে সরবরাহ করা হয়। যে ব্যাগ স্কুলে দেওয়া হয়, তা ছেঁড়া বলে অভিযোগ তুলেছেন। এছাড়া খাবার জন্য যে ছোলা দেওয়া হয় তা বাড়ির গরুতেও খায় না বলে মন্তব্য করেছেন শুভেন্দু অধিকারী।

বাম শাসনকে স্মরণ

বাম শাসনকে স্মরণ

এদিন নেতাইয়ের সভা থেকে শুভেন্দু অধিকারীকে বলতে শোনা গিয়েছিল, নেতাই হত্যাকাণ্ডের সব দোষ সিপিএম-এর ছিল না। জনসাধারণের কমিটি সেই সময়ে বিশৃঙ্খলা তৈরি করেছিল। এছাড়াও রাস্তা অবরোধ করে ভয়ও দেখানো হয়েছিল। নেতাইয়ের পর তমলুকের সভাতেই বাম শাসনকে স্মরণ করেছেন শুভেন্দু অধিকারী। তিনি বলেছেন, বাম শাসনের সব কিছু খারাপ ছিল না। এব্যাপারে, জেলার লোককে নির্দিষ্ট জেলায় প্রাথমিক শিক্ষক হিসেবে নিয়োগের প্রসঙ্গ তুলে পার্থ চট্টোপাধ্যায়ের সমালোচনা করেন। তিনি বলেন, শিল্পকে ডকে তুলে দেওয়া পার্থ চট্টোপাধ্যায় শিক্ষা দফতরকেও ডকে তুলেছেন। এসএসসির পাঁচটি আঞ্চলিক দফতর তুলে বিকাশ ভবনে নিয়ে গিয়েছেন বলে অভিযোগ করেছেন শুভেন্দু অধিকারী।

তিনি পূর্ব মেদিনীপুরের দুই প্রয়াত সিপিএম নেতা সুধীর গিরি এবং সুকুমার সেনগুপ্তের প্রশংসা করেন। শুভেন্দু অধিকারী বলেন, সুধীর গিরি তাঁর শিক্ষক ছিলেন।

পূর্ব মেদিনীপুরকে ১৬-০ করার ডাক

পূর্ব মেদিনীপুরকে ১৬-০ করার ডাক

এদিনের সভায় শুভেন্দু অধিকারী পূর্ব মেদিনীপুরকে বিজেপির পক্ষে ১৬-০ করার ডাক দেন। অনেকটা কাজ আগেই বিজেপি নেতা-কর্মীরা করে রেখেছেন বলে মন্তব্য করেন শুভেন্দু অধিকারী। তিনি বলেন, বিজেপিতে তাঁর ভূমিকা কাঠবেড়ালের মতো।

কেবল কোভিড ১৯ টিকাতেই ১০০ শতাংশ সুরক্ষা ভাবলে ভুল হবে! মত বিশেষজ্ঞের

English summary
Suvendua Adhikari criticises Abhishek Banerjee from his Tamluk meeting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X